আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

AB De Villiers: “ধোনি একা জেতায়নি…” ভারতের বিশ্বকাপ ২০১১ নিয়ে বড় বয়ান দিলেন এবি ডি ভিলিয়ার্স !!

AB De Villiers: ভারতের ২০১১ সালের বিশ্বকাপ জয়ের বার্ষিকীতে, এবং সম্প্রতি ২০২৩ সালকে ওডিআই বিশ্বকাপের বছর হিসাবে নিয়ে তার প্রায় প্রতিটি আলোচনায়, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ...

Updated on:

AB De Villiers: ভারতের ২০১১ সালের বিশ্বকাপ জয়ের বার্ষিকীতে, এবং সম্প্রতি ২০২৩ সালকে ওডিআই বিশ্বকাপের বছর হিসাবে নিয়ে তার প্রায় প্রতিটি আলোচনায়, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) এই সত্যটি পুনর্ব্যক্ত করেছেন যে এমএস ধোনি (MS Dhoni) ভারতকে বিশ্বকাপ জিততে পারেননি। তিনি ভারতীয় দলের উত্সাহী অনুসারীদেরকে বীর উপাসনা থেকে এগিয়ে যাওয়ার জন্য এবং একজন খেলোয়াড়কে আলাদা করে ঐতিহাসিক কৃতিত্বের জন্য সেই বিজয়ী দলের প্রত্যেক সদস্যের অবদানকে স্বাগত জানানোর আহ্বান জানান। গম্ভীরকে কয়েক বছর ধরে সোশ্যাল মিডিয়া জুড়ে ধোনি ভক্তদের কাছ থেকে তীব্র প্রতিক্রিয়ার সম্মুখীন হয়েছে, তবে, মঙ্গলবার, প্রথমবারের মতো, প্রাক্তন ভারতীয় ওপেনার নিজেই একজন কিংবদন্তি খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্সের (AB de Villiers) কাছ থেকে সমর্থন পেয়েছেন, যিনি একই মতামত ভাগ করেছিলেন ইউটিউবে ভক্তদের সাথে একটি প্রশ্নোত্তর সেশন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Ms Dhoni, Ab De Villiers
Ms Dhoni

২০১১ সালে ভারতীয় ক্রিকেটের জন্য একটি গৌরবময় বছর ছিল কারণ মেন ইন ব্লু দ্বিতীয় বিশ্বকাপ শিরোপার জন্য তাদের ২৮ বছরের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়েছিল কারণ ধোনির নেতৃত্বাধীন দলটি ঘরের মাটিতে ট্রফি জেতার প্রথম ওডিআই দল হয়ে উঠেছে। মুম্বাইতে একটি পরিপূর্ণ ওয়াংখেড়ে জনতার সামনে, ভারত শ্রীলঙ্কাকে পরাজিত করে কাঙ্ক্ষিত শিরোপা জিতে নেয় যেখানে গম্ভীর তার ৯৭ রানের ধাক্কায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যন্ত্রণাদায়কভাবে একটি রেকর্ড টন থেকে বঞ্চিত হন।

অধিনায়কের সাথে, যিনি এর আগে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের উদ্বোধনীতে একটি তরুণ ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন, লং-অনে ছক্কা হাঁকিয়ে জয়ী রানে আঘাত করেছিলেন, সেই গৌরবময় স্ট্রাইকের স্মৃতি খেলার সমস্ত উত্সাহী অনুসারীদের মনে রয়ে গেছে। পাশাপাশি, সেই শটের ক্লিপটি প্রতি বছর শেয়ার করা হয় যখন ভারত তাদের দ্বিতীয় বিশ্বকাপ জয়ের বার্ষিকী উদযাপন করে।

Gautam Gambhir,Ab De Villiers
Gautam Gambhir

যদিও গম্ভীর সেই বিশ্বকাপ জয়ের জন্য সমস্ত খেলোয়াড় এবং দলের অন্যান্য সদস্যদের উদযাপন করার জন্য ভক্তদের বারবার অনুরোধ করেছেন, তিনি তার মন্তব্যের জন্য কঠোর সমালোচনা করেছেন, তবে মঙ্গলবার ডি ভিলিয়ার্স একই মন্তব্যের পুনরাবৃত্তি করে সেই ভক্তদের ডেকেছিলেন। তিনি ব্যাখ্যা করেছিলেন যে ক্রিকেট একটি দলীয় খেলা এবং বিশ্বকাপ জয়ে অবদান রাখার জন্য অনেক ব্যক্তি জড়িত যার মধ্যে খেলোয়াড়, বিকল্প, নির্বাচক, কোচিং স্টাফ এবং আরও অনেক কিছু রয়েছে। দক্ষিণ আফ্রিকার ব্যাটিং কিংবদন্তি তাই অনুরাগীদের ২০১১ সালের জয়ের জন্য শুধুমাত্র ধোনিকে নয়, পুরো ভারতীয় দলকে কৃতিত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন।

Ab De Villiers
Ab De Villiers

ডি ভিলিয়ার্স বলেছে (AB De Villiers), “ক্রিকেট একটি দলের খেলা। একজন খেলোয়াড় একা বিশ্বকাপ জিততে পারে না। টুইটারে আমি দেখছি লোকে বলছে ধোনি একাই বিশ্বকাপ জিতিয়েছে। কিন্তু এটা ঠিক নয়। এমএস ধোনি বিশ্বকাপ জেতেনি, পুরো টিম ইন্ডিয়া বিশ্বকাপ জিতেছেন। বেন স্টোকস ২০১৯ সালে লর্ডসে ট্রফি তুলেননি, এটি ছিল ইংল্যান্ডের দল। কোচিং স্টাফ থেকে শুরু করে নির্বাচক, বোর্ড সদস্য, খেলোয়াড়, সদস্য, সবাই বিশ্বকাপ জেতার জন্য অনেক কিছু আছে।”

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.