আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ICC: আইফোন মামলায় ব্যান বাংলাদেশি ক্রিকেটার, শাস্তি শোনালো ICC !!

ICC: আইফোন ব্যবহারের জন্য আন্তর্জাতিক ক্রিকেটারকে শাস্তি বা নিষিদ্ধ করা হলে অবাক হতে পারে, কিন্তু এটাই সত্য। বাংলাদেশের ৩২ বছর বয়সী অলরাউন্ডার নাসির হোসেনকে ২ ...

Updated on:

ICC: আইফোন ব্যবহারের জন্য আন্তর্জাতিক ক্রিকেটারকে শাস্তি বা নিষিদ্ধ করা হলে অবাক হতে পারে, কিন্তু এটাই সত্য। বাংলাদেশের ৩২ বছর বয়সী অলরাউন্ডার নাসির হোসেনকে ২ বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC)। আইফোনের কারণে এই শাস্তি পেয়েছেন নাসির হোসেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এমিরেটস ক্রিকেট বোর্ডের দুর্নীতিবিরোধী কোডের অধীনে তিনটি অভিযোগ স্বীকার করার পর মঙ্গলবার বাংলাদেশ অলরাউন্ডার নাসির হোসেনকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। এর মধ্যে ছয় মাসের স্থগিত নিষেধাজ্ঞাও রয়েছে।

Nasir Hossain, Icc
Nasir Hossain

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (ICC) 2023 সালের সেপ্টেম্বরে এমিরেটস ক্রিকেট বোর্ডের কোডের অধীনে মনোনীত দুর্নীতিবিরোধী অফিসার হিসাবে হুসেনকে অভিযুক্ত করেছিল। এর মধ্যে তিনটি অভিযোগ স্বীকার করেছেন এই ক্রিকেটার।

আইসিসি জানিয়েছে, নাসির হুসেন যে উপহার পেয়েছেন তা প্রকাশ করেননি। তিনি উপহার হিসেবে iPhone-12 পেয়েছিলেন কিন্তু হুসেইন এ বিষয়ে কোনো তথ্য দেননি। এছাড়া দুর্নীতি দমন কর্মকর্তাকে দুর্নীতিতে অংশ নেওয়ার প্রস্তাবের কথাও জানাননি এই ক্রিকেটার। শুধু তাই নয়, তদন্তে সহযোগিতাও করেননি হোসেন।

আইসিসির জারি করা বিবৃতি অনুযায়ী, হুসেইন অভিযোগ স্বীকার করেছেন এবং নিষেধাজ্ঞায় সম্মত হয়েছেন। তিনি 7 এপ্রিল 2025 এর পর ক্রিকেট কার্যক্রমে যোগ দিতে পারবেন। নাসির হুসেন পুনে ডেভিলস ফ্র্যাঞ্চাইজির সাথে যুক্ত আটজনের মধ্যে ছিলেন যাদেরকে 2020-21 সালে আবুধাবি T10-এ কথিত দুর্নীতির অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল।

Nasir Hossain,Icc
Nasir Hossain

হোসেন বাংলাদেশের হয়ে 19টি টেস্ট, 65টি ওয়ানডে এবং 31টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তাকে সর্বশেষ 2018 সালে বাংলাদেশের হয়ে একটি ওডিআই ম্যাচ খেলতে দেখা গেছে। টেস্টে এক সেঞ্চুরি ও ৬ হাফ সেঞ্চুরির সাহায্যে ১০৪৪ রান করেন তিনি।

এছাড়া ওয়ানডেতে ১টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি করে ১২৮১ রান যোগ করেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিনি 370 রান করেন এবং 7 উইকেট নেন। তিনি টেস্টে 8 উইকেট এবং একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে 24 উইকেট নিয়েছিলেন।

Champions Trophy 2025: ICC’র চরম হুঁশিয়ারি, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যেতেই হবে টিম ইন্ডিয়াকে !!

About Author

Leave a Comment