আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: IPL চলাকালীন ঘোষিত হল বাংলাদেশ সফরের জন্য ভারতীয় স্কোয়াড, প্রথমবার দলে ডাক পেলেন এই তরুণ ২ খেলোয়াড় !!

IND vs BAN: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম সিজন চলছে। প্রায় প্রতিদিনই উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখতে পাচ্ছেন ভক্তরা। এদিকে, বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের T-20 সিরিজের জন্য ...

Updated on:

IND vs BAN: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম সিজন চলছে। প্রায় প্রতিদিনই উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখতে পাচ্ছেন ভক্তরা। এদিকে, বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের T-20 সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে BCCI । বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

দুই দেশের মধ্যে খেলা সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ, কারণ কয়েক মাস পর T20 বিশ্বকাপ খেলা হওয়ার কথা। এমন পরিস্থিতিতে প্রথমবারের মতো টিম ইন্ডিয়াতে দুই খেলোয়াড়কে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। আসুন জানি কোন খেলোয়াড়রা সুযোগ পেয়েছেন।

আরও পড়ুন। IPL 2024: রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে বড় ভুল ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ারের, দিতে হলো লাখ লাখ টাকা জরিমানা !!
Team India
Team India

ভারতীয় মহিলা ক্রিকেট দলকে এই মাসের ২৮ এপ্রিল থেকে বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের বিরুদ্ধে 5 ম্যাচের T20 সিরিজ খেলতে হবে। এ জন্য মঙ্গলবার হরমনপ্রীত (Harmanpreet Kaur) কৌরের নেতৃত্বে ভারতীয় দল ঘোষণা করেছে BCCI। এটি লক্ষণীয় যে জুনে পুরুষদের T20 বিশ্বকাপের এর পর, এই বছরের শেষের দিকে বাংলাদেশেও মহিলাদের T20 বিশ্বকাপ অনুষ্ঠিত হবে।

এমন পরিস্থিতিতে বাংলাদেশের কন্ডিশন বোঝার জন্য এটি হবে ভারতীয় দলের কাছে ভালো সুযোগ। উইমেন্স প্রিমিয়ার লিগে (WPL) অসাধারণ প্রদর্শন দেখানোর জন্য, বাংলাদেশ সফরের জন্য, স্পিনার আশা শোভনা (Asha Sobhana) এবং ব্যাটসম্যান সাজনা সজীবনকে (Sajeevan Sajana) প্রথমবার ভারতীয় মহিলা দলে জায়গা দেওয়া হয়েছিল।

Ind Vs Ban
Team India

এই দুই খেলোয়াড়ই নারী প্রিমিয়ার লিগে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছিলেন। লেগ স্পিনার শোভনা (Asha Sobhana), WPL এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলে, 10 ম্যাচে 12 উইকেট নিয়েছিলেন এবং তার দলকে শিরোপা জিততে সাহায্য করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন।

অন্যদিকে, সজীবন (Sajeevan Sajana) WPL-এ মুম্বাই ইন্ডিয়ান্সের অংশ ছিলেন। সেমিফাইনালে মুম্বাইয়ের হয়ে 74 রানের দুর্দান্ত ইনিংস খেলেন, কিন্তু ম্যাচ জিততে পারেননি এবং টুর্নামেন্ট থেকে ছিটকে যান। বাংলাদেশের বিরুদ্ধে মোরিয়া হয়ে লড়াই করবে টিম ইন্ডিয়া।

বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলের স্কোয়াড (IND vs BAN)

হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধনা (সহ-অধিনায়ক), শেফালি ভার্মা, দয়ালান হেমলথা, সাজনা সজীবন, রিচা ঘোষ (উইকেট-রক্ষক), ইয়াস্তিকা ভাটিয়া (উইকেট-রক্ষক), রাধা যাদব, দীপ্তি শর্মা, পূজা ভাস্ত্রাকার, আমানজো কাউর, শ্রেয়াঙ্কা পাতিল, সাইকা ইসহাক, আশা শোভনা, রেনুকা সিং ঠাকুর, তিতাস সাধু।

আরও পড়ুন। IPL 2024: “শুধু হাসলেই ম্যাচ…” CSK-এর বিরুদ্ধে পরাজয়ের পর হার্দিক পান্ডিয়ার ওপর ক্ষুব্ধ কেভিন পিটারসেন !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment