IND VS ENG: “ইংল্যান্ডের বাজবল থাকলে আমাদের…” টেস্ট সিরিজের আগে ইংরেজদের সতর্ক করলেন সুনীল গাভাস্কার !!

IND VS ENG: ইংল্যান্ডের টেস্ট দল প্রায় 2 মাসের দীর্ঘ সফরে ভারত সফরে যাচ্ছে। এই সফরে দুই দলই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। এই টেস্ট সিরিজটি 25 জানুয়ারি থেকে 11 মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ 2025 (WTC 2025) এর দৃষ্টিকোণ থেকে এই সিরিজটি উভয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

প্রথম ম্যাচ হবে হায়দরাবাদে। এর আগেও, মহান ভারতীয় খেলোয়াড় সুনীল গাভাস্কার বলেছিলেন যে হায়দ্রাবাদে 25 জানুয়ারী থেকে শুরু হতে যাওয়া পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডের ‘বেসবল’-এর মুখোমুখি হওয়ার জন্য ভারতের কাছে ‘বিরাটবল’ রয়েছে। আমরা আপনাকে বলি যে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা এখন খুব আক্রমণাত্মক স্টাইলে খেলে, যা তাদের প্রধান কোচ ব্রেন্ডন ম্যাককালামের খেলার সাথে সম্পর্কিত।

Sunil Gavaskar, Ind Vs Eng
Sunil Gavaskar

গাভাস্কার (সুনীল গাভাস্কার) বলেছেন, ‘বিরাট কোহলি যেভাবে ব্যাটিং করছে, তার মুভমেন্ট ভালো। তিনি যে ফর্মে আছেন তা দেখে, আমাদের কাছে ‘বেসবল’ মোকাবেলায় ‘বিরাটবল’ আছে। আমরা আপনাকে বলি যে টেস্ট ক্রিকেটে 9000 রান করা খেলোয়াড়দের ক্লাবে যোগদান থেকে কোহলি মাত্র 152 রান দূরে। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন এই সিরিজে তিনিই হবেন ভারতের মূল যোগসূত্র। ১১৩টি ম্যাচে তার নামে রয়েছে ২৯টি হাফ সেঞ্চুরি ও ৩০টি সেঞ্চুরি।

কোহলি (বিরাট কোহলি) সম্পর্কে গাভাস্কার আরও বলেন, ‘হ্যাঁ, ইনিংস বাড়ানো মানে হাফ-সেঞ্চুরির চেয়ে বেশি সেঞ্চুরি। কোহলির সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরির সমান সংখ্যক, অর্থাৎ হাফ-সেঞ্চুরিকে সেঞ্চুরিতে রূপান্তরের গতি বেশ ভালো। ইংল্যান্ডের বেসবল কৌশল সম্পর্কে তিনি বলেন, ‘ইংল্যান্ড গত এক বা দুই বছরে টেস্ট ক্রিকেটে একটি নতুন পদ্ধতি (বেসবল) গ্রহণ করেছে। এটি একটি অত্যন্ত আক্রমণাত্মক মনোভাব যাতে ব্যাটসম্যান সবসময় দ্রুত রান করার চেষ্টা করে। পরিস্থিতি যাই হোক না কেন, তিনি সবসময় আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পছন্দ করেন। এই পদ্ধতি ভারতীয় স্পিনারদের বিরুদ্ধে কাজ করে কি না তা দেখতে আকর্ষণীয় হবে।

IND vs ENG: ভক্তদের জন্য সুসংবাদ, তৃতীয় টেস্টে দলে এন্ট্রি নিচ্ছেন পূজারা !!

Leave a Comment