আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ইন্ডিয়ান কোচের উপর ভরসা নেই BCCI’এর, এই ২ বিদেশি হতে পারেন রোহিত’দের হেড স্যার !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া (Team India) ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির আকারে তাদের শেষ আইসিসি শিরোপা জিতেছিল। এরপর থেকে ভারতীয় ভক্তরা অপেক্ষায় ছিলেন পরবর্তী ট্রফির জন্য। গত ১০ বছরে নীল জার্সিধারী দল বেশ কয়েকবার সেমিফাইনাল ও ফাইনালে উঠলেও শিরোপা জিততে পারেনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এখন আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে ২ জুন থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে, যেখানে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে টিম ইন্ডিয়া ভারতীয় ভক্তদের ১১ বছরের অপেক্ষার অবসান ঘটানোর চেষ্টা করবে। এই মেগা দিয়ে, প্রধান কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের মেয়াদও শেষ হতে চলেছে।

আসলে, BCCI টিম ইন্ডিয়ার (Team India) নতুন প্রধান কোচের জন্য আবেদন আমন্ত্রণ জানিয়েছে। বলা হচ্ছে যে রাহুল দ্রাবিড়কে তার মেয়াদ আরও এক বছর বাড়ানোর অনুরোধ করা হয়েছিল, কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেছিলেন। এমন পরিস্থিতিতে এখন টিম ইন্ডিয়াকে গাইড করার দায়িত্ব বিদেশি কোচের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

নতুন প্রধান কোচকে ২০২৭ সাল পর্যন্ত এই পদ দেওয়া হবে। এর মানে হল যে তিনি ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফি এবং তারপর ২০২৭ সালে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হবেন।

Img 20240517 145714 92646330149834806939, , Team India: ইন্ডিয়ান কোচের উপর ভরসা নেই Bcci'এর, এই ২ বিদেশি হতে পারেন রোহিত'দের হেড স্যার !!

কিছু সময়ের জন্য, এটি বিশ্বাস করা হয়েছিল যে রাহুল দ্রাবিড়ের পরে, জাতীয় ক্রিকেট একাডেমির সভাপতি ভিভিএস লক্ষ্মণ ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী প্রধান কোচ হতে পারেন। তিনি অনেকবার খণ্ডকালীন প্রধান কোচের ভূমিকাও পালন করেছেন, তবে এখন তিনিও এই দৌড়ের বাইরে রয়েছেন বলে মনে হচ্ছে।

বিসিসিআই বিদেশি কোচদের দায়িত্ব দেওয়ার কথা ভাবছে। টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং এবং অস্ট্রেলিয়ার রিকি পন্টিং। ফ্লেমিং এবং পন্টিং বর্তমানে যথাক্রমে আইপিএল দল চেন্নাই সুপার কিংস এবং দিল্লি ক্যাপিটালসের কোচ।

২০২১ সালের নভেম্বরে, রবি শাস্ত্রীর পরে, রাহুল দ্রাবিড় ২ বছরের জন্য টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব নেন। গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর তার মেয়াদ শেষ হয়। কিন্তু এর পরে, বিসিসিআইয়ের অনুরোধে, তিনি তার সময়সূচী টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024 পর্যন্ত বাড়িয়েছিলেন। তবে এখন আর এই পদে থাকতে চান না দ্রাবিড়।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.