আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

প্রথম সিজেনে ভালো পারফরমেন্স করেও কোথায় গেলেন IPL’এর ‘ওয়ান্ডার বয়’? বাধ্য হয়ে ছাড়তে হয়েছে ক্রিকেট !!

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম মরসুম খেলা হচ্ছে। দীর্ঘ দেড় দশকের ইতিহাসে এই রাঙ্গা রং লীগ দেখেছে অনেক খেলোয়াড়ের উত্থান, অনেকের পতন। এই ...

Updated on:

IPL 2024: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 17 তম মরসুম খেলা হচ্ছে। দীর্ঘ দেড় দশকের ইতিহাসে এই রাঙ্গা রং লীগ দেখেছে অনেক খেলোয়াড়ের উত্থান, অনেকের পতন। এই ধারাবাহিকতায়, আজ আমরা আপনাকে এমনই এক ‘ওয়ান্ডার বয়’ সম্পর্কে বলতে যাচ্ছি, যিনি IPL-এর প্রথম সিজনে তার বিস্ফোরক পারফরম্যান্স দিয়ে সবার নজর কেড়েছিলেন। কিন্তু সবার নজরে আসার পরের মৌসুমেই এমন কিছু ঘটল তার আইপিএল খেলার স্বপ্ন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

IPL-এর প্রথম মরসুমে অর্থাৎ 2008 সালে, একজন আনক্যাপড ভারতীয় খেলোয়াড় রাজস্থান রয়্যালসের হয়ে অভিষেকের সুযোগ পেয়েছিলেন। এই তরুণ খেলোয়াড় প্রথম ম্যাচেই দেখালেন তিনি লম্বা রেসের ঘোড়া। তিনি 34 বলে 60 রান করে ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন। এই খেলোয়াড়ের নাম স্বপ্নিল আসনোদকার (Swapnil Asnodkar)। তিনি শুধুমাত্র প্রথম ম্যাচেই নয়, পুরো মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এবং রাজস্থান রয়্যালসকে শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুন। IPL 2024: রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে বড় ভুল ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ারের, দিতে হলো লাখ লাখ টাকা জরিমানা !!
Swapnil Asnodkar, Ipl
Swapnil Asnodkar

স্বপ্নিল আসনোদকার (Swapnil Asnodkar) সেই মৌসুমে নয়টি ম্যাচে 133.47 স্ট্রাইক রেটে 311 রান করেছিলেন। এরপর থেকে তাকে ‘ওয়ান্ডার বয়’ বলা শুরু হয়। তার ভবিষ্যৎ খুব উজ্জ্বল দেখাচ্ছিল, কিন্তু তার ভাগ্যে অন্য কিছু ছিল। IPL-এর পরের আসরটি খেলা হয়েছিল দক্ষিণ আফ্রিকায়। কিন্তু সেখানে পৌঁছতেই অনুশীলনের সময় চোট পান রাজস্থান রয়্যালসের বিস্ময় বালক।

এ কারণে স্বপ্নিলের পারফরম্যান্স খারাপভাবে প্রভাবিত হয় এবং তিনি 8 ইনিংসে মাত্র 98 রান করতে পারেন। এর পরে, তিনি IPL 2010-এ মাত্র 2 ম্যাচ এবং আইপিএল 2011-এ মাত্র 1 ম্যাচ খেলতে পেরেছিলেন। এরপর তাকে ছেড়ে দেয় রাজস্থান। রাজস্থান রয়্যালসের বিদায়ের পর স্বপ্নিল আসনোদকার কোনো ক্রেতা পাননি।

2015 সালে ঘরোয়া T20 টুর্নামেন্ট সৈয়দ মুশতাক আলী ট্রফিতে তিনি দুর্দান্ত পারফর্ম করেন এবং টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। কিন্তু তারপরও কোনো ফ্র্যাঞ্চাইজি তাকে নিয়ে আগ্রহ দেখায়নি। এরপর স্বপ্নিলও IPL-এ খেলার স্বপ্ন ছেড়ে দেন। এরপর ধীরে ধীরে ঘরোয়া ক্রিকেটে বিরক্ত হয়ে ওঠেন এবং আজ কোথায় আছেন কেউ জানেনা।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে চলেছেন হার্দিক, তাঁর পরিবর্তে খেলবেন এই দুই তরুণ খেলোয়াড় !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.