Team India: শুধু সরফরাজ নয়, রঞ্জি ট্রফিতে ভালো খেলেও ভারতীয় দলে জায়গা হয়নি এই ৫ অভাগার, তালিকায় ১ বাঙালি !!

Team India: ২৬ বছর বয়সী মুম্বইকর সরফরাজ খান ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করেছেন। তবে এখনও তাঁর জাতীয় দলে খেলার সুযোগ আসেনি। রঞ্জিতে ভালো পারফর্ম করে টেস্ট টিমে খেলার সুযোগ পেয়েছেন বেশ কিছু ক্রিকেটার। রঞ্জি ট্রফিতে ভালো পারফর্ম করেও ভারতীয় টিমে খেলার সুযোগ পাননি এই পাঁচ ক্রিকেটার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

Sarfaraz Khan, Team India
Sarfaraz Khan

রঞ্জি ট্রফির তারকা অমোল মজুমদার ভারতের হয়ে খেলার সুযোগ পাননি। তিনি ১৭১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তাতে করেছেন ১১১৬৭ রান। রয়েছে ৩০টি শতরান ও ৬০টি অর্ধশতরান। অমোল ১১৩টি লিস্ট এ ম্য়াচ খেলেছেন তাতে করেছেন ৩২৮৬ রান।

প্রয়াত বাঁ-হাতি স্পিনার রাজিন্দর গোয়েল রঞ্জি ট্রফিতে জাদু দেখাতেন। তিনি ১৫৭টি প্রথম শ্রেণির ম্যাচে নিয়েছিলেন ৭৫০টি উইকেট। ৮টি লিস্ট এ এর ম্যাচে খেলেছেন, তাতে নিয়েছিলেন ১৪টি উইকেট। কিন্তু জাতীয় দলে কখনও খেলার সুযোগ পাননি।

পদ্মাকর শিবালকর – মুম্বইকর পদ্মাকর শিবালকর রঞ্জি ট্রফিতে নজর কেড়েছিলেন। কিন্তু জাতীয় দলে খেলার সুযোগ পাননি। তিনি ১২৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৫৮৯টি উইকেট নিয়েছিলেন।

কেপি ভাস্কর – কেরালার কৃষ্ণন ভাস্কর পিল্লাই দিল্লির হয়ে ৯৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন। তাতে করেছিলেন ৫৪৪৩ রান এবং নিয়েছিলেন ২টি উইকেট। রঞ্জি ট্রফিতে ভালো খেললেও ভারতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পাননি কেপি ভাস্কর।

রণদেব বসু – বাংলার হয়ে রণদেব বসু ২০০৬-০৭ মরসুমে ৫৭টি উইকেট নিয়েছিলেন। এরপর ইংল্যান্ডে যাওয়ার সুযোগ পান। কিন্তু সেই সুযোগটা ঠিকমতো কাজে লাগাতে পারেননি তিনি। রঞ্জি ট্রফিতে তাঁর নামে ৩১৭ উইকেট রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯১টি ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছেন ৩১৭টি উইকেট এবং ব্যাট হাতে করেছিলেন ৩৭৬ রান। কিন্তু জাতীয় দলে খেলার সুযোগ পাননি।

Team India: জয়ের হ্যাটট্রিক টিম ইন্ডিয়ার, USA’কে হারিয়ে সুপার সিক্সে পৌঁছালো ভারত !!

Leave a Comment