আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2024: “১৫ বছর ধরে জেতাচ্ছি, নিজেরা না খেলে এরা স্ট্রাইক রেট নিয়ে লাফাচ্ছে…” সমালোচদের যোগ্য জবাব দিলেন বিরাট কোহলি !!

Updated on:

WhatsApp Group Join Now

IPL 2024: “পনেরো বছর ধরে দলকে এভাবেই জেতাচ্ছি। অথচ যাঁরা আমার স্ট্রাইক রেট এবং স্পিনারদের বিরুদ্ধে সমস্যা পড়ার কথা নিয়ে হইচই করছেন, তাঁরা নিজেরা সেই পরিস্থিতির মুখে পড়েননি। মাঠে না নেমে আরামকেদারায় বসে তাঁর সমালোচনা করছেন।”— এমনই বিস্ফোরক মন্তব্য করলেন বিরাট কোহলি (Virat Kohli)। রবিবার গুজরাট টাইটানসের অপরাজিত ৭০ রানের ইনিংস খেলার পরে মাইলস্টোনের বিষয়ে প্রশ্ন করা হতেই ফোঁস করে ওঠেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর তারকা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যাঁরা তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলেছেন, তাঁদের তুলোধোনা করেন। বিরাট (Virat Kohli) দাবি করেন যে, মাঠের বাইরে বসে অনেক কিছু বলা যায়। কিন্তু যে ব্যক্তির বিষয়ে তাঁরা সেইসব কথা বলছেন, তিনি ১৫ বছর ধরে সেই কাজটা করে আসছেন। দিনের পরে দিন সেই কাজ করে আসা একজন ব্যক্তিকে জ্ঞান দেওয়া হচ্ছে বলে বুঝিয়ে দেন বিরাট।

রবিবার গুজরাটকে হারানোর পরে আইপিএলের সরকারি সম্প্রচারকারী সংস্থায় বিরাট বলেন, “না। যে সব লোকেরা আমার স্ট্রাইক রেট নিয়ে কথা বলেন এবং আমি স্পিনের বিরুদ্ধে ভালো খেলতে পারি না বলেন, তাঁরাই এসব নিয়ে কথা বলতে ভালোবাসেন। কিন্তু আমার কাছে মূল বিষয়টা হল যে দলের জন্য ম্যাচটা জিততে হবে। আপনি এই কাজটাই কেন ১৫ বছর ধরে করে আসছেন, সেটার পিছনে একটা কারণ আছে। কারণ এটা দিনের পর দিন করে গিয়েছেন, দলের জন্য ম্যাচ জিতিয়েছেন।”

Virat Kohli , Ipl 2024
Virat Kohli

সেখানেই থামেননি বিরাট। আক্রমণের ঝাঁঝটা আরও বাড়িয়ে তিনি বলেন, “আমি ঠিক নিশ্চিত নই, আপনি যদি নিজে সেই পরিস্থিতির মধ্যে না থাকেন এবং বক্সের মধ্যে বসে থেকে ম্যাচের বিষয়ে কথা বলেন, সেই বিষয়টা এক হতে পারে না। ফলে আমার কাছে ব্যাপারটা হল যে নিজের কাজটা করে যাব। লোকজন ক্রিকেট নিজেদের ধারণা, মতামত নিয়ে আলোচনা করতে পারেন। কিন্তু যাঁরা সেই কাজটা দিনের পর দিন ধরে করে গিয়েছেন, তাঁরা বেশি ভালো জানবেন যে আসলে কী হচ্ছে।”

রবিবার যে ম্যাচের পরে সমালোচকদের একহাত নিয়েছেন বিরাট, সেই ম্যাচে ৪৪ বলে অপরাজিত ৭০ রান করেছেন RCB-র তারকা ব্যাটার ও তাঁর স্ট্রাইক রেট ছিল ১৫৯.০৯। ছ’টি চার এবং তিনটি ছক্কা হাঁকান। আর সার্বিকভাবে এবারের IPL-এ ১০টি ম্যাচে ৫০০ রান করেছেন বিরাট। সর্বোচ্চ অপরাজিত ১১৩ রান করেছেন, স্ট্রাইক রেট ১৪৭.৪৯। গড় ৭১-র বেশি।

যদিও বর্তমান সময় T-20 ক্রিকেট যে স্তরে গিয়েছে, তাতে সেই স্ট্রাইক রেটটা তেমন আহামরি কিছু নয় বলে মনে করেন বিশেষজ্ঞদের একাংশ। সেই পরিস্থিতিতে তাঁকে T-20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে না রাখার পক্ষেও সওয়াল করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)। তাঁর বেছে নেওয়া দলে জায়গা হয়নি বিরাটের। আবার গৌতম গম্ভীরের (Gautam Gambhir) মতো অনেকেই বিরাটের পাশে দাঁড়িয়েছেন। সমালোচকদের একহাত নিয়েছেন আর সেই কাজটা থেকে পিছপা হলেন না স্বয়ং বিরাটও।

আরও পড়ুন। IPL 2024: বড় ধাক্কা খেল এই IPL দল, প্লে অফের আগেই দেশে ফিরে যাবেন দলের খেলোয়াড়রা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.