আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WPL 2024: শেষ বলে ছক্কা হাঁকিয়ে দিল্লির মুখ থেকে জয় ছিনিয়ে নিলো মুম্বই !!

Updated on:

WhatsApp Group Join Now

WPL 2024: শুক্রবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) সিজন 2-এর উদ্বোধনী ম্যাচে ইয়াস্তিকা ভাটিয়া (57) এবং হরমনপ্রীত কৌর (55) এর ঝড়ো হাফ সেঞ্চুরির পর, সঞ্জীবন সাজনার শেষ বল। ছক্কার সাহায্যে রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে চার উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। অ্যালিস ক্যাপসি 53 বলে 75 রান করেন এবং মেগ ল্যানিং (31) এবং জেমিমাহ রড্রিগেস (42) সহ দিল্লি ক্যাপিটালসকে 20 ওভারে 171/5 ছুঁতে সহায়তা করে। মুম্বাই ইন্ডিয়ান্স তাকে প্রথমে ব্যাট করতে বলে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

মুম্বাই ইন্ডিয়ান্স দল শক্তি প্রদর্শন অব্যাহত রেখে শেষ ওভারে পৌঁছে যায়। ছয় বলে যখন তার ১২ রান দরকার, অ্যালিস ক্যাপসি শেষ ওভারের প্রথম বলে পূজা ভাস্ত্রকারকে (১) ফেরত পাঠান। শেফালি ভার্মা ভালো সেভ করার পর, আমানজত কৌর দুই রান নেন এবং তারপর এক রান নেন। তিন বলে যখন নয় রান দরকার, তখন হরমনপ্রীত একটি চার মারেন। কিন্তু দুই বলে যখন পাঁচ রানের প্রয়োজন, তখন হরমনপ্রীত আউট হওয়ায় দর্শক হতবাক হয়ে যায়। অ্যানাবেল সাদারল্যান্ড একটি শক্তিশালী হেভে একজন স্কিয়ারকে ধরেছেন। মুম্বাই ইন্ডিয়ান্সের শেষ বলে পাঁচ রান দরকার ছিল এবং প্রথমবার ক্রিজে ছিলেন সাজনা। এই তরুণ ভারতীয় খেলোয়াড় প্রথম বলেই মাঝখানে এবং পায়ের স্লটে একটি ছক্কা মেরে ক্যাপসির জয় নিশ্চিত করেন।

এর আগে হেইলি ম্যাথিউস শূন্য রানে আউট হওয়ার পর মুম্বাই ইন্ডিয়ান্সকে ভাসিয়ে রাখেন ইয়াস্তিকা ভাটিয়া। তিনি এবং ন্যাট সাইভার-ব্রান্ট দ্বিতীয় উইকেটে 33 বলে পঞ্চাশ রান যোগ করেন, আগে ইয়াস্তিকা 35 বলে সাতটি চার ও দুটি ছক্কার সাহায্যে তার অর্ধশতক পূর্ণ করেন। Sciver-Brunt 19 রানে আউট হওয়ার পর, ইয়াস্তিকা এবং হরমনপ্রীত কৌর তৃতীয় উইকেটে 56 রান যোগ করেন। হরমনপ্রীত, যিনি 32 বলে তার অর্ধশতক পূর্ণ করেছিলেন ছয়টি চার এবং একটি ছক্কার সাহায্যে, ইনিংসের নেতৃত্ব দেন এবং চতুর্থ উইকেটে অ্যামেলিয়া কের (24) এর সাথে 44 রান যোগ করেন যখন মুম্বাই ইন্ডিয়ান্স তাদের নিজেদের দখলে রাখে। যাইহোক, অ্যামেলিয়া কের এবং পূজা ভাস্ত্রকার শেষ মুহুর্তের নাটক নিশ্চিত হওয়ার আগে জিনিসগুলি এগিয়ে যাওয়ার কারণে আউট হয়েছিলেন।

