আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে বড় ভুল ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ারের, দিতে হলো লাখ লাখ টাকা জরিমানা !!

IPL 2024-এর 31তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স রাজস্থান রয়্যালসের কাছে 2 উইকেটে পরাজিত হয়েছিল। ইডেন গার্ডেনে অনুষ্ঠিত এই হাই স্কোরিং ম্যাচে প্রথমে ব্যাট করে KKR ...

Updated on:

IPL 2024-এর 31তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স রাজস্থান রয়্যালসের কাছে 2 উইকেটে পরাজিত হয়েছিল। ইডেন গার্ডেনে অনুষ্ঠিত এই হাই স্কোরিং ম্যাচে প্রথমে ব্যাট করে KKR দল বোর্ডে 223 রানের বড় স্কোর রাখে। এতে গুরুত্বপূর্ণ অবদান ছিল অলরাউন্ডার সুনীল নারিনের (Sunil Narine), যিনি খেলেছেন 107 রানের দুর্দান্ত সেঞ্চুরি ইনিংস। লক্ষ্য তাড়া করতে নেমে জস বাটলারের (Jos Buttler) অপরাজিত সেঞ্চুরির ভিত্তিতে শেষ বলে জয় পায় রাজস্থান রয়্যালস। এবার স্লো ওভার রেটের জন্য জরিমানা করা হয়েছে কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now
Shreyas Iyer , Ipl 2024
Shreyas Iyer

রাজস্থান রয়্যালসের বিপক্ষে IPL ম্যাচে স্লো ওভার রেটের জন্য কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে (Shreyas Iyer) 12 লাখ টাকা জরিমানা করা হয়েছে। IPL 2024-এর 31তম ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে দুই উইকেটে পরাজিত হয়েছিল KKR। জস বাটলার (Jos Buttler ) 60 বলে অপরাজিত 107 রান করে এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

আরও পড়ুন। IPL 2024: বাড়ি ফিরতে চলেছেন এই বিদেশি ম্যাচ উইনার, বড় ধাক্কা CSK শিবিরে !!

IPL এক বিবৃতিতে বলেছে, “IPL কোড অফ কন্ডাক্টের অধীনে স্লো ওভার রেট সম্পর্কিত সিজনে এটি তার দলের প্রথম অপরাধ ছিল, তাই আইয়ারকে 12 লাখ রুপি জরিমানা করা হয়েছিল।” রাজস্থান রয়্যালস সাত ম্যাচে ষষ্ঠ জয় পেয়েছিল, যেখানে KKR-কে ছয় ম্যাচে দ্বিতীয় হারের মুখোমুখি হতে হয়েছিল।

Jos Buttler
Jos Buttler

বাটলার 104 রানের একটি অপরাজিত ইনিংস করেন, IPL-এ তার 7 তম সেঞ্চুরি করেন, যেখানে তিনি 9টি চার এবং 6 ছক্কা মেরেছিলেন। এই সময়কালে তার স্ট্রাইক রেট ছিল 178.33। একই সঙ্গে চলতি মৌসুমে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। এই সেঞ্চুরি দিয়ে বাটলারও ভাঙলেন অনেক রেকর্ড। সবচেয়ে বেশি IPL সেঞ্চুরির নিরিখে ক্রিস গেইলকে (Chris Gayle) পেছনে ফেলেছেন বাটলার।

আইপিএলে ৬টি সেঞ্চুরি করেছিলেন ক্রিস গেইল। বিরাট কোহলির (Virat Kohli) পর দ্বিতীয় স্থানে রয়েছেন বাটলার। আইপিএলে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান কোহলি। IPL 2024-এ করা একটি সেঞ্চুরি সহ, কোহলি এখনও পর্যন্ত এই লিগে 8টি সেঞ্চুরি করেছেন। এদিকে 7 ম্যাচে 6 জিতে রাজস্থান রয়্যালস দল 12 পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে।

একই সময়ে, 6 ম্যাচে 4 জয় নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে কলকাতা নাইট রাইডার্স, কেকেআরের রয়েছে 8 পয়েন্ট। চেন্নাই সুপার কিংস ও সানরাইজার্স হায়দ্রাবাদের দল যথাক্রমে তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে। দুজনেরই নামে ৬ ম্যাচে ৪টি করে জয়। ৭ ম্যাচে মাত্র ১ জয় নিয়ে তলানিতে রয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দল।

আরও পড়ুন। IPL 2024-এ কচ্ছপের চেয়েও ধীর গতিতে চলছে এই ভারতীয় পেসার, T20 বিশ্বকাপে হতে চলেছেন বুমরাহের সঙ্গী !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment