IPL 2024: বাদ পড়লেন পৃথ্বী শ, ঋষভ পন্থের অধীনে এই ১১ জন খেলোয়াড় নামতে চলেছেন দিল্লির জার্সিতে !!

IPL 2024: দিল্লি ক্যাপিটালসের আইপিএল 2023 মরসুম ভুলে গিয়েছিল । জাতীয় রাজধানী ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি 14টি লিগ পর্বের ম্যাচের মধ্যে মাত্র পাঁচটি জিততে পেরে পয়েন্ট টেবিলের দ্বিতীয়- শেষ অবস্থানে রয়েছে । আইপিএলের লিগের 16 তম সংস্করণে, দিল্লি তারকা উইকেটরক্ষক- ব্যাটার এবং অধিনায়ক ঋষভ পন্তের পরিষেবাগুলি মিস করে । 26 বছর বয়সী এই ব্যক্তি 2023 সালের 30 ডিসেম্বর একটি সড়ক দুর্ঘটনায় একাধিক আঘাতের কারণে আইপিএল 2023- এর বাইরে ছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ইনজুরির কারণে, পন্ত 2023 সালে একটিও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি তবে সম্ভবত DC- এর হয়ে খেলার সম্ভাবনা রয়েছে । পরের বছর IPL 2024 লীগে । তার প্রত্যাবর্তন ফ্র্যাঞ্চাইজির জন্য একটি বড় ইতিবাচক হবে, যারা এখনও তার প্রথম আইপিএল শিরোপার জন্য অপেক্ষা করছে । DC হল সেই তিনটি দলের মধ্যে একটি যারা আইপিএলের 16 টি সংস্করণে খেলেছে কিন্তু এখনও একটি ট্রফি জিততে পারেনি । 2024 সালে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটানোর জন্য, ফ্র্যাঞ্চাইজি আইপিএল 2024 নিলামে কিছু বিবৃতিতে স্বাক্ষর করেছে, যা 19 ডিসেম্বর দুবাইয়ের কোকা- কোলা অ্যারেনায় অনুষ্ঠিত হয়েছিল ।

তারা কুমার কুশাগ্রাকে ৭.২০ কোটি টাকায়, অস্ট্রেলিয়ান পেসার ঝিয়ে রিচার্ডসনকে ৫ কোটি টাকায়, ইংলিশ ব্যাটার হ্যারি ব্রুককে ৪ কোটি টাকায়, সুমিত কুমারকে ১ কোটি টাকায়, ওয়েস্ট ইন্ডিজের শাই হোপকে ৭৫ লাখ রুপিতে এবং দক্ষিণ আফ্রিকার ট্রিস্টান স্টাবসকে ৭৫ লাখ রুপিতে চুক্তিবদ্ধ করেন । 50 লক্ষ টাকা, রিকি ভুই( 20 লক্ষ টাকা), রাসিখ সালাম (20 লক্ষ টাকা), এবং স্বস্তিক চিকারা (20 লক্ষ টাকা) ।

IPL 2024: “কোনো প্লেয়ারই নেই…” চেন্নাই দলে রোহিতকে ট্রেড করতে নারাজ CSK’র CEO, করলেন বেফাঁস মন্তব্য !!

IPL 2024’এর দিল্লির একাদশ

Delhi Capitals ,Ipl 2024
Delhi Capitals

ডেভিড ওয়ার্নার- ডেভিড ওয়ার্নার আইপিএল 2023- এ DC- এর নেতৃত্বে ছিলেন কিন্তু প্লে অফের জন্য যোগ্যতা অর্জনে তাদের সাহায্য করতে পারেননি । যাইহোক, ব্যাটার হিসাবে, তিনি বাকিদের উপরে কাটান এবং 14 ম্যাচে 516 রান করেছিলেন । তিনি 2024 মৌসুমে আরেকটি বড় শো নিয়ে আসতে চান ।

পৃথ্বী শ – দিল্লি ক্যাপিটালস আইপিএল 2024 নিলামে একটি মানসম্পন্ন ব্যাটারকে সই করতে ব্যর্থ হয়েছে যে একজন ওপেনার হিসাবে খেলতে পারে, এই কারণেই, 2023 সালে একটি খারাপ প্রদর্শন সত্ত্বেও, শ 2024 সালে ডিসির জন্য ইনিংস শুরু করবেন, অন্তত প্রথমটিতে কয়েকটি ম্যাচ ।

