আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: টানা ৫ ম্যাচ জেতা সত্ত্বেও কঠিন শর্তের মুখোমুখি RCB, CSK-র বিরুদ্ধে দিতে হবে এই কঠিন পরীক্ষা !!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) ১৭ তম মরসুম এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। প্রায় প্রতিটি ম্যাচেই দলগুলোর জন্য ডু অর ডাই প্রমাণিত হচ্ছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ...

Updated on:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) ১৭ তম মরসুম এখন চূড়ান্ত পর্যায়ে রয়েছে। প্রায় প্রতিটি ম্যাচেই দলগুলোর জন্য ডু অর ডাই প্রমাণিত হচ্ছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জন্যও এই মৌসুমের শুরুটা ভালো হয়নি। তারা তাদের প্রথম ৮ ম্যাচে মাত্র ১ ম্যাচে জিতেছিল, যেখানে তাদের পরাজয়ের মুখে পড়তে হয়েছিল ৭টিতে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু এর পরে, RCB একটি শক্তিশালী প্রত্যাবর্তন করেছে এবং তাদের শেষ ৫ ম্যাচে ৫ টি ব্যাক টু ব্যাক জয় নিবন্ধিত করেছে। তবে তা সত্ত্বেও প্লে অফে ওঠার পথ সহজ নয় বেঙ্গালুরুর। প্লে-অফের সম্পূর্ণ সমীকরণটি আমরা আপনাকে ব্যাখ্যা করি।

IPL 2024 এর পয়েন্ট টেবিলে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাদের অ্যাকাউন্টে ১২ পয়েন্ট রয়েছে এবং বর্তমানে পঞ্চম অবস্থানে রয়েছে। তাঁরা এই মৌসুমে খেলা ১৩ টি ম্যাচের মধ্যে মোট ৬ টি জিতেছে এবং তার নেট রান রেট +০.৩৮৭।

Royal Challengers Bengaluru , Ipl 2024
Royal Challengers Bengaluru

এখন লিগ পর্বে RCB-র শেষ ম্যাচ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ১৮ মে। এই ম্যাচে বেঙ্গালুরুকে শুধু জিততেই হবে না, কিছু শর্তের মুখোমুখিও হতে হবে তাদের। রান রেটের বিচারে বিরাট কোহলির দল এগিয়ে থাকলে এই ম্যাচে চেন্নাইকে ১৮ রানে হারাতে হবে অথবা ১৮.১ ওভারে লক্ষ্য তাড়া করতে হবে।

এমনকি শর্তে চেন্নাই সুপার কিংসকে হারানো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পক্ষে যথেষ্ট হবে না। কারণ, দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টেরও পয়েন্ট টেবিলে রয়েছে ১২টি করে পয়েন্ট। দিল্লির একটি ম্যাচ বাকি এবং তাদের রান রেটও খুবই নেতিবাচক।

এমতাবস্থায় তাদের জয় RCB-তে কোনো পার্থক্য করবে না। কিন্তু লখনউতে এখনও ২ ম্যাচ বাকি। এমন অবস্থায় বাকি দুটি ম্যাচ জিতলে তাদের খাতায় ১৬ পয়েন্ট হবে। এই কারণেই প্লে অফে পৌঁছতে বেঙ্গালুরুর জন্য লখনউয়ের পরাজয় জরুরি।

আরও পড়ুন।IPL 2024: “তারা কি উপড়ে ফেলেছে…” হার্দিকের সমর্থনে ডি ভিলিয়ার্স ও পিটারসেনের উপর ক্ষোভ প্রকাশ করলেন গৌতম গম্ভীর, মনে করিয়ে দিলেন তাদের পারফরম্যান্সের কথা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.