আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: “বিশ্বকাপ হতে পারে হাতছাড়া…” ক্যাপ্টেন রোহিতকে আগেই সাবধান করলেন দীনেশ কার্তিক !!

World Cup 2023: ভারত যখন শেষবার একদিনের আন্তর্জাতিক বিশ্বকাপ শিরোপা জিতেছিল, রোহিত শর্মা (Rohit Sharma) স্পষ্টতই তার সতীর্থদের জন্য এবং একজন ভারতীয় হিসাবে চাঁদের জন্য ...

Published on:

World Cup 2023: ভারত যখন শেষবার একদিনের আন্তর্জাতিক বিশ্বকাপ শিরোপা জিতেছিল, রোহিত শর্মা (Rohit Sharma) স্পষ্টতই তার সতীর্থদের জন্য এবং একজন ভারতীয় হিসাবে চাঁদের জন্য উচ্ছ্বসিত ছিলেন কিন্তু গভীরভাবে, একটি অনুশোচনা ছিল হতাশার অনুভূতি। তিনি জানতেন যে তার এমন একটি দলের অংশ হওয়া উচিত ছিল যেটি ঘরের দর্শকদের সামনে শিরোপা জিতেছিল কিন্তু তিনি ছিলেন না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

২০১১ সালে আইসিসি ইভেন্টের জন্য নির্বাচকদের দ্বারা ডান-হাতি এই ব্যাটসম্যানকে উপেক্ষা করা হয়েছিল। তারপর থেকে, ভারত শুধুমাত্র ওডিআই বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে এবং ভারতীয় ক্রিকেট দল সর্বশেষ ২০১৩ সালে আইসিসি ট্রফি জিতেছিল। রোহিতের সাথে তাদের সকলের মধ্যে সর্বশ্রেষ্ঠ পর্যায়ে তার সৈন্যদের মার্শাল করতে প্রস্তুত, অভিজ্ঞ ভারতীয় উইকেটরক্ষক দীনেশ কার্তিক (Dinesh Karthik) টিম ইন্ডিয়ার সর্ব-ফর্ম্যাট অধিনায়কের উত্থান এবং উত্থান সম্পর্কে দীর্ঘ কথা বলেছেন।

Rohit Sharma, World Cup 2023
Rohit Sharma

কার্তিক ক্রিকবাজকে বলেন, “রোহিত শর্মা বড় কিছুর জন্য তৈরি হয়েছে এবং তার ক্যারিয়ারে অনেক কিছু অর্জন করেছে। অনেক উপায়ে, এটি তার শেষ ওডিআই বিশ্বকাপ (World Cup 2023) হতে পারে। সে আমার খুব ঘনিষ্ঠ বন্ধু। আমরা আক্ষরিক অর্থেই খেলোয়াড় হিসেবে একসাথে বেড়ে উঠেছি এবং মানুষ হিসেবেও।”

৫০ ওভারের ক্রিকেটে ওডিআই বিশ্ব (World Cup 2023) শিরোপা পাওয়ার জন্য ভারতের ১২ বছরের অপেক্ষার অবসান ঘটাতে দায়িত্বপ্রাপ্ত, রোহিত তার প্রথম আইসিসি ইভেন্টে ভারতীয় দলকে গত বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নিয়ে গিয়েছিলেন।

Dinesh Karthik,World Cup 2023
Dinesh Karthik

কার্তিক আরও বলেছেন, “তার নেতৃত্বে, ভারত আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও চূড়ান্ত বিজয়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছিল। তার আজ একটি সুন্দর পরিবার রয়েছে, তিনি একজন উপযুক্ত পরিবারের মানুষ, এবং তাদের সাথে মুম্বাইতে অনেক সময় ব্যয় করেন, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ, তিনি এমন একজন যিনি সর্বদা তার শিকড়কে মনে রাখেন। এমনকি আজও, তার সবচেয়ে কাছের বন্ধুরা সেই একই মানুষ রয়েছে যেটা আজ থেকে ২০ বছর আগে ছিল।”

Dinesh Karthik, World Cup 2023
Dinesh Karthik

এই উইকেট রক্ষক ব্যাটম্যান আরো বলেছেন, “তিনি এমন একজন যিনি তার খেলাকে অনেকটাই বদলে দিয়েছেন। ২০১৯ বিশ্বকাপে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। বর্তমানে অর্ধেক রান পেলেও আমার মনে হয় না তিনি তাতে পাত্তা দেবে। কারণ রোহিত নিজেই বলেছে যে তিনি যে রান পান তা নিয়ে তিনি পরোয়া করেন না। পুরোটাই এই বিশ্বকাপ (World Cup 2023) জেতার চেষ্টা। তিনি নিশ্চিত করেছেন যে একটি কথা হাঁটা হয়, তিনি সর্বদা টিম ইন্ডিয়াকে একটি ভাল শুরু করতে এবং প্রতিপক্ষ বোলারদের বিশ্রাম দেওয়ার জন্য তাড়াহুড়ো করেন।”

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author