PCB: পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করছেন এই ব্যাক্তি! গুরুতর অভিযোগ করলেন ইনজামাম উল হক !!

PCB: প্রাক্তন অধিনায়ক এবং নির্বাচক কমিটির প্রাক্তন চেয়ারম্যান ইনজামাম উল হক গত বছর ভারতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপ 2023-এ পাকিস্তান ক্রিকেট দলের খারাপ পারফরম্যান্সের জন্য প্রাক্তন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফকে দায়ী করেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

জাকা আশরাফ, যাকে জুলাইয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড পরিচালনার জন্য অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির প্রধান করা হয়েছিল, কয়েকদিন আগে কমিটির বৈঠকে ঘোষণা করেছিলেন যে তিনি অবিলম্বে চেয়ারম্যান ও বোর্ড সদস্য পদ থেকে পদত্যাগ করছেন।

Inzamum Ul Haq, Pcb
Inzamum Ul Haq

‘স্বার্থের সংঘাতের’ অভিযোগের কারণে ইনজামাম উল হককে ওয়ানডে বিশ্বকাপ 2023 টুর্নামেন্ট শেষ হওয়ার পরে সরিয়ে দেওয়া হয়েছিল। তাকে যুক্তরাজ্য ভিত্তিক একটি কোম্পানি দ্বারা পরিচালিত করার অভিযোগ আনা হয়েছিল যা কিছু সক্রিয় খেলোয়াড়দের ব্যবসায়িক স্বার্থও দেখায়।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে ইনজামাম উল হক বলেছেন, ‘আপনি কি খেলোয়াড়দের মানসিকতা কল্পনা করতে পারেন? ভারতে বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের সময় যখন তারা শুনতে পায় যে পিসিবি চেয়ারম্যান বলছেন যে দলটি বোর্ড নয়, অধিনায়ক এবং প্রধান নির্বাচক দ্বারা নির্বাচিত হয়েছে।

Zaka Ashraf, Pcb
Zaka Ashraf

ইনজামাম উল হক পাকিস্তান বিশ্বকাপে কিছু ম্যাচ হেরে যাওয়ার পরে জাকার নির্দেশে পিসিবি কর্তৃক জারি করা একটি প্রেস বিজ্ঞপ্তির কথা উল্লেখ করছিলেন যা নির্বাচিত দলের বিষয়ে কোনও দায়বদ্ধতা সম্পূর্ণরূপে পরিত্যাগ করেছিল এবং ইঙ্গিত দিয়েছিল যে টুর্নামেন্টের পরে অধিনায়ক বাবর আজমকে বরখাস্ত করা হবে। ইনজামাম উল হক বলেছেন, ‘একটু ভাবুন খেলোয়াড়দের মনে কী ঘটবে যখন তারা শুনবে যে প্রধান নির্বাচকের বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং তিনি পদত্যাগ করেছেন।’

ইনজামাম উল হক বলেন, ‘এটা কোথায় হয়?’ পিসিবির একজন সিনিয়র কর্মকর্তা মুস্তাফা রামদে ইনজামামের অভিযোগকে সমর্থন করে বলেছেন যে জাকার স্বৈরাচারী উপায় বোর্ডের জন্য ক্ষতিকর হয়ে উঠেছে। পিসিবি বোর্ড অব গভর্নর ও চেয়ারম্যান পদে সাবেক প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ মনোনীত দুই প্রার্থীর মধ্যে মুস্তফা ছিলেন। তিনি অভিযোগ করেন যে জাকা একাই ‘ওয়ান ম্যান শো’ চালিয়েছেন, যা পাকিস্তান ক্রিকেটের বিশাল ক্ষতি করেছে।

PCB: টি-২০ বিশ্বকাপে হারের পর বাবর আজমের ভাইয়ের অভব্য আচরণ, আইনি নোটিশ পাঠাল পিসিবি !!

Leave a Comment