আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভক্তদের জন্য সুসংবাদ, T-20 ফরম‍্যাটে ফিরতে চলেছেন বিরাট কোহলি, এই দলের বিরুদ্ধে করবেন কামব্যাক !!

Virat Kohli: সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপের (ODI World Cup) পর এবার ভারতীয় দলের মূল লক্ষ্য থাকবে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) উপর। ২০২৩ বিশ্বকাপের বিজয়ী ...

Updated on:

Virat Kohli: সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপের (ODI World Cup) পর এবার ভারতীয় দলের মূল লক্ষ্য থাকবে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) উপর। ২০২৩ বিশ্বকাপের বিজয়ী দল অস্ট্রেলিয়ার সাথে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে নেমে ভারতীয় দল ৩-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে। এই সিরিজ জয় বেশ আশ্বাস দেবে ভারতীয় দলকে পরবর্তী অভিযান শুরু করার জন্য। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

বিশ্বকাপে পরপর ১০ টি ম্যাচে জয়লাভ করলেও ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়লাভ করতে না পারায় তৃতীয়বারের জন্য বিশ্বকাপ জেতার সুযোগ হাতছাড়া হয়ে যায় টিম ইন্ডিয়ার। যাই হোক ওয়ানডে বিশ্বকাপে জয় লাভ না করতে পারলেও, ২০২৪ সালে আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়লাভ করার লক্ষ্য রেখে টিম ইন্ডিয়া আগামী লড়াই গুলির সম্মুখীন করতে এগিয়ে যাবে।

Read More: IPL 2024: হার্দিক পান্ডিয়ার বদলি হিসাবে এই ৫ প্লেয়ারকে নিলামে টার্গেট করতে চলেছে গুজরাট !!

Virat Kohli
Virat Kohli

ভারতীয় দলের প্রবীণ খেলোয়াড়দের মধ্যে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma) বিগত এক বছর ধরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে বিশ্রামে রয়েছে। ২০২২ এর টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডের কাছে পরাজয় হওয়ার পর থেকে , টি-টোয়েন্টি ফরম‍্যাটে খেলার জন্য আর মাঠে নামতে দেখা যায়নি তাদের। ফলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই মহারথীকে দলের হয়ে দেশের জার্সি গায়ে পড়ে মাঠে নামতে দেখা যাবে কি না এবিষয়ে নিশ্চয়তা নেই।

তবে মিডিয়া সূত্র অনুযায়ী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের ম্যাচে দুই তারকা ব্যাটসম্যানকে খেলতে না দেখা গেলেও, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি দলে ফিরবেন তারা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ থেকে বিশ্রাম চেয়ে নিলেও টেস্ট ম্যাচে খেলতে দেখা যাবে বিরাট ও রোহিতকে। কোহলির T-20I ভবিষ্যত নিয়ে শীঘ্রই তার সাথে আলোচনায় বসবে টিম ম্যানেজমেন্ট।

Virat Kohli
Virat Kohli

বিসিসিআইয়ের (Board Of Control For Cricket In India) তরফ থেকে জানানো হয়েছে, “কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণ করবেন কিনা এ বিষয়ে তিনি এখনো সঠিক মত প্রকাশ করেননি। খেলা একেবারেই তার নিজের উপরেই নির্ভর করছে। ফলে এই বিষয়ে এখনো পর্যন্ত কিছু জানানো সম্ভব হচ্ছে না বিসিসিআইয়ের তরফ থেকে। বিসিসিআই তার সাথে T-20I ভবিষ্যৎ নিয়ে শলাপরামর্শ করবে।”

বিসিসিআইয়ের তরফ থেকে আরও জানানো হয়েছে, “তারা রোহিতকে জানিয়েছে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিলে দলকে তিনিই নেতৃত্ব দেবেন এবং তরুণ খেলোয়াড়দের নিয়েই দল গঠিত হবে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও ক্যাপ্টেনকে যৌথভাবে সিদ্ধান্ত নিয়ে দলকে এগিয়ে নিয়ে যেতে হবে।” সামনের আফগানিস্তান সিরিজ বিশ্রামে থাকবেন । ফলে ভক্তদের আরো অপেক্ষায় থাকতে হবে তার সিদ্ধান্তের জন্য।

Read More: Virat Kohli: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নির্বাচকদের পরিকল্পনায় নেই কোহলি? ৩ নম্বরে ইশানকে চাইছেন সকলে !!

About Author

Leave a Comment

2.