আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

“যদি একটু সাহস দেখাতো…” ODI বিশ্বকাপে হারের জন্য কিং কোহলিকে দায়ী করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেহবাগ !!

Virender Sehwag: ICC ক্রিকেট বিশ্বকাপ 2023 ভারতে খেলা হয়েছিল। ভারতীয় সমর্থকরা আশাবাদী যে নীল জার্সি দল আবারও ২০১১ সালের মতো ঘরের মাটিতে ODI বিশ্বকাপ ট্রফি ...

Published on:

Virender Sehwag: ICC ক্রিকেট বিশ্বকাপ 2023 ভারতে খেলা হয়েছিল। ভারতীয় সমর্থকরা আশাবাদী যে নীল জার্সি দল আবারও ২০১১ সালের মতো ঘরের মাটিতে ODI বিশ্বকাপ ট্রফি তুলবে। টিম ইন্ডিয়ার পারফরম্যান্স ভক্তদের এই স্বপ্নকে আরও শক্তিশালী করেছে। পুরো টুর্নামেন্টে টানা ১০টি জয় অর্জন করে তারা দুর্দান্তভাবে ফাইনালে প্রবেশ করেছে। কিন্তু সেখানে অস্ট্রেলিয়ার কাছে হারের মুখে পড়তে হয় তাদের। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

ভারতীয় দলের প্রাক্তন বিস্ফোরক ওপেনার বীরেন্দ্র শেবাগ (Virender Sehwag) ভারতের হারের জন্য বিরাট কোহলি (Virat Kohli) এবং কেএল রাহুলকে (KL Rahul) দায়ী করেছেন। নাম না নিয়ে দুই খেলোয়াড়কেই টার্গেট করেন তিনি।

৪৫ বছর বয়সী বীরেন্দ্র শেবাগ (Virender Sehwag) একটি অনুষ্ঠানের সময় ২০২৩ বিশ্বকাপের কথা মনে করিয়ে দেওয়ার সময় ভারতের পরাজয়ের বিশ্লেষণ করেছিলেন। তিনি রোহিত শর্মাকে (Rohit Sharma) আউট করার পর বিরাট কোহলি (Virat Kohli) এবং কেএল রাহুলের (KL Rahul) ধীর ব্যাটিংয়ের তীব্র সমালোচনা করেন। বীরু বলেন,

“আমি যদি শেষ ফাইনালের দিকে তাকাই, যেখানে ভারত অস্ট্রেলিয়ার কাছে হেরেছে, ভারতীয় ব্যাটসম্যানদের কেউই 11 ওভার থেকে ৪০ ওভারের মধ্যে নির্ভীক ক্রিকেট খেলেনি। মাত্র একটি চার মারুন। আমি আমার উদাহরণ দিতে পারি যে আমি যখন দলের অংশ ছিলাম, ২০০৭-০৮ থেকে ২০১১ বিশ্বকাপ পর্যন্ত, আমরা প্রতিটি ম্যাচ দেখতাম যেন বিশ্বকাপের সেমিফাইনালের মতো নকআউট ম্যাচ। হেরে গেলে আমরা আউট হয়ে যাব। এই কারণেই ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত আমরা একটানা অনেক টুর্নামেন্ট জিতেছি এবং এভাবে বিশ্বকাপের জন্য প্রস্তুত হয়েছি।”

Virat Kohli And Kl Rahul
Virat Kohli And Kl Rahul

তিনি আরও বলেন,“হয়তো বর্তমান দল প্রতিটা ম্যাচকে নকআউট ম্যাচ ভেবে এটা আবার করতে পারে, হারলে আউট হয়ে যাবে, এমন পরিস্থিতিতে মানসিকতা বদলে যায়। আমি মনে করি ড্রেসিংরুমে এই মানসিকতার প্রয়োজন। আপনি যখন নকআউট ম্যাচে নামবেন, নির্ভীক ক্রিকেট খেলুন, একটু সাহস নিয়ে খেলুন এবং একটু ঝুঁকি নিন।”

2023 সালের ওডিআই বিশ্বকাপের ফাইনালে, টিম ইন্ডিয়া প্রথমে ব্যাট করে একটি ভাল শুরু করেছিল। পাওয়ার প্লেতে তারা ২ উইকেট হারিয়ে ৮০ রান করেছিল। এতে সবচেয়ে বড় অবদান ছিল অধিনায়ক রোহিত শর্মার, যিনি ৩১ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪৭ রানের ইনিংস খেলেন। কিন্তু রোহিতের আউটের পর স্বাগতিকদের ইনিংস অনেক মন্থর হয়ে যায়।

বিরাট কোহলি ৬৩ বলে ৫৪ রান করেন, আর কেএল রাহুল ১০৭ বলে ৬৬ রান করেন। এই কারণে টিম ইন্ডিয়া ৫০ ওভারের পরে স্কোর বোর্ডে মাত্র ২৪০ রান করতে পারে, যা অস্ট্রেলিয়া ৭ ওভার বাকি থাকতে তাড়া করেছিল।

আরও পড়ুন।
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.