আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: মন ভার ক্রিকেট প্রেমীদের, T20 বিশ্বকাপের পর অবসর নেবেন রোহিত শর্মা ও বিরাট কোহলি !!

T20 World Cup 2024: মঙ্গলবার, BCCI 2024 টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। এই মেগা ইভেন্টে রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার নেতৃত্বে দেখা যাবে, অন্যদিকে ...

Updated on:

T20 World Cup 2024: মঙ্গলবার, BCCI 2024 টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। এই মেগা ইভেন্টে রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার নেতৃত্বে দেখা যাবে, অন্যদিকে বিরাট কোহলি আবারও ভারতীয় ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড হবেন। দীর্ঘদিন পর চলতি বছরের জানুয়ারিতে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ফিরেছেন দুজনেই। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

উভয় কিংবদন্তীকে আবার নীল জার্সি পরা এবং খেলার সংক্ষিপ্ততম ফরম্যাটে স্প্ল্যাশ করতে দেখে ভক্তরা উচ্ছ্বসিত। কিন্তু এরই মধ্যে বিসিসিআই কর্মকর্তার বক্তব্যে সব ক্রিকেটপ্রেমীর মন ভেঙে গেছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) এক শীর্ষ কর্মকর্তার মতে, এটিই টি-টোয়েন্টি আন্তর্জাতিকে বিরাট কোহলি এবং রোহিত শর্মার শেষ অ্যাসাইনমেন্ট।

এরপরে, এই দুই কিংবদন্তীকে টি-টোয়েন্টি ক্রিকেট সম্পর্কিত টিম ইন্ডিয়ার পরিকল্পনার অংশ করা হবে না। সোজা কথায়, বিরাট ও রোহিতকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফর্ম্যাট থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছে। তবে দুজনেই কবে ঘোষণা করবেন? তারা নিজেরাই এই সিদ্ধান্ত নেবে।

T20 World Cup 2024

এই বছরের জানুয়ারিতে আফগানিস্তানের বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজের জন্য দীর্ঘদিন পর টিম ইন্ডিয়াতে ফিরেছিলেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। এর আগে, তারা দুজনই শেষ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল ইংল্যান্ডের বিরুদ্ধে 2022 টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে, যেখানে ভারতকে হারের মুখে পড়তে হয়েছিল।

বিরাট এবং রোহিতের টি-টোয়েন্টি ক্যারিয়ার বেশ উজ্জ্বল। হিটম্যান এখন পর্যন্ত খেলা ১৫১ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৩১.২৯ গড় এবং ১৩৯.৯৮ স্ট্রাইক রেট দিয়ে ৩৯৭৪ রান করেছেন। যেখানে, কোহলি ১১৭ ম্যাচে ৫১.৭৬ গড়ে এবং ১৩৮.১৬ স্ট্রাইক রেটে ৪০৩৭ রান করেছেন।

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ড্য (সহ-অধিনায়ক), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চন্দন। আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ, মহম্মদ সিরাজ।

রিজার্ভ খেলোয়াড়- শুভমান গিল, রিংকু সিং খলিল আহমেদ, আভেশ খান।

আরও পড়ুন। T20 World Cup 2024 Squad: প্রকাশ্যে আসলো টিম ইন্ডিয়ার ওয়ার্ল্ড কাপ স্কোয়াড, সুযোগ পেলেন না রিঙ্কু-গিলরা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.