আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রিঙ্কু-গিলকে উপেক্ষা করে T20 বিশ্বকাপের জন্য বাছাই করা হল টিম ইন্ডিয়ার এই ৯ জন খেলোয়াড়ের নাম !!

T20 World Cup 2024: আজকাল, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নিয়ে ভারত সহ সমগ্র ক্রিকেট বিশ্বে অনেক গুঞ্জন চলছে। কিন্তু বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া ...

Updated on:

T20 World Cup 2024: আজকাল, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নিয়ে ভারত সহ সমগ্র ক্রিকেট বিশ্বে অনেক গুঞ্জন চলছে। কিন্তু বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এবং অজিত আগরকারের নেতৃত্বে নির্বাচক কমিটি এই বছরের জুনে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে ব্যস্ত। বিসিসিআই সচিব জয় শাহ ভক্তদের প্রতিশ্রুতি দিয়েছেন যে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল এই মেগা ইভেন্ট জিতবে। তবে এর জন্য নির্বাচকদের সেরা ১৫ জন খেলোয়াড় বাছাই করা খুবই গুরুত্বপূর্ণ। এদিকে, একটি বড় খবর বেরিয়েছে, যা অনুসারে 2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য 9 ভারতীয় খেলোয়াড়ের নাম নিশ্চিত করা হয়েছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

T20 World Cup 2024

প্রকৃতপক্ষে, এনডিটিভি বিসিসিআই সূত্রের বরাত দিয়ে দাবি করেছে যে অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি 2024 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড চূড়ান্ত করার খুব কাছাকাছি। আসন্ন মেগা ইভেন্টে খেলার জন্য নির্ধারিত ৮ জন খেলোয়াড়ের তালিকা তৈরি করেছেন নির্বাচকরা। সূত্রটি জানিয়েছে

আরও পড়ুন। T20 World Cup 2024: বিশ্বকাপ দলে জায়গা পেতে এই কাজ করতে হবে হার্দিক পান্ডিয়াকে, BCCI রাখলো বড় শর্ত !!

“বিশ্বকাপের দল নির্বাচনের মূল ভিত্তি হল তাদের আইপিএল পারফরম্যান্স। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন হতে চলেছে। এমন পরিস্থিতিতে খেলার বিভিন্ন অংশে খেলোয়াড়রা কেমন পারফরম্যান্স করেছে তা দেখা গুরুত্বপূর্ণ। অজিত আগরকার এবং নির্বাচক কমিটির অন্যান্য সদস্যরা বেশিরভাগ ম্যাচের জন্য স্টেডিয়ামে যাচ্ছেন এবং খেলোয়াড়দের বাছাই করছেন।

Img 20240417 175614 22935932336300808377, T20 World Cup 2024, T20 World Cup 2024: রিঙ্কু-গিলকে উপেক্ষা করে T20 বিশ্বকাপের জন্য বাছাই করা হল টিম ইন্ডিয়ার এই ৯ জন খেলোয়াড়ের নাম !!

বিসিসিআই সূত্রটি সেই 8 জন খেলোয়াড়ের নামও প্রকাশ করেছে যারা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে নির্বাচিত হওয়ার বিষয়ে নিশ্চিত। এই খেলোয়াড়রা হলেন অধিনায়ক রোহিত শর্মা, হার্দিক পান্ড্য, জাসপ্রিত বুমরাহ, রিংকু সিং, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা এবং ঋষভ পান্ত। এটা লক্ষণীয় যে হার্দিক পান্ডিয়ার বর্তমান সময়টা ভালো যাচ্ছে না, কিন্তু তা সত্ত্বেও নির্বাচকরা তাকে টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করেন। এর বাইরেও অনেক খেলোয়াড় আছেন যাদের নির্বাচন নিয়ে নির্বাচকরা বিভ্রান্তিতে রয়েছেন।

বোর্ড সূত্র জানায়, অনেক খেলোয়াড় আছে যারা ভালো খেলছে কিন্তু তাদের পারফরম্যান্সে ধারাবাহিকতা নেই। এমন পরিস্থিতিতে, নির্বাচকরা তাকে দলে (টিম ইন্ডিয়া) অন্তর্ভুক্ত করা নিয়ে বিভ্রান্ত এবং তার উপর কড়া নজর রাখছেন। এরা হলেন মহম্মদ সিরাজ, অক্ষর প্যাটেল, শিমাভ দুবে, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, যুজবেন্দ্র চাহাল, সঞ্জু স্যামসন, রবি বিষ্ণোই এবং আরশদীপ সিংয়ের মতো শক্তিশালী খেলোয়াড়। শুধু তাই নয়, মায়াঙ্ক যাদব, জিতেশ শর্মা, তিলক ভার্মা, মোহিত শর্মা এবং কেএল রাহুলের মতো খেলোয়াড়দের নিয়েও সিদ্ধান্ত নিয়েছে নির্বাচক কমিটি। দলে (টিম ইন্ডিয়া) জায়গা পাওয়া তার জন্য খুবই কঠিন।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপ থেকে বাদ পড়লেন হার্দিক পান্ডিয়া, IPL’এ বিধ্বংসী ব্যাটিং করা এই প্লেয়ার ছিনিয়ে নিলেন জায়গা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment