MS Dhoni: ভারতীয় দলের কোচ নয় বরং অবসর নিয়ে এই কাজে যুক্ত হতে চান এমএস ধোনি !!

MS Dhoni: পরের বছরের শুরুতে আইপিএল 2024 শুরু হলে সকলের চোখ থাকবে এমএস ধোনির দিকে। যদিও ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, এমএস ধোনি এখনও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে একটি শক্তিশালী উপস্থিতি। এমএস ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস আইপিএল 2023 শিরোপা জিতেছে, টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগে তাদের পঞ্চম। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

চেন্নাই সুপার কিংসের অনুরাগীদের জন্য, 2023 সালে তাদের চূড়ান্ত জয়ের পর এমএস ধোনি যে মুহুর্তে ঘোষণা করেছিলেন যে তিনি আইপিএলে খেলা চালিয়ে যাবেন, এটি আনন্দ করার একটি দুর্দান্ত মুহূর্ত ছিল। তবে, এমএস ধোনির বয়স 42 এবং তার ভবিষ্যত নিয়ে অনেক জল্পনা চলছে। এমএস ধোনিকে (MS Dhoni) ক্রিকেট ছাড়াও তার পরিকল্পনা সম্পর্কে একই ধরণের প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল।

Ms Dhoni
Ms Dhoni

তিনি একটি মজার উত্তর দিয়েছেন। “আমি এটা নিয়ে কখনোই ভাবিনি। আমি এখনও ক্রিকেট খেলছি। আইপিএল আমি এখনও খেলছি। ক্রিকেটের পরে আমি কী করব তা দেখা খুব আকর্ষণীয় হবে। আমি নিশ্চিতভাবে মনে করি, আমি আরও কিছুটা সময় কাটাতে চাই। সেনাবাহিনী কারণ গত কয়েক বছর ধরে আমি তা করতে পারিনি,” ভাইরাল হওয়া একটি ভিডিওতে এমএস ধোনিকে বলতে শোনা যায়।

MS Dhoni: “ধোনি কোনোকিছুই ত্যাগ করেনি…” গম্ভীরের কথার বিরোধিতা করলেন শ্রীশান্ত, দিলেন এই মন্তব্য !!

চেন্নাই সুপার কিংস ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) 2024 মরসুমের জন্য প্রস্তুত হওয়ায়, এমএস ধোনির উত্তরসূরি নিয়ে বড় প্রশ্ন রয়ে গেছে। 2022 সালে CSK-এর অধিনায়ক হিসাবে রবীন্দ্র জাদেজাকে চেষ্টা করা হয়েছিল কিন্তু কৌশলটি এমন পরিমাণে ব্যর্থ হয়েছিল যে ধোনিকে মরসুমের মাঝামাঝি ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হিসাবে পুনর্বহাল করতে হয়েছিল।

দলের অধিনায়ক হিসেবে জাদেজার প্রত্যাবর্তন অসম্ভাব্য, সিএসকে একটি নতুন অধিনায়কের সন্ধান চালিয়ে যাচ্ছে। প্রধান কোচ স্টিফেন ফ্লেমিংকে যখন আইপিএল 2024 নিলামে এমএস ধোনির ‘উত্তরাধিকার পরিকল্পনা’ সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল, তখন তিনি একটি অপ্রত্যাশিত প্রতিক্রিয়া দিয়েছিলেন।

Ms Dhoni, Ipl
Ms Dhoni

দুবাইতে নিলামে একটি সংবাদ সম্মেলনের সময়, ফ্লেমিং বলেছিলেন যে সিএসকে গত 10 বছর ধরে ধোনির জন্য উত্তরাধিকার পরিকল্পনা করেছে তবে তিনি আগের মতোই উত্সাহের সাথে দলকে নেতৃত্ব দিয়ে চলেছেন। “আমরা প্রায় 10 বছর ধরে এমএস-এর জন্য উত্তরাধিকার পরিকল্পনা করেছি। এটি একটি আলোচনার বিষয় হতে চলেছে। তবে তিনি ততটা ব্যস্ত এবং ততটা উত্সাহী যতটা আমি তাকে কিছুক্ষণ দেখেছি। যদিও সেই আবেগটি দলের জন্য রয়েছে এবং ফ্র্যাঞ্চাইজ, আমরা রোল করব,” প্রশ্নের উত্তরে ফ্লেমিং বলেছিলেন।

MS Dhoni: “নীল না হলুদ ?” ভক্তের প্রশ্নের জবাব দিয়ে ক্যাপ্টেন কুল করলেন সকলের হৃদয় জয়, ভিডিও ভাইরাল !!

Leave a Comment