IND vs ENG: কোহলিকে ছাড়াই এই দল নিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে নামতে চলেছে টিম ইন্ডিয়া !!

IND vs ENG: ভারত এবং ইংল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি 25 জানুয়ারী থেকে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ভারতীয় দল একটি টার্নিং পিচ প্রস্তুত করতে পারে। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়ার স্পিনারদের বিরুদ্ধে লড়াই করতে দেখা যেতে পারে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ভারত ও ইংল্যান্ড দলের মধ্যে সবচেয়ে বড় ফ্যাক্টর হবে স্পিন বোলিং, যা সিরিজের ছবিটা অনেকাংশে পরিষ্কার করে দেবে। হায়দরাবাদে অনুষ্ঠিতব্য প্রথম টেস্ট ম্যাচে তিন স্পিনার নিয়ে মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া। একনজরে দেখে নেওয়া যাক হায়দ্রাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে কোন প্লেয়িং ইলেভেনে মাঠে নামবে ভারত।

হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ইনিংস শুরু করতে পারেন যশস্বী জয়সওয়াল। অধিনায়ক রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল তাদের বিস্ফোরক ব্যাটিং দিয়ে টিম ইন্ডিয়াকে আক্রমণাত্মক সূচনা দিতে পারেন।

Virat Kohli, Ind Vs Eng
Virat Kohli

হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে তিন নম্বরে মাঠে নামবেন শুভমান গিল। ৪ নম্বরে থাকবেন শ্রেয়স আইয়ার। ৫ নম্বরে ব্যাটিংয়ের দায়িত্ব দেওয়া হবে কেএল রাহুলকে। কেএল রাহুল খেলবেন স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে।

ইংল্যান্ডের বিরুদ্ধে হায়দরাবাদে প্রথম টেস্ট ম্যাচে ৬ নম্বরে সুযোগ পেতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএস ভরত। কেএস ভরত সম্প্রতি ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে প্রথম অনানুষ্ঠানিক টেস্ট ম্যাচে 116 রানের ইনিংস খেলেছেন। তার সেঞ্চুরির ভিত্তিতে কেএস ভরত ভারতীয় দলের প্লেয়িং ইলেভেনে বাছাইয়ের দাবি তুলেছেন।

হায়দরাবাদে অনুষ্ঠিত হতে যাওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ৭ নম্বরে ব্যাট করতে নামবেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, যিনি বলের পাশাপাশি ব্যাট হাতেও টিম ইন্ডিয়াকে শক্তিশালী করবেন।

প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া যেতে পারে অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনকেও। অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিনও মারাত্মক স্পিন বোলিং এবং দুর্দান্ত ব্যাটিংয়ে বিশেষজ্ঞ। প্লেয়িং ইলেভেনের বাইরে বসতে হতে পারে কুলদীপ যাদবকে।

হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ফাস্ট বোলার হিসেবে টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেনে জায়গা পেতে পারেন মহম্মদ সিরাজ এবং জসপ্রিত বুমরাহ। প্লেয়িং ইলেভেনের বাইরে বসতে হবে মুকেশ কুমার ও আভেশ খানকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, কেএস ভরত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সিরাজ এবং জাসপ্রিত বুমরাহ।

আরও পড়ুন | IND vs ENG: এই ম্যাচেই ৫০০ টেস্ট উইকেট পূর্ণ করবেন অশ্বিন! ভবিষ্যৎবাণী সতীর্থের !!

Leave a Comment