IPL 2024: ধোনিকে ক্যাপ্টেন বানিয়ে ঘোষণা করা হল IPL-এর সর্বকালের সেরা দল, জায়গা নেই রোহিত শর্মার !!

WhatsApp Group Join Now
Google News Follow

IPL: আসছে আইপিএল, ক্রিকেটারদের নিলাম ইতিমধ্যেই হয়ে গিয়েছে। আইপিএল নিয়ে তোরজোড় শুরু হয়ে গিয়েছে।রবিবার সর্বকালের সর্বশ্রেষ্ঠ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) দল গঠন করা হয়েছে, এই দলের অধিনায়ক হিসাবে দায়িত্ব পেয়েছেন ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি।বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ এর শুরু টা হয়েছিল ২০০৮ সালে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

তারই সাফল্য উদযাপনের জন্য এই দলটি নির্বাচিত করা হয়েছিল এদিন। গত ২০ ফেব্রুয়ারি প্রথম আইপিএল নিলামের ১৬ বছর পূর্ণ হয়েছে। এই ১৬ বছরের সাফল্যকেই স্মরনে রাখতে এদিন আইপিএল টেলিভিশন সম্প্রচারকারী ‘স্টার স্পোর্টস’, ওয়াসিম আক্রম, ম্যাথু হেইডেন, টম মুডি এবং ডেল স্টেইনের মতো প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার এবং প্রায় ৭০ জন সাংবাদিক মিলে, সর্বকালের সেরা এই আইপিএল দলটি নির্বাচন করেছেন।

জানেন কেমন হয়েছে এই টিম? অধিনায়ক ধোনি একথা তো জানেন,বাকি কারা কারা জায়গা পেয়েছেন এই দলে আসুন জেনে নেওয়া যাক। এই দলে উদ্বোধনী ব্যাটসম্যান হিসাবে নির্বাচন করা হয়েছে অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার এবং ভারতের বিরাট কোহলিকে।ব্যাটিং অর্ডারে তিন নম্বরে রাখা হয়েছে যেখানে ‘ইউনিভার্সাল বস’ ক্রিস গেইলকে।মিডল অর্ডারে দলের দায়িত্ব দেওয়া হয়েছে সুরেশ রায়না, এবি ডি’ভিলিয়ার্স, সূর্যকুমার যাদব এবং মহেন্দ্র সিং ধোনিকে।

এই দলে তিনজন অলরাউন্ডার হিসাবে হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা এবং কাইরন পোলার্ডকে অন্তর্ভুক্ত করা হয়েছে।স্পিনার হিসাবে রাখা হয়েছে রশিদ খান, সুনীল নারিন এবং যুজবেন্দ্র চাহালকে এবং পেসার হিসাবে রাখা হয়েছে লাসিথ মালিঙ্গা এবং জসপ্রীত বুমরাহ কে।

১৫ সদস্যের এই সর্বকালের সেরা আইপিএল দলটি কেমন হল দেখে নিন-
ডেভিড ওর্য়ানার, বিরাট কোহলি, ক্রিস গেইল, সুরেশ রায়না, এবি ডি’ভিলিয়ার্স, সূর্যকুমার যাদব, মহেন্দ্র সিং ধোনি (C), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কাইরন পোলার্ড, রশিদ খান, সুনীল নারিন, যুজবেন্দ্র চাহাল, লাসিথ মালিঙ্গা এবং জসপ্রীত বুমরাহ ।

এই দল নির্বাচন প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ফাস্ট বোলার ডেল স্টেইন স্টার স্পোর্টসকে বলেছেন, ‘অধিনায়কের জন্য ধোনির নাম নিয়ে একমত হওয়া নিশ্চিত ছিল। প্রতিটি শিরোপা জিতেছেন তিনি। বিশ্বকাপ, আইপিএল, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তার স্বাভাবিক নেতৃত্বের গুণাবলী রয়েছে এবং তিনি মাঠে এবং মাঠের বাইরে দুর্দান্তভাবে সবকিছু পরিচালনা করেছেন।’

অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা ক্রিকেটার টম মুডি বলেন, ‘?’ধোনি শুধু একটি ভালো দল নয়, একটি গড় দল নিয়েও শিরোপা জিতেছেন। এটি তার অধিনায়কত্বের গুণাবলী সম্পর্কে বুঝিয়ে দেয়।’ তিনি আরও বলেন, ‘রোহিত শর্মাও একজন ভালো অধিনায়ক, তবে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে সবসময় দুর্দান্ত খেলোয়াড় রয়েছে।’

 

Ms Dhoni, Ipl
Ms Dhoni

এই দলে ধোনিকে অধিনায়ক করা নিয়ে কারোরই কোনো বিতর্কের জায়গাই নেই।তবে প্রাক্তন অস্ট্রেলিয়ান ওপেনার ম্যাথু হেইডেন আরও কিছুটা যুক্ত করে বলেছেন দলের কোচ হওয়ার ক্ষমতাও রয়েছে ধোনির মধ্যে। হেইডেনের কথায়, ‘এটা একটা পরিষ্কার পছন্দ, এখানে কোনও বিতর্ক নেই। এটি সমগ্র ভারতীয় সম্প্রদায়ের মধ্যে ঐক্যমতের মতো।

অবশ্যই, হিটম্যান রোহিত শর্মাও একজন দুর্দান্ত অধিনায়ক, তবে আমিও ধোনিকে অধিনায়ক এবং কোচ হিসাবে বেছে নেব।’ তিনি আরও বলেন, ‘ধোনি অধিনায়ক হিসাবে ২০০৮ সালে শুরু করেছিলেন, সেই সময় শেন ওয়ার্ন রাজস্থান রয়্যালসের অধিনায়ক ছিলেন। অধিনায়ক এবং কোচ, তিনি দলকে চ্যাম্পিয়ন করেছেন। আমি মনে করি এমএস ধোনিও কোচ হতে পারেন।’

Google, Ipl, Ipl 2024: ধোনিকে ক্যাপ্টেন বানিয়ে ঘোষণা করা হল Ipl-এর সর্বকালের সেরা দল, জায়গা নেই রোহিত শর্মার !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

IPL 2024: চিন্তা বাড়লো ঋষভ পন্থের, আইপিএল শুরুর একমাস আগেই চোট পেয়ে দল থেকে ছিটকে গেলেন স্টার প্লেয়ার !!

2 thoughts on “IPL 2024: ধোনিকে ক্যাপ্টেন বানিয়ে ঘোষণা করা হল IPL-এর সর্বকালের সেরা দল, জায়গা নেই রোহিত শর্মার !!”

Leave a Comment