আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WC 2023: বিশ্বকাপের আগেই বাবরকে টপকে বিশ্বের সেরা ব্যাটসম্যান হবেন শুভমান গিল, কি বলছে পরিসংখ্যান ?

WC 2023: কিছুদিন আগে হয়ে যাওয়া এশিয়া কাপের মঞ্চে আহামরি ভালো না খেলেও আইসিসি ওডিআই ব্যাটিং র‍্যাঙ্কিং শীর্ষে নিজের জায়গা ধরে রেখেছে পাকিস্তান দলের অধিনায়ক ...

Updated on:

WC 2023: কিছুদিন আগে হয়ে যাওয়া এশিয়া কাপের মঞ্চে আহামরি ভালো না খেলেও আইসিসি ওডিআই ব্যাটিং র‍্যাঙ্কিং শীর্ষে নিজের জায়গা ধরে রেখেছে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম (Babar Azam)। এই ২০২৩ এশিয়া কাপে সব থেকে বেশি রান সংগ্রাহক কারী হয়েও শুভমান গিল (Shubman Gill) এই তালিকায় রয়েছে দ্বিতীয় স্থানে। কিন্তু আপনারা কি জানেন? আসন্ন বিশ্বকাপ শুরু হওয়ার আগেই পাকিস্তানি অধিনায়ককে টপকে চলে যেতে পারেন ভারতীয় দলের তরুণ খেলোয়াড় শুভমান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Babar Azam,World Cup 2023
Babar Azam

বর্তমানে পাকিস্তান দলের অধিনায়ক ৮৫৭ পয়েন্টের সঙ্গে আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে সর্বোচ্চ স্থানে রয়েছেন। সেখানে দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের তরুণ খেলোয়াড় শুভমান। কিন্তু আসন্ন বিশ্বকাপ ২০২৩ (WC 2023) এর আগেই গিল চলে যেতে পারে সর্বোচ্চ স্থানে। এর অন্যতম কারণ হলো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তিন ম্যাচের ওডিআই সিরিজ। যেখানে অপরদিকে পাকিস্তান দল বিশ্বকাপের (WC 2023) আগে কোন সিরিজ খেলবে না। যার ফলে পাকিস্তানি অধিনায়ক বাবর এর পয়েন্ট বাড়ার কোনো রকম উপায় নেই।

Shubman Gill, World Cup 2023
Shubman Gill

পাশাপাশি, শুভমানের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাটিতে তিনটি ম্যাচেই খেলার কথা রয়েছে। এখন প্রশ্ন হচ্ছে গিল কে কত রান করতে হবে বাবরকে টপকে যেতে? আসলে সবমিলিয়ে শুভমান গিলকে মোট ২০০ রান করতে হবে তাহলেই পাকিস্তানি অধিনায়ককে টপকে যাবেন তিনি এবং বাবর নেমে আসবে দু’নম্বর স্থানে। এছাড়া আসন্ন ২০২৩ বিশ্বকাপের (WC 2023) আগে গিলের নিজের জায়গা হারানোর কোন সম্ভাবনা নেই।

Shubman Gill, World Cup 2023
Shubman Gill

এসবের পাশাপাশি ২০২৩ এশিয়া কাপে (Asia Cup 2023) গিল মোট ৩০৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারী দাতা হন। সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে গিলের ব্যাটে একটি শতরানও দেখা যায়। দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে ভারতীয় ক্রিকেট দলের অনেক সিনিয়র খেলোয়ারদের বিশ্রাম দেওয়া হলেও, বিশ্রাম দেওয়া হয়নি গিলকে। শুধু তাই নয় তিনটি ম্যাচেই খেলার কথা রয়েছে গিলের। এখন দেখা যাক গিল বিশ্বকাপের (WC 2023) আগে বাবর আজমকে টপকে যেতে পারে কিনা।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.