আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: হার্দিক পান্ডিয়ার বদলি হিসাবে এই ৫ প্লেয়ারকে নিলামে টার্গেট করতে চলেছে গুজরাট !!

IPL 2024: হার্দিক পান্ডিয়ার শূন্যতা পূরণ করতে IPL 2024 নিলামে 5 খেলোয়াড় গুজরাট টাইটানস (GT) লক্ষ্য করবে। মুম্বাই ইন্ডিয়ান্স (MI) এখন পর্যন্ত সবচেয়ে বড় বাণিজ্য ...

Updated on:

IPL 2024: হার্দিক পান্ডিয়ার শূন্যতা পূরণ করতে IPL 2024 নিলামে 5 খেলোয়াড় গুজরাট টাইটানস (GT) লক্ষ্য করবে। মুম্বাই ইন্ডিয়ান্স (MI) এখন পর্যন্ত সবচেয়ে বড় বাণিজ্য বন্ধ করে দিয়েছে, কারণ তারা আইপিএল 2024 নিলামের আগে একটি নগদ চুক্তিতে হার্দিক পান্ড্যকে নিয়ে এসেছিল। এখন গুজরাট টাইটান্সকে (GT) হার্দিকের রেখে যাওয়া শূন্যতা পূরণ করতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

যদিও হার্দিককে প্রতিস্থাপন করা অসম্ভব, গুজরাট টাইটানসকে বিকল্প খুঁজতে হবে এবং একই ধরনের খেলোয়াড় কিনতে হবে। মুম্বাই ইন্ডিয়ান্স (MI) এখন পর্যন্ত সবচেয়ে বড় বাণিজ্য বন্ধ করে দিয়েছে, কারণ তারা আইপিএল 2024 নিলামের আগে একটি নগদ চুক্তিতে হার্দিক পান্ড্যকে নিয়ে এসেছিল। গুজরাট টাইটান্স (GT) তাদের অধিনায়ককে ছেড়ে দিয়েছে, যিনি তাদের সেরা খেলোয়াড়ও ছিলেন। হার্দিকের মূল্য অপরিসীম, এবং পাঁচবারের চ্যাম্পিয়নরা জিটি-তে অপ্রকাশিত স্থানান্তর ফি প্রদানের মূল কারণ ছিল।

হার্দিক পান্ডিয়া এখন খেলবেন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে। যদিও হার্দিককে প্রতিস্থাপন করা অসম্ভব, গুজরাট টাইটানসকে বিকল্প খুঁজতে হবে এবং একই ধরনের খেলোয়াড় কিনতে হবে। তাদের একজন মানসম্পন্ন অলরাউন্ডার দরকার যে ব্যাট এবং বল উভয়েই মূল্য দিতে পারে। এই বিভাগে, আমরা পাঁচজন সম্ভাব্য খেলোয়াড়ের দিকে নজর রাখছি যারা গুজরাট টাইটানসে হার্দিক পান্ডিয়ার জায়গা নিতে পারে।

১. আজমতুল্লাহ ওমরজাই

Azmatullah Omarzai, Ipl 2024
Afghanistan’S Azmatullah Omarzai Celebrates After Taking The Wicket Of New Zealand’S Will Young During The 2023 Icc Men’S Cricket World Cup One-Day International (Odi) Match Between New Zealand And Afghanistan At The Ma Chidambaram Stadium In Chennai On October 18, 2023. (Photo By R.satish Babu / Afp) / — Image Restricted To Editorial Use – Strictly No Commercial Use — (Photo By R.satish Babu/Afp Via Getty Images)

আজমতুল্লাহ ওমরজাই গুজরাট টাইটান্সে হার্দিক পান্ডিয়ার বদলি হিসেবে সামনের দৌড়ে রয়েছেন। ওমরজাইয়ের দক্ষতা হার্দিকের সবচেয়ে কাছের, কিন্তু প্রকৃতপক্ষে, তিনি এখনও একটি কাজ চলছে। তবে তিনি দীর্ঘমেয়াদী বিনিয়োগ হতে পারেন, এমন কেউ যিনি দীর্ঘ সময়ের জন্য জিটি পরিবেশন করতে পারেন। আরেকটি সত্য হল যে ওমরজাই অবশ্যই উন্নতি করতে থাকবেন এবং বিশ্ব ক্রিকেটে বড় কিছু করার ভাগ্য তার। GT তার পিছনে যেতে আশা. ওমরজাই বেশ কয়েকটি দলের রাডারে থাকবে এবং একটি সুদর্শন পরিমাণ আনতে পারে।

