আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rishabh Pant: ঋষভ পন্থের খেলা সেরা ৩ ইনিংস যা এখনও জ্বলজ্বল করছে ভক্তদের হৃদয়ে !!

Rishabh Pant: সারা বিশ্বের ক্রিকেট ইতিহাসে অন্যতম তরুণ তুর্কি প্রতিভা হলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। আমরা সকলেই জানি ২০২২ সালের ডিসেম্বর মাসের ৩০ তারিখে একটি ...

Published on:

Rishabh Pant: সারা বিশ্বের ক্রিকেট ইতিহাসে অন্যতম তরুণ তুর্কি প্রতিভা হলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। আমরা সকলেই জানি ২০২২ সালের ডিসেম্বর মাসের ৩০ তারিখে একটি ভয়াবহ গাড়ি দুর্ঘটনার কবলে পড়েন তিনি। নতুন বছরে পরিবারের সঙ্গে সময় কাটাতে নিজেই গাড়ি চালিয়ে বাড়ির উদ্দেশ্যে যাচ্ছিলেন। কিন্তু গাড়ি চালানোর সময় তার চোখ লেগে যায় এবং যখন তার ঘুম ভাঙ্গে তখন দেখে তার গাড়িটি ডিভাইডার এর সঙ্গে ধাক্কা খেয়েছে এবং গাড়িতে আগুন লেগে গিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এমন ভয়াবহ দুর্ঘটনাতে ঋষভ (Rishabh Pant) প্রাণে বেঁচে গেলেও চোট পেয়েছিলেন তার লিগামেন্টে। কিন্তু বর্তমানে তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন এবং আশা করা যাচ্ছে ২০২৪ পড়তে না পড়তেই তাকে আবারও মাঠের দাপিয়ে বেড়াতে দেখা যাবে। আজ এই মহান তরুণের জন্মদিন। ২৬ বছরে পা দিলেন এই তরুণ খেলোয়ার ঋষভ পন্থ (Rishabh Pant)। বেশ অল্প বয়সেই অর্জন করেছিলেন অনেক নাম ডাক। ক্রিকেটের সবথেকে কঠিন ফরম্যাট টেস্টে, যেটাতে ছাড়িয়ে গিয়েছিলেন বহু মহান খেলোয়ারদের। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব পন্থের জন্মদিন উপলক্ষে তার ব্যাট থেকে আসা ৩ টি বড় ইনিংস যা সকল ভারতবাসীদের হৃদয়ে গাথা রয়েছে।

১. অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮৯*:-

Rishabh Pant
Rishabh Pant

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গাব্বা সিরিজে ঋষভ পন্থের (Rishabh Pant) খালা এই ইনিংস টি সকল ভারতীয়দের মনে গাথা রয়েছে এবং চিরকাল থাকবে। যেখানে অস্ট্রেলিয়ার ঘরের মাটিতে অস্ট্রেলিয়াকেই পরাজিত করেছিল ভারতীয় দল। যেখানে ঋষভের করা ৮৯ রানের ইনিংসে ভারতীয় দলকে জয় এনে দেয়। যেই কারণে ভারত গাব্বাতে অস্ট্রেলিয়ার জয়ের রেকর্ড ভেঙেছে। ঋষভ পন্থের খেলা এমন দুর্দান্ত ইনিংসে ভারত ২-১ ব্যবধানে জয়লাভ করেছিল। এই সিরিজের প্রথম ম্যাচে ভারত ৩৬ রানে অলআউট হওয়ার পর এত শক্তিশালীভাবে ফিরে এসেছিল তা সত্যি কল্পনার বাইরে। আর পন্থের খেলা এই ইনিংস কখনো ভোলার নয়।

২. অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৫৯*:-

Rishabh Pant
Rishabh Pant

যেকোনো খেলোয়াড়ের চরিত্র ও সেই খেলোয়াড়ের বিচার করা হয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরানের মাধ্যমে। পাশাপাশি ভারতীয় দলের তরুণ তুর্কি বাঁহাতি ব্যাটসম্যান ঋষভ পন্থ (Rishabh Pant) অজি দলের বিরুদ্ধে খুবই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। পন্থ তার ক্যারিয়ারের প্রথম অস্ট্রেলিয়া সফরে যায় ২০১৯ সালে। সেখানে সে শুধু ১৫৯ রানের ইলিংস নয় বরং মহেন্দ্র সিং ধোনির করা ১২ বছর পুরানো রেকর্ড ভেঙেছিলেন। ঋষভের এই ১৫৯ রানের করা এই ইনিং ভারতীয় দলকে হারের হাত থেকে ড্র পর্যায়ে নিয়ে যায়। তার এইরাম এখনো পর্যন্ত টেস্টের সর্বোচ্চ রান। ঋষভের করা এই ইনিংস ভারতীয় দের মনে দ্বিতীয় স্থানে থাকবে।

৩. ইংল্যান্ডের বিরুদ্ধে ১২৫*:-

Rishabh Pant
Rishabh Pant

লাল বলের ক্রিকেটের পাশাপাশি সাদা বলের ক্রিকেটেও নিজেকে প্রমাণ করে দেখিয়েছেন ঋষভ পন্থ। সাল ২০২২ জুলাই মাসে তার ব্যাট থেকে এসেছিল গুরুত্বপূর্ণ একটি ইনিংস। ইংলিশ দলের বিরুদ্ধে ওডিআই সিরিজের একটি ম্যাচে ভারতীয় দলের অবস্থা খুবই খারাপ ছিল। ভারত যখন রোহিত বিরাটদের হারিয়ে বিপদের মুখে ঠিক তখনই একটি দুর্ধর্ষ শত রান হাঁকি দেন এই তরুণ বাঁহাতি উইকেট রক্ষক ব্যাটসম্যান। ইংলিশ দলের বিরুদ্ধে তার ক্যারিয়ারের প্রথম শতন অর্জন করেছিলেন ওই ম্যাচের মাধ্যমে। এই ম্যাচে ঋষভ ১৩৩ বলে ১২৫ রানে অপরাজিত থাকেন।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.