আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

World Cup 2023: বিশ্বকাপের পর এই ৩ প্লেয়ারকে অবশ্যই নিতে হবে ‘বনবাস’ !!

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে ...

Updated on:

World Cup 2023: শেষ হয়েছে ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ। যেখানে ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত বনাম শ্রীলঙ্কা। এই ফাইনালে শ্রীলঙ্কা দলকে নিন্দময় ভাবে হারায় ভারতীয় দল। এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। আসুন আজ আপনাদের মাধ্যমে তুলে ধরব ২০২৩ বিশ্বকাপের (World Cup 2023) পর কোন তিনজন খেলোয়াড়কে বনবাস নিতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

১. রোহিত শর্মা:-

Rohit Sharma,World Cup 2023
Rohit Sharma

এই তালিকায় প্রথম স্থানে রয়েছে রোহিত শর্মা (Rohit Sharma)। ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ওপেনার রোহিত। বর্তমানে রোহিত ভারতীয় দলের অধিনায়ক। ক্রিকেট ইতিহাসে রোহিত শর্মা গড়েছেন অনেক দুর্দান্ত রেকর্ড। যার মধ্যে অন্যতম একটি হলো ২০১৯ সালের বিশ্বকাপে ৫ টি শতরান। কিন্তু ২০২৩ বিশ্বকাপ (WC 2023) রোহিত শর্মার কাছে শেষ বিশ্বকাপ হতে চলেছে। কারণ বর্তমানে রোহিতের বয়স ৩৫ বছর। পাশাপাশি ২০২৩ বিশ্বকাপের (WC 2023) পরেই রোহিত শর্মার নিজে থেকেই ছেড়ে দেবেন নিজের জায়গা। কারণ সময়ের সাথে সাথে মানুষকে সবকিছুই ত্যাগ করতে হয়।

২. বেন স্টোকস:-

Ben Stokes, World Cup 2023
Ben Stokes

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বেন স্টোকস (Ben Stokes)। ইংল্যান্ড দলের এই দুর্ধর্ষ অলরাউন্ডারকে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারের তালিকার শীর্ষে ধরা হয়। কারণ যেমনি তার বোলিং তার থেকেও বেশি খতরনাক স্টোকসের ব্যাটিং। এসবের পাশাপাশি, আমরা যানি স্টোকস যে ২০১৯ সালের বিশ্বকাপে একা হাতেই দায়িত্ব করে ম্যাচ জিতিয়েছিল ইংল্যান্ড দলকে। শুধু ২০১৯ সালের বিশ্বকাপে নয় বহু গুরুত্বপূর্ণ ম্যাচ একা হাতে ইংল্যান্ড দলকে জিতিয়েছেন তিনি। তার নামে রয়েছে বহু রেকর্ডও। যেটার মধ্যে অন্যতম একটি হলো কিছুদিন আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওডিআই ম্যাচে করা। যা হলো প্রথম ইংলিশ ক্রিকেটার হিসেবে একদিনের খেলায় সব থেকে বেশি রান করা। কিন্তু বেন স্টোকস ২০২৩ বিশ্বকাপের (WC 2023) পর আর খেলবেন না ইংল্যান্ড দলের হয়ে। এর অন্যতম কারণ হলো তার বয়স। তাছাড়া, এক দিনের খেলা থেকে বেন স্টোকস আগেই অবসর নিয়ে নিয়েছিলেন কিন্তু অবসর ভেঙে আবার খেলা চালিয়ে যাচ্ছেন। যার কারনে, বোঝা যায় ২০২৩ বিশ্বকাপের পর মাঠে দাপিয়ে বেড়াতে দেখা যাবে না বেন স্টোকসকে।

৩. ডেভিড ওয়ার্নার:-

David Warner, World Cup 2023
David Warner

এই তালিকা তে তৃতীয় স্থানে রয়েছেন ডেভিড ওয়ার্নার (David Warner)। অস্ট্রেলিয়ান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ওপেনার ব্যাটসম্যান হলেন ডেভিড ওয়ার্নার। মানুষ হিসাবেও ওয়ার্নার খুবই ভালো। এটা আমরা তার পোস্ট করা সোশ্যাল মিডিয়াতে দেখে থাকি। ওয়ান আর এমন একজন খুঁটি যিনি একা হাতে বিপক্ষ দলকে পরাজিত করার ক্ষমতা রাখেন। এছাড়া কিছুদিন আগে মহান শচীন টেন্ডুলকারের রেকর্ড ভেঙেছেন তিনি। একজন ওপেনার হিসেবে শচীনের মোট ৪৫ টি শত রানের রেকর্ড ছিল যেটা ওয়ার্নার কিছুদিন আগে ভেঙে দিয়ে ৪৬ টি শত রানের রেকর্ড গড়েন একজন ওপেনার হিসেবে। কিন্তু আপনারা কি জানেন? ২০২৩ সালের বিশ্বকাপে (World Cup 2023) ডেভিড ওয়ার্নার আর অস্ট্রেলিয়া দলকে প্রতিনিধিত্ব দেবেন না। এর অন্যতম কারণ ডেভিড ওয়ার্নারের বয়স। কারণ বর্তমানে তার বয়স ৩৬ বছর। সুতরাং বয়সের কারণে এটাই ওয়ার্নারের শেষ বিশ্বকাপ এবং বিশ্বকাপের পরে আর তাকে খেলতে দেখা যাবে না।

আরও পড়ুন

World Cup 2023: বিশ্বকাপের আগে অশান্তি ভারতীয় দলে, বাদ পড়েই সমাজ মাধ্যমে ক্ষোভ উগরে দিলেন অক্ষর !!

World Cup 2023: “বিরাটের কভার ড্রাইভের…” বিশ্বকাপের আগে বিরাট কোহলিকে নিয়ে বড় বয়ান দিলেন রোহিত !!

World Cup 2023: “ট্রফি হবে হাতছাড়া…” বিশ্বকাপের আগে চিন্তায় মোহাম্মদ কাইফ, এই কারণে ট্রফি জিতবে না টিম ইন্ডিয়া !!

About Author
2.