ICC Ranking: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে অশ্বিনের দাপট অব্যাহত, শীর্ষ দশে কেবল এক ভারতীয় ব্যাটসম্যান !!

ICC Ranking: টিম ইন্ডিয়ার অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন সর্বশেষ আইসিসি র‌্যাঙ্কিংয়ে জ্বলজ্বল করে চলেছেন। বুধবার আইসিসি কর্তৃক প্রকাশিত টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে অশ্বিন তার শীর্ষস্থান ধরে রেখেছেন, যেখানে জসপ্রিত বুমরাহ চতুর্থ স্থানে পৌঁছেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের ২৮ রানে পরাজয়ের সময়, অশ্বিন ম্যাচে ছয় উইকেট নিয়েছিলেন। তার নামে 853 রেটিং পয়েন্ট রয়েছে। ফাস্ট বোলার বুমরাহও এই ম্যাচে ছয় উইকেট নিয়েছিলেন, যার কারণে তিনি চতুর্থ স্থানে পৌঁছেছেন।

বোলিং টেবিলের শীর্ষ দশে তৃতীয় ভারতীয় বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা, যিনি ছয় নম্বরে রয়েছেন। টেস্ট অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন জাদেজা। অলরাউন্ড খেলোয়াড়দের তালিকায় চতুর্থ স্থানে উঠেছেন ইংল্যান্ডের জো রুট। বল হাতে ভালো পারফরম্যান্স অব্যাহত রাখতে সফল হলে এই তালিকার শীর্ষ তিন খেলোয়াড়কে (জাদেজা, অশ্বিন ও সাকিব আল হাসান) কঠিন প্রতিদ্বন্দ্বিতা দিতে পারেন তিনি।

Ravichandran Ashwin, Ind Vs Eng, Icc
Ravichandran Ashwin

রুট, তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য পরিচিত, হায়দরাবাদ টেস্টে পাঁচ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসেও বোলিং শুরু করেন তিনি। অক্ষর প্যাটেল এই তালিকায় ষষ্ঠ স্থানে নেমে এসেছেন। অভিজ্ঞ ভারতীয় বিরাট কোহলিই একমাত্র ভারতীয় যিনি শীর্ষ 10 ব্যাটসম্যানদের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছেন।

ভারতের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ১৯৬ রান করা ইংল্যান্ডের অলি পোপ ২০ ধাপ উন্নতি করে ১৫তম স্থানে পৌঁছেছেন। পোপের ইংল্যান্ড সতীর্থ বেন ডাকেটও র‌্যাঙ্কিংয়ে উন্নতি করতে সফল হয়েছেন। ভারতের বিপক্ষে ৩৫ ও ৪৭ রানের ইনিংস খেলার পর তিনি পাঁচ স্থান লাভ করে ২২তম অবস্থানে পৌঁছেছেন।

ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রাও র‌্যাঙ্কিংয়ে উন্নতি করতে সফল হয়েছেন।অস্ট্রেলীয়ওপেনার উসমান খাজা দুই ধাপ উন্নতি করে অষ্টম স্থানে পৌঁছেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচে ভালো বোলিং করা ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রাও তাদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি করতে সফল হয়েছে। কেমার রোচ দুই ধাপ এগিয়ে ১৭তম, আলজারি জোসেফ চার ধাপ এগিয়ে ৩৩তম স্থানে এবং গাব্বায় ম্যান অফ দ্য ম্যাচ হওয়া শামরা জোসেফ র‌্যাঙ্কিংয়ে ৪২ ধাপ এগিয়ে ৫০তম স্থানে এসেছেন।

ICC: রোহিতের কথা মানতে নারাজ আইসিসি, পুরানো নিয়মেই হবে WTC !!

Leave a Comment