আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রিংকু সিংয়ের সাথে অন্যায় করলেন রোহিত শর্মা, ভালো ব্যাটিং করা সত্ত্বেও ভারতীয় দল থেকে পড়লেন বাদ !!

মঙ্গলবার ICC T20 World Cup 2024-এর জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি টিম ইন্ডিয়াতে শিবম দুবে (Shivam Dube), ...

Updated on:

মঙ্গলবার ICC T20 World Cup 2024-এর জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি টিম ইন্ডিয়াতে শিবম দুবে (Shivam Dube), যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) এবং সঞ্জু স্যামসনকে (Sanju Samson) অন্তর্ভুক্ত করেছে, যারা IPL-এ দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

কিন্তু দলে জায়গা করে নিতে পারেননি ভারতীয় দলের বিস্ফোরক ব্যাটসম্যান রিংকু সিং (Rinku Singh)। তার জায়গায় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) তার ঘনিষ্ঠ এক খেলোয়াড়কে T-20 বিশ্বকাপের টিকিট দিয়েছেন। আসুন আপনাদের বলি কে সেই খেলোয়াড়?

T-20 বিশ্বকাপ 2024-এর জন্য ভারতীয় দলে জায়গা পাননি টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান রিংকু সিং (Rinku Singh) । শুভমান গিল, খলিল আহমেদ এবং আভেশ খানের সাথে রিজার্ভ খেলোয়াড়দের তালিকায় স্থান পেয়েছেন তিনি। রিংকুর T-20 আন্তর্জাতিক ক্যারিয়ার সংক্ষিপ্ত হলেও বেশ বিস্ফোরক। IPL 2023-এ দুর্দান্ত পারফর্ম করার পরে, তিনি টিম ইন্ডিয়াতে অভিষেকের সুযোগ পেয়েছিলেন।

বিস্ফোরক বাঁহাতি ব্যাটসম্যান এখন পর্যন্ত খেলা ১৭ টি T-20 আন্তর্জাতিক ম্যাচে ৮৯ গড়ে এবং ১৭৬.২৩ স্ট্রাইক রেটে ৩৫৬ রান করেছেন। এই সময়ের মধ্যে দুটি হাফ সেঞ্চুরিও এসেছে তার ব্যাট থেকে। কিন্তু নির্বাচক ও অধিনায়ক রোহিত শর্মা এই পরিসংখ্যান তাকে দলে জায়গা দেওয়ার জন্য যথেষ্ট মনে করেননি।

Rinku Singh And Suryakumar Yadav , T20 World Cup 2024
Rinku Singh And Suryakumar Yadav

রিংকু সিংয়ের জায়গায়, রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের সতীর্থ সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) T-20 বিশ্বকাপ 2024 স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে। IPL 2024-এ সূর্য বিশেষ কিছু দেখাতে পারেননি। এখন পর্যন্ত খেলা ৬ ম্যাচে মাত্র ২টি হাফ সেঞ্চুরির ইনিংস খেলেছেন তিনি। শুধু তাই নয়, দীর্ঘদিন পর মাঠে ফিরছেন তিনি। 2023 সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরের সময় তিনি একটি গুরুতর হাঁটুতে আঘাত পেয়েছিলেন।

যদিও সূর্যকুমার (Suryakumar Yadav) এই মুহূর্তে খুব একটা ভালো ফর্মে নেই, তার সামগ্রিক T-20 ক্যারিয়ার বেশ চমৎকার। বর্তমানে তিনি T-20 ক্রিকেটে এক নম্বর ব্যাটসম্যান। 33 বছর বয়সী সূর্যকুমার যাদব ভারতের হয়ে ৬০ টি 20 আন্তর্জাতিক ম্যাচে ৪৫.৫৫ গড়ে এবং ১৭১.৫৫ স্ট্রাইক রেটে ২১৪১ রান করেছেন।

এই সময়ের মধ্যে, তিনি ১৭টি হাফ সেঞ্চুরি এবং ৪টি সেঞ্চুরি ইনিংস করেছেন। একই সময়ে, সূর্য IPL-এ খেলা ১৪৫ ম্যাচে ৩১.৯২গড়ে এবং ১৪৪.৪৬ স্ট্রাইক রেটে 2364 রান করেছেন। এই T-20 লিগে তার নামে ১টি সেঞ্চুরি ও ২৩টি হাফ সেঞ্চুরি রয়েছে।

আরও পড়ুন। T20 World Cup 2024: এই তিন সেরা খেলোয়াড়ের সাথে অন্যায় করেছেন অজিত আগরকার, T20 বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে দেন নি সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.