IND vs ENG: ভক্তদের জন্য সুসংবাদ, তৃতীয় টেস্টে দলে এন্ট্রি নিচ্ছেন পূজারা !!

IND vs ENG: চিরাগ জানির পাঁচ উইকেটের জন্য ধন্যবাদ, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন সৌরাষ্ট্র 21 জানুয়ারী, রবিবার রঞ্জি ট্রফি 2024 এলিট গ্রুপ এ ম্যাচের তৃতীয় দিনে বিদর্ভকে 238 রানে হারিয়ে মরসুমের প্রথম জয়টি নথিভুক্ত করেছে। সৌরাষ্ট্রের অভিজ্ঞ ব্যাটসম্যান চেতেশ্বর পূজারাও দ্বিতীয় ইনিংসে ৬৬ রান করে স্মরণীয় কৃতিত্ব অর্জন করেন। এই ম্যাচে পূজারার ব্যাট থেকে ৪৩ রান আসে। সুনীল গাভাস্কার, শচীন টেন্ডুলকার এবং রাহুল দ্রাবিড়ের পরে তিনি চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হয়েছেন। তার এই মারাত্মক ফর্ম তাকে ভারতীয় টেস্ট দলে ফেরাতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

35 বছর বয়সী চেতেশ্বর পূজারা প্রথম শ্রেণীর ক্রিকেটে 20,000 রান পূর্ণ করা চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হয়েছেন। এর পাশাপাশি তিনি প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা চতুর্থ ব্যাটসম্যান। নাগপুরে বিদর্ভের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে তিনি এই কৃতিত্ব অর্জন করেন। চলতি রঞ্জি ট্রফি মৌসুমে দারুণ ফর্মে রয়েছেন পূজারা। রাজকোটে ঝাড়খণ্ডের বিপক্ষে 243 রানের অপরাজিত ইনিংস দিয়ে তিনি মৌসুম শুরু করেছিলেন। এরপর দ্বিতীয় ম্যাচে হরিয়ানার বিপক্ষে ৪৯ ও ৪৩ রান করেন।

Cheteshwar Pujara, Ind Vs Eng
Cheteshwar Pujara

ভারতের হয়ে প্রথম শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হলেন কিংবদন্তি সুনীল গাভাস্কার। তিনি 348 ম্যাচে 25834 রান করেছেন, 51.46 গড়ে 81টি সেঞ্চুরি করেছেন। এই তালিকায় দ্বিতীয় নামটি হচ্ছে মহান শচীন টেন্ডুলকারের। শচীনের নামেও ৮১টি সেঞ্চুরি রয়েছে। শচীন 310 ম্যাচ খেলে 57.84 গড়ে 25396 রান করেছেন। তিন নম্বরে রয়েছেন রাহুল দ্রাবিড়। দ্রাবিড় 298 ম্যাচে 55.33 গড়ে 23794 রান করেছেন, 68টি সেঞ্চুরি করেছেন। একই সময়ে, 260 ম্যাচে 61 সেঞ্চুরি সহ পুজারার নামে 20013 রান রয়েছে। তার গড় ৫১.৯৬।

এই জয় নকআউট রাউন্ডের আশা বাঁচিয়ে রাখতে সৌরাষ্ট্রের জন্য স্বস্তি ছিল, কারণ শেষ লিগ ম্যাচে হরিয়ানার কাছে ঘনিষ্ঠ পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দলকে। এরপর ঝাড়খণ্ডের বিপক্ষে উদ্বোধনী ম্যাচ ড্র হয়। ৩৭৩ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে বিদর্ভ দল ভালো কোনো চ্যালেঞ্জ উপস্থাপন করতে পারেনি এবং দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩৪ রানে গুটিয়ে যায়, যেখানে জানি ৫১ রানে পাঁচ উইকেট নেন। বিদর্ভের হয়ে আর্থভ তাইদে ৫৪ রান করেন, কিন্তু ম্যাচের দ্বিতীয় ইনিংসে তার ব্যাট কাজ করেনি।

প্রথম ইনিংসে ৭৮ রানে গুটিয়ে যায় বিদর্ভ দল। সৌরাষ্ট্র দলের ব্যাটিংও প্রথম ইনিংসে বিশেষ কিছু ছিল না। পূজারার হাফ সেঞ্চুরি সত্ত্বেও, ভারত দ্বিতীয় ইনিংসে তিন উইকেটে 205 রানে 244 রানে গুটিয়ে যায়। দলটি মাত্র 39 রানে সাত উইকেট হারায়, কিন্তু ততক্ষণে তাদের মোট লিড 372 রানে পৌঁছে যায়। সৌরাষ্ট্রের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন চিরাগ জানি।

IND VS ENG: “ইংল্যান্ডের বাজবল থাকলে আমাদের…” টেস্ট সিরিজের আগে ইংরেজদের সতর্ক করলেন সুনীল গাভাস্কার !!

Leave a Comment