২. ড্যারিল মিচেল

Daryll Mitchell
Daryll Mitchell

ড্যারিল মিচেল আসন্ন মরসুমে গুজরাট টাইটানসের হয়ে অলরাউন্ডার হিসেবে কাজ করার আরেক প্রতিযোগী। মিচেলের উত্থান গত কয়েক বছরে ব্যতিক্রমী ছিল, এবং রাজস্থান রয়্যালস (আরআর) তাকে অধিগ্রহণ করলেও তারা তাকে সঠিকভাবে ব্যবহার করতে পারেনি। তবে জিটি তাকে বুদ্ধিমানের সাথে ব্যবহার করবে বলে আশা করি। মিচেল ভালো স্পিন খেলেন এবং মিডল অর্ডারের যেকোনো জায়গায় ব্যাট করতে পারেন। তার বোলিংও কাজে লাগতে পারে, কারণ মিচেল দুই ওভার দিতে পারেন। আইপিএল 2024 নিলামে মিচেল ব্যয়বহুল হবে, তবে গুজরাট টাইটান্সের কাছে তাকে অনুসরণ করার এবং তাদের স্কোয়াডে অন্তর্ভুক্ত করার বাজেট রয়েছে।

৩. শার্দুল ঠাকুর

Shardul Thakur, Ipl 2024
Shardul Thakur | Image: Getty Images

হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিকে ঢাকতে ব্যবহার করা যেতে পারে শার্দুল ঠাকুর। যদিও ঠাকুর কোনো বিভাগে নির্ভরযোগ্য নন, গুজরাট টাইটানস জানে কীভাবে যেকোনো খেলোয়াড়ের সেরাটা বের করতে হয়। বিচক্ষণতার সাথে ব্যবহার করলে ঠাকুর একটি চমৎকার সংযোজন হতে পারে। শার্দুল ঠাকুর মাঝখানে তার কাটার বোলিং করতে পারেন এবং ব্যাটারদের উত্তেজিত করতে স্লগ ওভার করতে পারেন। তাছাড়া, তিনি একজন সহজ লোয়ার অর্ডার ব্যাটারও। ঠাকুর বড় শট খেলতে পারেন এবং গুরুত্বপূর্ণ রান দিয়ে চিপ ইন করতে পারেন।

এছাড়াও পড়ুন: IPL 2024: শুধু হার্দিক পান্ডিয়া নয়, আসন্ন আইপিএলের আগে গুজরাট ছাড়ছেন মোহাম্মদ শামি, আবার ফিরছেন KKR’দলে !!

৪. ডেভিড উইলি

David Willey, Ipl 2024
David Willey

ডেভিড উইলি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এবং তার প্রাপ্যতা কোনো সমস্যা হবে না। গুজরাট টাইটানস (GT) এর জন্য উইলি একটি চমৎকার সংযোজন হতে পারে। আহমেদাবাদে পেসারদের জন্য সবসময়ই কিছু নতুন বলের সাহায্য থাকে, এবং উইলি তার উচ্চতর নতুন বলের দক্ষতার জন্য ধন্যবাদ পাওয়া সামান্যতম সহায়তাও কাজে লাগাতে পারে। ডেভিড উইলিও ব্যাট হাতে সুদর্শন অবদান রাখতে পারেন, কারণ তিনি বল লম্বা করতে পারেন। তাকে পিঞ্চ হিটার হিসাবে ব্যবহার করা যেতে পারে বা নিম্ন ক্রমে স্থিতিশীলতা প্রদান করা যেতে পারে। GT তার পিছনে যেতে পারে।

৫. জেমস নিশাম

James Neesham
James Neesham

আইপিএল 2024 নিলামে গুজরাট টাইটানস কেনার জন্য জেমস নিশাম আরেকটি বিকল্প উপলব্ধ, এবং তিনি তার ভিত্তি মূল্য 1.5 কোটি রেখেছেন। তার লিগে খেলার বিশাল অভিজ্ঞতা রয়েছে এবং গুজরাট টাইটানসকে সাহায্য করার জন্য তার অভিজ্ঞতা ব্যবহার করতে পারে। নিশামের আঘাত করার ক্ষমতা উল্লেখযোগ্যভাবে উন্নত হয়েছে এবং সে এখন ভালো মানের বোলারদের আঘাত করতে পারে।

গুজরাট টাইটানস যদি তাকে বুদ্ধিমানের সাথে ব্যবহার করতে পারে তবে নিশামের বোলিংও কার্যকর হতে পারে। পেসারদের জন্য বা মাঝামাঝি ওভারে কিছু সহায়তা থাকলে তাকে পাওয়ারপ্লেতে বল করার জন্য স্লট করা যেতে পারে, যেখানে তিনি তার কাটার ব্যবহার করতে পারেন এবং লেন্থগুলি বুদ্ধিমানভাবে মিশ্রিত করতে পারেন। নিশাম হল একটি অলরাউন্ড প্যাকেজ, জিটি তাদের স্কোয়াডে থাকার মতো কিছু, এবং গত মরসুমের রানার্স আপ 2024 সালের আইপিএল নিলামে তার পরে যেতে পারে।

আরও পড়ুন- IPL 2024: ট্রফি জয় নিশ্চিত রোহিত বাহিনীর, আসন্ন আইপিএলে বিশ্বকাপের এই ম্যাচ উইনারকে টার্গেট করতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স !!

About Author

Leave a Comment