আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: ইন্দো-পাক ম্যাচের আগেই ওয়াসিম আকরাম বেছে নিলেন দুই দলের সেরা মিলিত একাদশ, সুযোগ পেলেন না রোহিত বাবর’রা !!

WhatsApp Group Join Now World Cup 2023:পাকিস্তান ক্রিকেট কিংবদন্তি ওয়াসিম আকরাম (Wasim Akram) সম্প্রতি ওডিআই বিশ্বকাপ ২০২৩ (World Cup 2023) এর আগে বিভিন্ন ক্রিকেটিং বিভাগে ...

Published on:

WhatsApp Group Join Now

World Cup 2023:পাকিস্তান ক্রিকেট কিংবদন্তি ওয়াসিম আকরাম (Wasim Akram) সম্প্রতি ওডিআই বিশ্বকাপ ২০২৩ (World Cup 2023) এর আগে বিভিন্ন ক্রিকেটিং বিভাগে সর্বকালের সর্বকালের সেরা এর জন্য তার পছন্দগুলি ভাগ করেছেন৷ আকরামের নির্বাচনগুলি কিংবদন্তি খেলোয়াড়দের একটি বৈচিত্র্যময় মিশ্রণের প্রতিনিধিত্ব করে যারা ক্রিকেট বিশ্বে অমলিন চিহ্ন তৈরি করেছে৷ বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

স্টার স্পোর্টস দ্বারা করা একটি ভিডিওতে, আকরাম, যিনি আসন্ন গ্লোবাল শোপিস ইভেন্টের জন্য তাদের সম্প্রচার প্যানেলের অংশ, তার পছন্দগুলি প্রকাশ করেছেন। আকরামের খেলোয়াড়দের নির্বাচন শুধুমাত্র ভক্তদেরই বিনোদন দেয়নি বরং ক্রিকেট মাঠে তাদের অসাধারণ দক্ষতা এবং কৃতিত্ব দিয়ে প্রজন্মকে অনুপ্রাণিত করেছে।

সেরা ব্যাটসম্যান: স্যার ভিভিয়ান রিচার্ডস:-

Viv Richards,World Cup 2023
Viv Richards

ওয়ানডে ক্রিকেটে সর্বশ্রেষ্ঠ ব্যাটারের জন্য আকরামের পছন্দ ওয়েস্ট ইন্ডিজের সাবলীল উস্তাদ স্যার ভিভিয়ান রিচার্ডস ছাড়া আর কেউ ছিলেন না। ক্রিজে তার নড়বড়ে এবং ভীতিকর উপস্থিতির জন্য পরিচিত, রিচার্ডস তার যুগে একটি প্রভাবশালী শক্তি ছিলেন। তিনি ১৮৭ ওয়ানডেতে ৯০.২০ এর আশ্চর্যজনক স্ট্রাইক রেটে ৬৭২১ রান সংগ্রহ করেছেন, আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য মানদণ্ড স্থাপন করেছেন যা খুব কমই মিলেছে।

সেরা অলরাউন্ডার: জ্যাক ক্যালিস:-

Jacques Kallis,World Cup 2023
Jacques Kallis

যখন ওয়ানডে ইতিহাসের সর্বশ্রেষ্ঠ অলরাউন্ডারের কথা আসে, আকরামের পছন্দ ছিল দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিস। ক্যালিসকে সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন হিসেবে গণ্য করা হয়। তার অবিশ্বাস্য ব্যাটিং এবং বোলিং দক্ষতা তাকে ক্রিকেটের অভিজাতদের মধ্যে জায়গা করে দিয়েছে। ক্যালিস ৩২৮ টি ওয়ানডেতে ১১৫৭৯ রান করেছেন এবং ২৭৩ উইকেট নিয়েছেন।

সেরা স্পিনার: সাকলাইন মোশতাক:-

Saqlain Mushtaq,World Cup 2023
Saqlain Mushtaq

স্পিন বোলিংয়ের ক্ষেত্রে, সেরা স্পিনারের জন্য আকরামের পছন্দ ছিল তার সাবেক পাকিস্তান সতীর্থ সাকলাইন মুশতাক। উল্লেখযোগ্যভাবে, সাকলাইন তার “দুসরা” প্রবর্তনের মাধ্যমে অফ-স্পিনের শিল্পে বৈপ্লবিক পরিবর্তন আনেন, একটি ডেলিভারি যা একটি প্রচলিত অফ-ব্রেকের বিপরীতে ঘোরে। তার উদ্ভাবনী দক্ষতা এবং নির্ভুলতা তাকে বিশ্বব্যাপী ব্যাটারদের জন্য বিপদে পরিণত করেছে। সাকলাইন ১৬৯ টি ওয়ানডেতে ২৮৮ টি উইকেট নিয়েছেন।

সেরা দ্রুতগামী বোলার: কার্টলি অ্যামব্রোস:-

Curtly Ambrose,World Cup 2023
Curtly Ambrose

যখন ওয়ানডে ক্রিকেটের সর্বশ্রেষ্ঠ ফাস্ট বোলারের কথা আসে, আকরামের পছন্দ হল ওয়েস্ট ইন্ডিয়ান, কার্টলি অ্যামব্রোস। তিনি যেকোনো পৃষ্ঠ থেকে বাউন্স এবং সীম মুভমেন্ট বের করার তার অসাধারণ ক্ষমতা তাকে ব্যাটারদের জন্য দুঃস্বপ্নে পরিণত করেছিল। অ্যামব্রোস ১৭৬ ওয়ানডেতে ২৫৫ উইকেট সংগ্রহ করেছেন। তার গতি এবং বাউন্সের সাথে ক্রমাগত টপ-অর্ডার ব্যাটারদের সমস্যায় ফেলেছে।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.