আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: “জাদেজার সঙ্গে দৃশ্য…” গত বছরের কথা মনে করিয়ে দিয়ে CSK-কে হুঁশিয়ারি দিলেন ইরফান পাঠান !!

Published on:

WhatsApp Group Join Now

Irfan Pathan: IPL 2024 তার চূড়ান্ত পর্যায়ে, কিন্তু উত্তেজনা কমছে না। এই মৌসুমের প্লে অফের জন্য তিনটি দল তাদের জায়গা নিশ্চিত করেছে। একই সময়ে, চতুর্থ স্থানের জন্য ১৮ মে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে একটি বড় ম্যাচ খেলা হবে। কিন্তু এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগে গত বছরের ঘটনার কথা মনে করিয়ে দিয়ে CSK-কে কড়া হুঁশিয়ারি দিয়েছেন প্রাক্তন ভারতীয় খেলোয়াড় ইরফান পাঠান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শনিবারও উত্তেজনাপূর্ণ ম্যাচের প্রত্যাশা করছেন তিনি। ৩৯ বছর বয়সী প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান স্টার স্পোর্টসের একটি প্রোগ্রামে শনিবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে অনুষ্ঠিতব্য ম্যাচ সম্পর্কে তার মতামত প্রকাশ করেছেন

।তিনি বলেন,“দেখুন, কিছুই সহজ নয়, কিন্তু RCB-র গতি আছে। তারা যদি একই গতি নিয়ে খেলে এবং যোগ্যতা অর্জন করে, তাহলে অন্য সব দলের জন্য বিপদের ঘণ্টা বেজে উঠবে। গতিসম্পন্ন দলের চেয়ে বিপজ্জনক দল আর নেই। একই সময়ে, CSK-এর একটি ইতিহাস রয়েছে, এই দল জানে কীভাবে গুরুত্বপূর্ণ মুহুর্তে জিততে হয়।”

গত বছরের ঘটনার কথা স্মরণ করে ইরফান আরও বলেন, “CSK নিয়ে অনেক সমস্যা রয়েছে। ইনজুরির কারণে সমস্যা আছে, সেখানে নতুন অধিনায়ক। মহেন্দ্র সিং ধোনিকে অবশ্যই ফিল্ডিং সেট করতে দেখা যায়, তবে জাদেজার সাথে দৃশ্যটি সবার মনে থাকবে, তিনি যখন অধিনায়ক ছিলেন তখন কী হয়েছিল। মৌসুমের শেষের দিকে একটা গোলমাল ছিল। এখানেও এটা হওয়ার পূর্ণ সম্ভাবনা রয়েছে।”

Chennai Super Kings
Chennai Super Kings

প্লে অফে ঢোকার জন্য এই ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংসের জন্য ডু অর ডাই হবে। চেন্নাই এই ম্যাচ জিতলে পয়েন্ট টেবিলে তাদের অ্যাকাউন্টে ১৬ পয়েন্ট থাকবে এবং তারা সহজেই প্লে অফের টিকিট পাবে।

তবে এটি আরসিবির জন্য কঠিন কাজ হতে পারে। জয়ের জন্য তাদের কিছু শর্তও রয়েছে। বেঙ্গালুরুকে এই ম্যাচে ১৮ রানের ব্যবধানে জিততে হবে বা তাড়া করার সময় তাদের ১৯তম ওভারের প্রথম বল পর্যন্ত লক্ষ্য অর্জন করতে হবে, যাতে তারা রানের হারের দিক থেকে এগিয়ে যেতে পারে।

এটি উল্লেখযোগ্য যে আবহাওয়া দফতর বেঙ্গালুরুতে একটি কমলা সতর্কতা জারি করেছে। আগামী ১৭ মে থেকে ২১ মে পর্যন্ত পাঁচ দিন শহরে বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনা রয়েছে। এছাড়াও, ১৮ মে সারা রাত মেঘলা থাকবে।

IPL-এর নিয়ম অনুযায়ী, ম্যাচটি সম্পূর্ণ করতে প্রতিটি ইনিংসে কমপক্ষে ৫ ওভার থাকা বাধ্যতামূলক। সেই সঙ্গে ৫-৫ ওভারের এই ম্যাচটিও শুরু হতে পারে রাত ১০টা ৫৬ মিনিট পর্যন্ত। এর পর ম্যাচটি বাতিল হয়ে যাবে এবং দুই দলের মধ্যে একটি করে ভাগ হয়ে যাবে। এমনটা হলে প্লে অফের টিকিট পাবে CSK।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.