S Sajana, Wpl 2024
S Sajana Roars In Delight After Slamming Her First Ball – And The Last Of The Innings – For Six To Take Mumbai Indians Home

এর আগে, ইংলিশ অলরাউন্ডার অ্যালিস ক্যাপসির 53 বলে 75 রানের ইনিংস এবং অধিনায়ক মেগ ল্যানিং (31) এবং জেমিমাহ রড্রিগেস (42) এর সাথে তার দুটি অর্ধশতক জুটির কারণে ওপেনার শাফালি ভার্মার প্রথম আউট থেকে পুনরুদ্ধার করে দিল্লি ক্যাপিটালস। একটি চ্যালেঞ্জিং স্কোর করেছেন। রুকি ফাস্ট বোলার শাবনিম ইসমাইল তৃতীয় ওভারে শাফালি ভার্মাকে (1) আউট করে সাফল্য এনে দেওয়ার সময়, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের প্রতিনিধিত্বকারী চির প্রতিদ্বন্দ্বী ল্যানিং এবং ক্যাপসি ইনিংসটি দখল করতে একত্রিত হয়েছিল।

ল্যানিং এবং ক্যাপসি দ্বিতীয় উইকেটে প্রায় আট ওভারে 64 রান যোগ করেন, স্কোর 67-এ নিয়ে যান, অস্ট্রেলিয়ান ওপেনার আউট হওয়ার আগে ইংল্যান্ডের অলরাউন্ডার ন্যাট সাইভার-ব্রান্টের বোলিংয়ে সজীবন সাজনার হাতে ক্যাচ দেন। ২৫ বলে ৩১ রানের ইনিংসে তিনটি চার ও একটি চার মেরেছেন ল্যানিং। এরপর জেমিমাহ রদ্রিগেসের সঙ্গে তৃতীয় উইকেটে ৭৪ রান যোগ করেন ক্যাপসি, ১৮তম ওভারে স্কোর ১৪১ রানে নিয়ে যান। আউট হওয়া পরবর্তী খেলোয়াড় ছিলেন ক্যাপসি, যিনি 36 বলে ছয়টি চার ও দুটি ছক্কা মেরে তার অর্ধশতক পূর্ণ করেন।

ক্যাপসি, যিনি চতুর্থ ওভারে ন্যাট সাইভার-ব্রান্টের বলে ব্যাক-টু-ব্যাক বাউন্ডারি দিয়ে শুরু করেছিলেন, 12তম ওভারে দুটি ছক্কা মারার পর হেইলি ম্যাথিউসকে আউট করেন। সজনা ক্যাপসিকে ব্যাকওয়ার্ড পয়েন্টে শাবনিম ইসমাইলের কাছে নিয়ে যান, সরাসরি অ্যামেলিয়া কেরের কাছে পড়ে গিয়ে সোজা পায়ে আটকা পড়েন। জেমিমাহ রান করতে থাকেন এবং 24 বলে পাঁচটি চার ও দুটি ছক্কার সাহায্যে 42 রান করেন, যা দিল্লি ক্যাপিটালসকে 20 ওভারে 171/5 স্কোর করতে সহায়তা করে।

Google, Wpl 2024, Wpl 2024: শেষ বলে ছক্কা হাঁকিয়ে দিল্লির মুখ থেকে জয় ছিনিয়ে নিলো মুম্বই !!

সর্বশেষ খবর খেলাধুলার জগৎ-এর গুগল নিউজ চ্যানেলে।

সব খবর সবার আগে জানতে অবশ্যই ফলো করুন আমাদের Google News। এছাড়াও যুক্ত হতে পারবেন সরাসরি আমাদের WhatsApp Channel এও। 

WhatsApp Group Join Now

আরও পড়ুন | IND vs ENG: টিম ইন্ডিয়ার এই তরুণ পেসারের অভিষেক হবে রাঁচি টেস্টে, প্রথম ম্যাচ খেলবেন জসপ্রিত বুমরাহের জায়গায় !!

About Author

Leave a Comment

2.