Virat Kohli: টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসর নেবেন বিরাট কোহলি, এই কারণে তিনি আর টিম ইন্ডিয়ার হয়ে চান না খেলতে !!

WhatsApp Group Join Now
Google News Follow

Virat Kohli: বর্তমানে, ভারত এবং ইংল্যান্ডের মধ্যে 5 ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ (IND vs ENG) রাঁচিতে খেলা হচ্ছে। জুনে অনুষ্ঠিত হতে যাওয়া ICC T20 বিশ্বকাপ (T20 World Cup 2024) এর আগে এটি ভারতের শেষ দ্বিপাক্ষিক সিরিজ। তবে, আইপিএল 2024 মার্চ-এপ্রিল মাসেও খেলা হবে।

কিন্তু এরই মধ্যে ভারতীয় ভক্তদের জন্য একটি দুঃসংবাদ আসছে। টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এবং অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন এবং 2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে অবসর ঘোষণা করতে পারেন।

Virat Kohli

গত কয়েক মাস বিরাট কোহলির জন্য খুব চাপের ছিল। তিনি প্রতিনিয়ত টিম ইন্ডিয়ার সাথে ভ্রমণ করতেন, যার কারণে তিনি তার পরিবারের জন্য পর্যাপ্ত সময় পাননি। এছাড়াও সম্প্রতি তার ছেলেরও জন্ম হয়েছে এবং বিরাট তার ছেলের সাথেও সময় কাটাতে চান।

কোহলি ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্ট ম্যাচের জন্য দলে নির্বাচিত হলেও ছেলের জন্মের কারণে প্রত্যাহার করে নেন। এরপর সিরিজের বাকি ৩ ম্যাচে খেলতে অপারগতা প্রকাশ করেছেন বিরাট।

এটি দেখায় যে বিরাট তার পরিবারের সাথে সময় কাটাতে চান, তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে ক্রিকেটকে বিদায় জানাতে পারেন বিরাট।

আরও পড়ুন: Virat Kohli: বাবা হওয়ার পর প্রথম বারের জন্য প্রকাশ্যে আসলেন বিরাট কোহলি, ছবি ভাইরাল !!

বিরাট কোহলি ভারতীয় ক্রিকেটে বিরাট অবদান রেখেছেন। এখন পর্যন্ত খেলা 113 টেস্ট ম্যাচে তিনি 49.16 গড়ে 8848 রান করেছেন। এই সময়ের মধ্যে, কিং কোহলি 7টি ডাবল সেঞ্চুরি, 29টি সেঞ্চুরি এবং 30টি হাফ সেঞ্চুরি করেছেন।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতেও তার রেকর্ড চমৎকার। ডানহাতি এই ব্যাটসম্যান 292 ওয়ানডেতে 58.68 গড়ে 14797 রান করেছেন। এর মধ্যে রয়েছে ৫০টি সেঞ্চুরি ও ৭২টি হাফ সেঞ্চুরি ইনিংস। একই সময়ে, 117 টি-টোয়েন্টি ম্যাচে 1 সেঞ্চুরি এবং 37 হাফ সেঞ্চুরির সাহায্যে কোহলির নামে 4037 রান রয়েছে।

আরও পড়ুন: IPL 2024: ধোনিকে ক্যাপ্টেন বানিয়ে ঘোষণা করা হল IPL-এর সর্বকালের সেরা দল, জায়গা নেই রোহিত শর্মার !!

Leave a Comment