আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: ধারে কাছে নেই বিরাট কোহলি, আন্তর্জাতিক ক্রিকেটে এমন রেকর্ড করলেন রোহিত শর্মা !!

Rohit Sharma: গতকাল শেষ হয়েছে অজি দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ। যেখানে এই সিরিজের প্রথম দুটি ম্যাচে বিশ্রাম নিচ্ছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা ...

Updated on:

Rohit Sharma: গতকাল শেষ হয়েছে অজি দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজ। যেখানে এই সিরিজের প্রথম দুটি ম্যাচে বিশ্রাম নিচ্ছিলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। তৃতীয় ম্যাচে দলে আবার ফিরে খুবই দুর্ধর্ষ ব্যাটিং করলেন রোহিত। তার এই দুর্দান্ত খেলা ইনিংসে গড়লেন একাধিক নজির। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Rohit Sharma
Rohit Sharma

গতকাল রোহিত শর্মা (Rohit Sharma) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র ৫১ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। যেখানে তার ব্যাগ থেকে আসে ৫ টি চার এবং ৬ টি ছক্কা। আর এই ৬ টি ছক্কার মাধ্যমে রোহিত শর্মা আন্তর্জাতিক ক্রিকেটে ৫৫০টি ছয়ের গণ্ডি ছুলেন। সারা বিশ্ব ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে রোহিত এই নজির গড়েন। এর আগে ক্যারিবিয়ান তারকা খেলোয়ার ক্রিস গেইল (Chris Gayle) প্রথম খেলোয়াড় হিসেবে ৫৫০ টি ছক্কা হাকান। পাশাপাশি ক্যারিবিয়ান গেইলের মোট ছক্কার সংখ্যা ৫৫৩ টি।

Chris Gayle,Rohit Sharma
Chris Gayle

কিন্তু এবার ক্রিস গেইলের থেকে অনেক কম ম্যাচ খেলেই রোহিত শর্মা (Rohit Sharma) এই নজির গড়লেন। ক্যারিবিয়ান তারকা মোট ৪৮৩ টি ম্যাচ খেলে এই রেকর্ডটি করেন। সেখানে ভারতীয় দলের অধিনায়ক মাত্র ৪৫১ টি ম্যাচ খেলেই হাকিয়ে দিলেন ৫৫০ টি ছক্কা। আপাতত বর্তমানে ইউনিভার্স বস সব থেকে বেশি ছক্কা মারার তালিকায় সর্বপ্রথম স্থানে রয়েছেন।

Rohit Sharma
Rohit Sharma

কিন্তু এই রেকর্ডটি ভাঙতে আর খুব বেশিদিন লাগবে না। এই রেকর্ডটি ভাঙতে গেলে অধিনায়ক রোহিত শর্মার প্রয়োজন মাত্র ৪ টি ছক্কা। এখনো পর্যন্ত ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) মোট ৫৫০ টি ছক্কা হাকিয়েছেন। যার মধ্যে টেস্টে এসেছে ৭৭ টি, ওডিআই তে ২৯১ টি এবং টি-টোয়েন্টি ১৮২ টি ছক্কা হাঁকিয়েছেন।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.