IPL 2024: “ধান্দাটাই বুঝেছিল…” অবশেষে হার্দিক পান্ডিয়ার গুজরাট ছাড়ার পর মুখ খুললেন নেহেরা, নিলেন একহাত !!

IPL 2024: গুজরাট টাইটানসের কোচ আশিষ নেহরা (Ashish Nehra)মেনে নিয়েছেন হার্দিকের বিকল্প পাওয়া কঠিন। হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) ছাড়াই আইপিএলে ভাল ফল করতে চান নেহরা। একজন সফল অধিনায়কের দল ছাড়া নিয়ে আইপিএল অকশনের পর মুখ খুলেছেন হার্দিক পান্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

গুজরাট টাইটান্স কর্তৃপক্ষের সঙ্গে বিবাদের কারণে নিজের পুরানো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে গিয়েছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। তাঁর সঙ্গে গুজরাটের ঠিক কী সমস্যা হয়েছিল, তা নিয়ে মুখ খুলেছেন গুজরাট টাইটানস কোচ আশিষ নেহরা (Ashish Nehra)।

Ashish Nehra And Hardik Pandya, Ipl 2024
Ashish Nehra And Hardik Pandya

হার্দিকের মতো সফল ক্যাপ্টেন এবং অলরাউন্ডারকে গুজরাট কেন ছেড়ে দিল? কী সমস্যা হয়েছিল? এই নিয়ে মঙ্গলবারে দুবাইতে আইপিএল অকশনের পর গুজরাটের কোচকে প্রশ্ন করা হয়। নেহরা বলেছেন, ‘‘হার্দিক এমন কোনও দলে যায়নি, যেটা খুব বিস্ময়কর। কোনও চমক নেই। ও বেশ কয়েক বছর মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছে। সেই দলে আবার ফেরার ইচ্ছাপ্রকাশ করেছিল। আমাদের কর্তৃপক্ষ মনে করেন, কোনও ক্রিকেটার অন্য দলে যেতে চাইলে ছেড়ে দেওয়া উচিত। খেলোয়াড়দের খুশি রাখতে চাই আমরা। তাই ও আবার মুম্বইয়ে চলে গিয়েছে। আশা করি ও খুশি হয়েছে।’’ কিন্তু হার্দিকের মতো ক্রিকেটারকে ছেড়ে দেওয়া কি দলের ক্ষতি নয়? নেহরা বলেছেন, ‘‘জানি হার্দিকের মতো কাউকে পাওয়া খুব কঠিন। তবু আমরা নিজেদের সেরাটা দিয়ে চেষ্টা করব।’’

Gujarat Titans, Ipl 2024
Gujarat Titans

গুজরাট নিজেদের বোলিং আক্রমণ শক্তিশালী করতে উমেশ যাদব, স্পেনসার জনসন, কার্তিক ত্যাগীর মতো ক্রিকেটারদের কিনেছে। তাতে কি হার্দিকের অভাব মেটানো সম্ভব?নেহরা বলেছেন, ‘‘আগেই বলেছি, হার্দিকের বিকল্প পাওয়া সহজ নয়। আর ২৫ জনকে নিয়ে দল তৈরি করা বিলাসিতা ছাড়া কিছু নয়। আমরা আজমতুল্লা ওমরজাইয়ের মতো দুর্দান্ত অলরাউন্ডারকে পেয়েছি, শাহরুখ খানকে পেয়েছি। বার বার বলছি হার্দিকের মতো দক্ষ এবং অভিজ্ঞ ক্রিকেটারের বিকল্প পাওয়া যায় না। আমাদের দলে যারা আছে, তাদের নিয়েই আমরা সেরা পারফরম্যান্সের চেষ্টা করব।’’

নেহরা বোঝাতে চেয়েছেন, দলে থাকতে অনিচ্ছুক কোনও ক্রিকেটারকে তাঁরা আটকে রাখার পক্ষপাতী নন। তাঁরা মনে করেন অনিচ্ছা নিয়ে খেললে ভাল পারফর্ম করা কঠিন। তাই ছেড়ে দেওয়া হয়েছে হার্দিককে। তাঁকে ছাড়াই আগামী আইপিএলে ভাল ফল নিয়ে আত্মবিশ্বাসী গুজরাট কোচ।

MS Dhoni | IPL 2024: প্রস্তুতিতে ব্যাস্ত থালা ‘ধোনি’, ভিডিও প্রকাশ্যে আসতেই ভাইরাল !!

Leave a Comment