আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: বাড়ি ফিরতে চলেছেন এই বিদেশি ম্যাচ উইনার, বড় ধাক্কা CSK শিবিরে !!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) 17 তম মরসুম চলছে এবং প্রতিদিনই উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখা যাচ্ছে। এই মরসুম শুরুর আগে, IPL ইতিহাসের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই ...

Updated on:

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) 17 তম মরসুম চলছে এবং প্রতিদিনই উত্তেজনাপূর্ণ ম্যাচ দেখা যাচ্ছে। এই মরসুম শুরুর আগে, IPL ইতিহাসের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস তার অধিনায়ক পরিবর্তন করেছিল। মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) জায়গায়, IPL 2024-এ চেন্নাই দলের নেতৃত্ব দিচ্ছেন তরুণ ওপেনার রুতুরাজ গায়কওয়াড় (Ruturaj Gaikwad) । বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

CSK এই মরসুমে এখনও পর্যন্ত খেলা 6 ম্যাচের মধ্যে 4 টিতে জিতেছে এবং তারা প্লে অফে পৌঁছাবে বলে প্রায় নিশ্চিত বলে মনে হচ্ছে। কিন্তু এরই মধ্যে ফ্র্যাঞ্চাইজি বড় ধাক্কা খেয়েছে। তাদের ম্যাচজয়ী খেলোয়াড় দেশে ফেরার নির্দেশ পেয়েছেন।

আরও পড়ুন। IPL 2024: রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে বড় ভুল ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ারের, দিতে হলো লাখ লাখ টাকা জরিমানা !!
Mostafizur Rahman , Ipl 2024
Mostafizur Rahman

প্রকৃতপক্ষে, IPL-এ অংশগ্রহণের জন্য, সমস্ত বিদেশী খেলোয়াড়দের তাদের নিজ নিজ দেশের ক্রিকেট বোর্ড থেকে NOC অর্থাৎ অনাপত্তি শংসাপত্র নিতে হবে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার ফাস্ট বোলার মুস্তাফিজুর রহমানকে (Mustafizur Rahman) ৩০ এপ্রিল পর্যন্ত NOC দিয়েছে।

তবে এখন তা আরও একদিন বাড়িয়ে ১ মে পর্যন্ত করা হয়েছে। তবে এতে চেন্নাই সুপার কিংসের সমস্যা কমবে না। মুস্তাফিজুর (Mustafizur Rahman) এখনও IPL 2024-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে পারেননি এবং তার অনুপস্থিতি দলের জন্য ব্যয়বহুল প্রমাণিত হতে পারে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্সের ডেপুটি ম্যানেজার শাহরিয়ার নাফীস একটি সাক্ষাৎকারে বলেছেন, “আমরা মুস্তাফিজুরকে IPL-এ খেলার জন্য ৩০ এপ্রিল পর্যন্ত ছুটি দিয়েছিলাম, তবে ১ মে তিনি চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলবেন ম্যাচ, তাই ফ্র্যাঞ্চাইজি এবং BCCI-এর অনুরোধ পাওয়ার পর, আমরা তার ছুটি একদিন বাড়িয়েছি।”

Chennai Super Kings
Chennai Super Kings (Csk)

উল্লেখ্য, 1 মে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে একটি ম্যাচ খেলতে চলেছে চেন্নাই সুপার কিংস। একই সময়ে, মুস্তাফিজুর (Mostafizur Rahman) এখন পর্যন্ত IPL 2024-এ পাঁচটি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি 10টি উইকেট নিয়েছেন এবং পার্পল ক্যাপ জয়ের দৌড়ে জাসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) সাথে যৌথ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন।

আগামী ৩ মে থেকে শুরু হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যে ৫ ম্যাচের T-20 সিরিজ। চলতি বছরের জুনে অনুষ্ঠিত হতে যাওয়া T-20 বিশ্বকাপের নিরিখে এই সিরিজটি বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এমন পরিস্থিতিতে এই সিরিজে তারা তাদের প্রধান বোলারকে অ্যাকশন মোডে দেখতে চায়।

তবে মুস্তাফিজুর রহমান চেন্নাই সুপার কিংসের হয়ে পরবর্তী কয়েকটি ম্যাচের জন্য এখনও পাওয়া যাবে। 19 এবং 23 এপ্রিল লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে CSK তার পরবর্তী দুটি ম্যাচ খেলতে হবে। এরপর ২৮ এপ্রিল সানরাইজার্স হায়দ্রাবাদ এবং ১ মে পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে তারা।

আরও পড়ুন। IPL 2024: “শুধু হাসলেই ম্যাচ…” CSK-এর বিরুদ্ধে পরাজয়ের পর হার্দিক পান্ডিয়ার ওপর ক্ষুব্ধ কেভিন পিটারসেন !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.