আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে চলেছেন হার্দিক, তাঁর পরিবর্তে খেলবেন এই দুই তরুণ খেলোয়াড় !!

T20 World Cup 2024: 2024 সালের T20 বিশ্বকাপের জন্য শীঘ্রই টিম ইন্ডিয়া ঘোষণা হতে চলেছে। মে মাসের প্রথম সপ্তাহ বা এপ্রিলের শেষের দিকে ১৫ সদস্যের ...

Updated on:

T20 World Cup 2024: 2024 সালের T20 বিশ্বকাপের জন্য শীঘ্রই টিম ইন্ডিয়া ঘোষণা হতে চলেছে। মে মাসের প্রথম সপ্তাহ বা এপ্রিলের শেষের দিকে ১৫ সদস্যের দল ঘোষণা করা হতে পারে। এমন পরিস্থিতিতে ক্রিকেটপ্রেমীরাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন দলের জন্য। IPL 2024-এ খেলোয়াড়দের পারফরম্যান্স বিবেচনা করে T20 বিশ্বকাপের জন্য দল নির্বাচন করা হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

এমন পরিস্থিতিতে হার্দিক পান্ড্যকে বেছে নেওয়া নিয়ে BCCI এখনও বিভ্রান্ত। আসলে, IPL-এ পান্ডিয়ার (Hardik Pandya) পারফরম্যান্স গড়। যেখানে অনেক খেলোয়াড় আছেন যারা ইন্ডিয়ান প্রিমিয়াম লিগে তাদের পারফরম্যান্স দিয়ে টিম ইন্ডিয়াতে তাদের দাবি তুলেছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিশ্বকাপ দলে জায়গা পেতে এই কাজ করতে হবে হার্দিক পান্ডিয়াকে, BCCI রাখলো বড় শর্ত !!
Hardik Pandya , T20 World Cup 2024
Hardik Pandya

আসলে, BCCI সম্প্রতি T20 বিশ্বকাপ 2024-এর জন্য টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) এবং রোহিত শর্মার (Rohit Sharma) সাথে একটি বৈঠক করেছিল। যেখানে হার্দিকের (Hardik Pandya) পারফরম্যান্স নিয়ে বহুদিন ধরেই আলোচনা চলছিল। প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে হার্দিক পান্ডিয়াকে বিশ্বকাপে জায়গা করে নিতে ব্যাটিংয়ের পাশাপাশি নিয়মিত বোলিং করতে হবে।

এমন পরিস্থিতিতে, তবেই তিনি টিম ইন্ডিয়াতে নিজের জায়গা তৈরি করতে সফল হতে পারেন। হার্দিক IPL 2024-এ বিশেষ কিছু করতে সক্ষম হননি। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও হতাশাজনক পারফর্ম করেছেন। হার্দিক পান্ডিয়া এই মৌসুমে খেলায় বিশেষ কিছু করতে পারেননি। এখন পর্যন্ত খেলা ৬টি ম্যাচের মধ্যে মাত্র ৪টিতেই বোলিং করেছেন তিনি।

Hardik Pandya , Ipl 2024
Hardik Pandya

গুজরাট ও সানরাইজার্সের বিপক্ষে মাত্র ৪ ওভার বল করেছিলেন হার্দিক। চার ম্যাচে বোলিং করতে গিয়ে নিয়েছেন মাত্র ৩ উইকেট। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলায়, হার্দিক তিন ওভার বল করেছিলেন কিন্তু ধোনি (MS Dhoni ) যেভাবে তাকে শেষ ওভারে বিধ্বস্ত করেছিলেন তা দেখে BCCI পান্ডিয়াকে সরাসরি দলে অন্তর্ভুক্ত করতে অস্বীকার করেছে।

অন্যদিকে, শিবম দুবে (Shivam Dube), যিনি IPL 2024-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন, বোলিং এবং ব্যাটিং উভয় ক্ষেত্রেই তার দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দাবি করেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ৬ ম্যাচে খেলে ২টি হাফ সেঞ্চুরি করেছেন।

রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় রিয়ান পরাগ (Riyan Parag) তার অসাধারণ ব্যাটিং দিয়ে সবার মন জয় করেছেন। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ১৬১ স্ট্রাইক রেটে ৩১৮ রান করেছেন। তাই 2024 সালের বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার জায়গায় এই দুই উঠতি তারকার নাম বিবেচনা করতে পারে BCCI।

আরও পড়ুন। T20 World Cup 2024: রিঙ্কু-গিলকে উপেক্ষা করে T20 বিশ্বকাপের জন্য বাছাই করা হল টিম ইন্ডিয়ার এই ৯ জন খেলোয়াড়ের নাম !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment