আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

MS Dhoni: “ধোনি কোনোকিছুই ত্যাগ করেনি…” গম্ভীরের কথার বিরোধিতা করলেন শ্রীশান্ত, দিলেন এই মন্তব্য !!

MS Dhoni: গৌতম গম্ভীর (Gautam Gambhir) এমএস ধোনির (MS Dhoni) জন্য প্রশংসার যোগ্য মন্তব্য দিয়ে তার সমালোচকদের অবাক করার কয়েকদিন পরেই, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এস ...

Updated on:

MS Dhoni: গৌতম গম্ভীর (Gautam Gambhir) এমএস ধোনির (MS Dhoni) জন্য প্রশংসার যোগ্য মন্তব্য দিয়ে তার সমালোচকদের অবাক করার কয়েকদিন পরেই, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এস শ্রীশান্ত একটি চোখ ধাঁধানো বিবৃতি জারি করে একই বিতর্কে যোগ দেন। ধোনির নেতৃত্বে ভারত ২০১১ সালে সীমিত ওভারের ফর্ম্যাটে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

গম্ভীর, যিনি বেশ কয়েক বছর ধরে ধোনির টিম ইন্ডিয়ার অবিচ্ছেদ্য অংশ ছিলেন, এশিয়া কাপের কভারেজের সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ককে একটি বিশেষ উল্লেখ করেছিলেন। যদিও এটি সোশ্যাল মিডিয়াতে অনুভূত হয়েছে যে ধোনির বিরুদ্ধে গম্ভীরের সর্বদা একটি কুঠার রয়েছে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং পূর্ণ-সময়ের ক্রিকেট পন্ডিত রাঁচি অধ্যক্ষের উত্তরাধিকার নিয়ে তার সাম্প্রতিক গ্রহণের মাধ্যমে অনেককে অবাক করেছে।

Gautam Gambhir,Ms Dhoni
Gautam Gambhir

প্রাক্তন ভারতীয় ওপেনার, ধোনির (MS Dhoni) ভারতীয় ক্রিকেটে তার অতুলনীয় অবদানের জন্য প্রশংসা করেছেন। গম্ভীরের মতে, ধোনি তার অধিনায়কত্বের কারণে ব্যাটার হিসাবে যা অর্জন করতে পারে তা অর্জন করতে পারেনি। গম্ভীর দাবি করেছেন যে ধোনি যদি উইকেটরক্ষক-ব্যাটার ভারতের হয়ে ৩ নম্বরে ব্যাট করতেন তবে বেশ কয়েকটি ব্যাটিং রেকর্ড ভেঙে ফেলতেন। প্রাক্তন ভারত অধিনায়ক এমনকি দাবি করেছেন যে ধোনি (MS Dhoni) ট্রফির জন্য তার আন্তর্জাতিক রান উৎসর্গ করেছেন।

Ms Dhoni
Ms Dhoni

পাশাপাশি, স্পোর্টস কিদারের সাথে কথা বলার সময়, প্রাক্তন ভারতের পেসার শ্রীশান্ত, ধোনি সম্পর্কে গম্ভীরের সাম্প্রতিক বক্তব্যের কথা স্মরণ করেছেন এবং উল্লেখ করেছেন যে চেন্নাই সুপার কিংস (CSK) এর অধিনায়ক তার আন্তর্জাতিক ক্রিকেটে ফিনিশারের ভূমিকাকে নিখুঁত করে তুলেছিলেন। এই বিষয়ে শ্রীকান্ত বলেন, “গৌতম ভাই সম্প্রতি বলেছিলেন যে ধোনি ৩ নম্বরে ব্যাট করলে আরও বেশি রান করতে পারত। কিন্তু ধোনির জন্য এটি সবসময়ই বেশি রানের চেয়ে বেশি জয়ের বিষয় ছিল। দলের যখন তাকে প্রয়োজন ছিল তখন তার খেলা শেষ করার ক্ষমতা ছিল এবং তিনি দুটি জিতেছিলেন এবং পাশাপাশি বিশ্বকাপও।”

S. Sreesanth,Ms Dhoni
S. Sreesanth

ধোনি (MS Dhoni) আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ভারতকে এক নম্বর স্থানে নিয়ে যান। রাঁচির একমাত্র অধিনায়ক যিনি তিনটি বড় আইসিসি ট্রফি জিতেছেন। নিউজিল্যান্ডের সাথে ভারতের সেমিফাইনালের লড়াইটি ধোনির চূড়ান্ত আন্তর্জাতিক উপস্থিতিতে পরিণত হয়েছিল কারণ প্রাক্তন ভারতীয় অধিনায়ক ২০২০ সালে তার অবসরের ঘোষণা করেছিলেন৷ এই নিয়ে শ্রীকান্ত আরও বলেন, “ক্রেডিট ধোনির কাছে যাওয়া উচিত, কিন্তু তিনি তার ব্যাটিং অবস্থানকে বিসর্জন দেননি৷ তিনি একটি উপায় খুঁজে বের করার জন্য কাজ করেছিলেন৷ কোন খেলোয়াড় কোন পজিশনে দলের জন্য ভালো করবে এবং তারপর সেই পজিশনে তাদের স্লট করবে। তার অধিনায়কত্বে তার খেলোয়াড়দের মধ্যে থেকে সেরাটা বের করে আনার ক্ষমতা ছিল। তিনি সবসময় দলের কথাই আগে ভেবেছেন।”

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.