মিচেল মার্শ – মিচেল মার্শ 2023 সালে অসিদের হয়ে তার পারফরম্যান্সে মুগ্ধ করেছেন এবং তারকা অলরাউন্ডার, যিনি 2021 টি- টোয়েন্টি বিশ্বকাপ বিজয়ীদের অধিনায়ক, তিনি তার ফর্ম বজায় রাখতে চান এবং আইপিএল 2024- এ DC- এর জন্য ভাল করতে চান ।

ঋষভ পন্থ (C) – ঋষভ পন্থ আইপিএল 2024- এ ডিসি- র নেতৃত্ব দিতে প্রস্তুত এবং 4 নং- এ ব্যাট করবেন । তিনি উইকেটও রক্ষা করেন কিনা তা দেখতে আকর্ষণীয় হবে ।

যশ ধুল – প্রাক্তন ভারতের অনূর্ধ্ব- ১৯ অধিনায়ক যশ ধুল আইপিএল 2023- এ শুধুমাত্র চারটি ম্যাচ খেলতে পেরেছিলেন এবং 16 রান করেছিলেন । আইপিএল লিগের আসন্ন মৌসুমে তার লম্বা দড়ি পাওয়ার সম্ভাবনা রয়েছে ।

কুমার কুশাগরা( WK) – DC IPL 2024- এর নিলামে ঝাড়খণ্ডের উইকেটরক্ষক- ব্যাটার কুমার কুশাগ্রাকে7.20 কোটি টাকায় সই করেছিলেন এবং সম্ভবত তিনি প্লেয়িং ইলেভেনের অংশ হতে পারেন।

অক্ষর প্যাটেল – তারকা অলরাউন্ডার অক্ষর প্যাটেল একজন ব্যাটার এবং বোলার উভয় হিসাবেই ডিসির জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হবেন ।

কুলদীপ যাদব- 2022 সালের নিলামে যোগ দেওয়ার পর থেকে কুলদীপ যাদব ডিসির হয়ে তার পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন । ফ্র্যাঞ্চাইজির প্রথম পছন্দের স্পিনার হবেন তিনি।

ঝিয়ে রিচার্ডসন – ডিসি আইপিএল 2024 নিলামে অস্ট্রেলিয়ান পেসার ঝিয়ে রিচার্ডসনকে 5 কোটি টাকায় সই করেছিলেন ।

এনরিক নোকিয়া – একরিক নোকিয়া DC এর হয়ে 10 IPL 2023 ম্যাচে খেলেন এবং শুধুমাত্র 10 উইকেট নিতে সক্ষম হন । তিনি অতীতে ডিসির জন্য ভাল করেছেন এবং ফ্র্যাঞ্চাইজি আশা করবে যে তিনি আবার সেই একই শো পুনরাবৃত্তি করবেন ।

মুকেশ কুমার – মুকেশ কুমার 2023 সালে ভারতের হয়ে তার টেস্ট, ওডিআই এবং টি- টোয়েন্টিতে আত্মপ্রকাশ করেছিলেন এবং 2024 সালে আইপিএলে DC- এর জন্য গুরুত্বপূর্ণ পেসার হবেন ।

ইমপ্যাক্ট প্লেয়ার – ললিত যাদব, খলিল আহমেদ, এবং ইশান্ত শর্মা হলেন স্থানীয় ভারতীয় খেলোয়াড়দের মধ্যে যাদের দিল্লি ক্যাপিটালস টুর্নামেন্ট চলাকালীন প্রভাবশালী খেলোয়াড় হিসেবে ব্যবহার করতে পারে । হ্যারি ব্রুক, শাই হোপ, এবং ট্রিস্টান স্টাবস আইপিএল 2024- এ দিল্লি ক্যাপিটালসের জন্য বিদেশী ব্যাটসম্যানদের ব্যাক- আপ হবেন, যেখানে লুঙ্গি একরিক নোকিয়া এবং রিচার্ডসনের জন্য ব্যাক- আপ হবেন ।

IPL 2024: “ধান্দাটাই বুঝেছিল…” অবশেষে হার্দিক পান্ডিয়ার গুজরাট ছাড়ার পর মুখ খুললেন নেহেরা, নিলেন একহাত !!

Leave a Comment