Jasprit Bumrah: বিরাটের পর জাসপ্রিত বুমরাহের জীবনে এলো সুখের আলো, ক্রিকেটাররা জানাচ্ছেন অভিনন্দন !!

Jasprit Bumrah: ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচে ২৮ রানে জিতেছে ইংল্যান্ড। এর ফলে সিরিজে ১-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড। দ্বিতীয় টেস্ট ম্যাচে ফিরতে চায় টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

কিন্তু দ্বিতীয় টেস্ট ম্যাচের আগেই খুশির ঝিলিক এসেছে টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহের ঘরে। দ্বিতীয় টেস্ট ম্যাচের আগে বুমরাহের বাড়িতে এই সুখবর পাওয়া মাত্রই খুশিতে লাফিয়ে উঠলেন পরিবারের সবাই।

যদিও হায়দ্রাবাদ টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়াকে হারের মুখে পড়তে হয়েছিল, এই ম্যাচটি ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহের জন্য খুবই বিশেষ। এই ম্যাচে বুমরাহ নিয়েছেন ছয় উইকেট। তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে, তার আইসিসি র‌্যাঙ্কিংয়ে লাফিয়ে উঠেছে। বুমরাহ আইসিসি টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে উঠে এসেছেন।

Jasprit Bumrah
Jasprit Bumrah

পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার জশ হ্যাজেলউডকে। আসুন আমরা আপনাকে বলি যে টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে, টিম ইন্ডিয়ার তিন বোলার শীর্ষ 10 তে অন্তর্ভুক্ত রয়েছে। প্রথম স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। যেখানে ষষ্ঠ স্থানে রয়েছেন রবীন্দ্র জাদেজা।

প্রথম টেস্ট ম্যাচের পর, আইসিসি আচরণবিধির লেভেল 1 লঙ্ঘনের জন্য জাসপ্রিত বুমরাহকে 1 ডিমেরিট পয়েন্ট দিয়েছে। আসলে, বুমরাহ ইচ্ছাকৃতভাবে পোপের পথে হাঁটেন, যিনি সিঙ্গেল নিতে ছুটছিলেন।

এ সময় দুই খেলোয়াড়ের মধ্যে হাতাহাতি হয়। বুমরাহ এর জন্য ইংল্যান্ড ব্যাটসম্যানের কাছে ক্ষমাও চাইলেও আইসিসির শাস্তি থেকে বাঁচতে পারেননি। আমরা আপনাকে বলি যে পরে বুমরাহই পোপকে বরখাস্ত করেছিলেন।

আরও পড়ুন: Jasprit Bumrah: প্রথম টেস্টে জসপ্রিত বুমরাহের কাজে ক্ষুব্ধ আইসিসি, দিল এই বড় শাস্তি !! 

Leave a Comment