ICC: প্রকাশ পেল বর্ষসেরা T20 টিম, ভারতীয় দলের ৪ খেলোয়াড় করে নিলেন জায়গা !!

ভারতের ‘মিস্টার 360 ডিগ্রী’ ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে 2023 সালের জন্য ICC পুরুষদের T20 টিম অফ দ্য ইয়ারের অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। তিনি ছাড়াও দলে রয়েছেন আরও ৩ জন ভারতীয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এর মধ্যে রয়েছে 22 বছর বয়সী ওপেনার যশস্বী জয়সওয়াল, স্পিনার রবি বিষ্ণোই এবং তরুণ পেসার আরশদীপ সিংয়ের নাম। আইসিসি বর্ষসেরা দলে 11 জন অসামান্য খেলোয়াড় রয়েছে যারা সারা বছর তাদের ব্যাট, বল বা অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করেছে।

সূর্যকুমার টানা দ্বিতীয়বারের মতো বর্ষসেরা পুরুষদের টি-টোয়েন্টি দলে মনোনীত হন। সেই সঙ্গে বর্ষসেরা টি-টোয়েন্টি পুরুষ ক্রিকেটারের দৌড়েও রয়েছেন তিনি। মুম্বাইয়ের এই উজ্জ্বল ব্যাটসম্যান 2023 সালে তার ব্যাট দিয়ে অনেক মুগ্ধ করেছিলেন। তার 2023 সালের প্রথম ইনিংসটি শ্রীলঙ্কার বিরুদ্ধে মাত্র 7 রানে ছিল কিন্তু তিনি পরের দুটি ম্যাচে 51 (36) এবং 112 অপরাজিত (51) স্কোর করে একটি শক্তিশালী প্রত্যাবর্তন করেছিলেন। একই সময়ে, অলরাউন্ডার দীপ্তি শর্মা ICC বর্ষসেরা মহিলা টি-টোয়েন্টি দলে একমাত্র ভারতীয়।

Indian Team, Icc
Indian Cricket Team

৩৩ বছর বয়সী সূর্যকুমারও প্রভিডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৪ বলে ৮৩ রানের ইনিংস খেলেছিলেন। এরপর ফ্লোরিডায় ৪৫ বলে ৬১ রান করেন। বছরের শেষে রোহিত শর্মা বিরতি নেওয়ার কারণে, সূর্যকুমারও ভারতীয় দলের অধিনায়কত্বের সুযোগ পান। তিনি অস্ট্রেলিয়া (42 বলে 80 রান) এবং দক্ষিণ আফ্রিকার (36 বলে 56 রান) অর্ধশতক করেছিলেন। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৬ বলে ১০০ রান করে বছর শেষ করেন তিনি।

ভারতীয় কোয়ার্টেট ছাড়াও, ইংল্যান্ডের ফিল সল্টকে 11 সদস্যের দলে যশস্বী জয়সওয়ালের উদ্বোধনী অংশীদার হিসাবে নির্বাচিত করা হয়েছে। জয়সওয়াল 2023 সালে 15 টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন এবং একটি সেঞ্চুরির সাহায্যে 430 রান যোগ করেন। আইসিসি দলের উইকেটরক্ষক নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। দলে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান, জিম্বাবুয়ের সিকান্দার রাজা, উগান্ডার আলপেশ রামজানি, আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ার এবং জিম্বাবুয়ের রিচার্ড এনগারওয়াও।

অফ-স্পিনার দীপ্তি শর্মা বর্ষসেরা মহিলা টি-টোয়েন্টি দলে একমাত্র ভারতীয়। দলের অধিনায়কত্ব হস্তান্তর করা হয়েছে শ্রীলঙ্কার চামরি আতাপাত্তুর হাতে। উইকেটরক্ষক হিসেবে দলে আছেন অস্ট্রেলিয়ার বেথ মুনি। তারা ছাড়াও এলিস পেরি, অ্যাশলে গার্ডনার ও মেগান শাটের মতো দলে রয়েছে অস্ট্রেলিয়ার ৪ জন খেলোয়াড়। ইংল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান নেট সুইকার ব্রান্ট ও সোফি একলেস্টোন জায়গা পেয়েছেন। দলে রয়েছেন দক্ষিণ আফ্রিকার লরা ওলভার্ড, ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউস এবং নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কেরও।

ICC: আইফোন মামলায় ব্যান বাংলাদেশি ক্রিকেটার, শাস্তি শোনালো ICC !!

Leave a Comment