ICC: রোহিত বা হার্দিক নয় টি-২০ দলের নেতৃত্ব তুলে দেওয়া হলো এই কিংবদন্তির হাতে !!

ICC: ক্রিকেটের অন্যরম সতীর্থ হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বর্তমানে চোটের কারণে ক্রিকেট থেকে দুরে অবস্থান করছেন। ওডিআই বিশ্বকাপ (ODI) চলাকালীন বাংলাদেশের বিরুদ্ধে নিজের বোলিং-এর ফলো থ্র’তে ফিল্ডিং করতে গিয়ে গোড়ালিতে চোট পান হার্দিক। তারপর আর প্রত্যাবর্তন ঘটেনি রান-আপে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

নানান পরীক্ষানিরীক্ষার পর চিকিৎসকেরা জানান ছন্দে ফিরতে সময় লাগবে হার্দিকের। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলা থেকে ব্রাত্যই থাকেন হার্দিক। দক্ষিণ আফ্রিকা সফরে সীমিত ওভারের দুই ফর্ম্যাটেই দল থেকে ব্রাত্য থাকেন তিনি। ঘরের মাঠে আফগানিস্তানের বিরুদ্ধেও মাঠে যোগ দিতে পারেন নি তিনি।

Suryakumar Yadav, Icc
Suryakumar Yadav

তবে খেলা থেকে দুরে থেকেও বর্তমানে ক্রিকেটমহলের চর্চার অন্যতম বিষয় হার্দিক। ট্রেডিং উইন্ডো ব্যবহার করে তাঁকে গুজরাত টাইটান্স থেকে ফিরিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। ২০২২ আইপিএলে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বেই মাঠে নামে গুজরাত টাইটান্স (Gujrat Titans)। এবং জুটেছিল বিজেতার খেতাব। এরপর থেকেই বিসিসিআই লক্ষ্য নিয়েছিলো তারকা অলরাউন্ডারকে সাদা বলের খেলায় টিম ইন্ডিয়ার ভবিষ্যতের নেতা হিসেবে গড়ে তোলার।

বিভিন্ন সিরিজে রোহিত শর্মার বিশ্রামের কারণে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয় হার্দিককেই। রোহিত২০২২ কুড়ি-বিশের বিশ্বকাপের পর টি-২০ থেকে দীর্ঘ বিরতি নেন। তখন হার্দিককেই (Hardik Pandya) দেখা গিয়েছিলো নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের মত দলের বিরুদ্ধে টসের জন্য। তাই অনেকেই ভেবেছিলেন ২০২৪-এর টি-২০ বিশ্বকাপের নেতৃত্বের একমাত্র দাবিদার হার্দিকই, তবে চোট পাওয়ার পর খানিক বাধ্য হয়েই টি-২০তে নতুন অধিনায়কের খোঁজ করতে হয় বিসিসিআই-কে।

শেষ পর্যন্ত প্রসঙ্গ ওঠে সূর্যকুমার যাদবের (Surya Kumar Yadav) সম্পর্কে। সূর্য নেতৃত্ব দিয়েছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। তাতেই বাজিমাত করলেন তিনি। আইসিসি’র তরফে বছরের সেরা যে টি-২০ দল বেছে নেওয়া হয়েছে, সেখানে নেতার ভূমিকায় হার্দিক নয়, রয়েছেন সূর্য’ই।

ICC Ranking: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে অশ্বিনের দাপট অব্যাহত, শীর্ষ দশে কেবল এক ভারতীয় ব্যাটসম্যান !!

Leave a Comment