Team India: জয়ের হ্যাটট্রিক টিম ইন্ডিয়ার, USA’কে হারিয়ে সুপার সিক্সে পৌঁছালো ভারত !!

Team India: টিম ইন্ডিয়া অনূর্ধ্ব-19 বিশ্বকাপে টানা তিনটি ম্যাচ জিতেছে। 28 জানুয়ারী রবিবার আমেরিকার বিরুদ্ধে ম্যাচে, ভারত হ্যাটট্রিক করে এবং 201 রানে একটি বড় জয় নথিভুক্ত করে। টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় আমেরিকা। আরশিন কুলকার্নি (108 রান) এবং মুশির খান (73 রান) আক্রমণাত্মক ব্যাটিং করে নির্ধারিত 50 ওভারে 326 রানের বড় স্কোর করে। জবাবে নমন তিওয়ারির প্রাণঘাতী বোলিংয়ের সামনে আমেরিকার ব্যাটসম্যানরা পুরো ওভারে মাত্র ১২৫ রান তুলতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ওপেনার ব্যাটসম্যান আরশিন কুলকার্নির (108 রান) সেঞ্চুরির পরে, ফাস্ট বোলার নমন তিওয়ারির চার উইকেটের সাহায্যে, ভারত রবিবার এখানে অনূর্ধ্ব-19 বিশ্বকাপের শেষ গ্রুপ ম্যাচে আমেরিকার বিরুদ্ধে 201 রানের বড় জয় পেল। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত, যারা ইতিমধ্যেই ‘সুপার সিক্স’-এ জায়গা করে নিয়েছে, এইভাবে টুর্নামেন্টে তার অপরাজিত ধারা অব্যাহত রেখেছে।এবার সুপার সিক্সে ‘এ’ গ্রুপের শীর্ষ দলের মুখোমুখি হবে দলটি।

Team India
Team India

বাঁ-হাতি ওপেনার আরশিন ও মুশির খানের (৭৩ রান) হাফ সেঞ্চুরিতে ভারত পাঁচ ওভারে ৩২৬ রানের বিশাল স্কোর করে। এরপর বাঁহাতি ফাস্ট বোলার তিওয়ারির (২০ রানে চার উইকেট) নেতৃত্বে বোলাররা দুর্বল দল আমেরিকাকে ৫০ ওভারে আট উইকেটে ১২৫ রানে নামিয়ে দেয়।আমেরিকান দল এই বিশাল টার্গেটের ধারে কাছেও আসবে বলে মনে হয়নি কোনো সময়েই। তিওয়ারি এবং সহকর্মী ফাস্ট বোলার রাজ লিম্বানি (১৭ রানে ১ উইকেট) নতুন বলে প্রথম ১০ ওভারে আমেরিকার টপ অর্ডারকে ধ্বংস করে দেন।

লিম্বানি প্রথম ওভারে প্রণব চেট্টিপালয়ামকে আউট করেন, আর তিওয়ারি দ্বিতীয় ওভারে ভব্য প্যাটেলকে আউট করেন। এরপর অষ্টম ওভারে অধিনায়ক ঋষি রমেশকে প্যাভিলিয়নে পাঠান তিওয়ারি। উৎকর্ষ শ্রীবাস্তব (৪০ রান) এবং মানব নায়কও তিওয়ারির অন্য দুই শিকার হন। এর আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়ার পর প্রত্যাশা অনুযায়ী ব্যাটিংয়ে আধিপত্য বিস্তার করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। তবে, ইনিংসের শেষের দিকে তারা কিছুটা গতি হারায়, যার কারণে আমেরিকান বোলাররা নিয়মিত বিরতিতে উইকেট নেন।

বাঁহাতি ব্যাটসম্যান আরশিন তার ১১৮ বলের ইনিংসে আটটি চার ও তিনটি ছক্কা মেরেছিলেন। সরফরাজ খানের ছোট ভাই মুশির ৭৬ বলে ছয়টি চার ও একটি ছক্কা মারেন। দুজনে মিলে ১৫৫ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। মুশির আউট হওয়ার পর ভারতীয় ইনিংস নিয়ন্ত্রণে রাখেন আরশিন।14তম ওভারে তিনি 16 রানে জীবনের ইজারা পেয়েছিলেন এবং এর পুরো সদ্ব্যবহার করেন এবং দুর্দান্ত সেঞ্চুরি করেন। স্পিনার ঋষি রমেশ ৩৬তম ওভারে মুশিরকে আউট করে দলকে আশা জাগিয়েছিলেন। কয়েক ওভার পর পরপর ছয় বলের মধ্যেই ক্যাপ্টেন উদয় সাহারান (২৭ বলে ৩৫ রান) এবং আরশিনকে প্যাভিলিয়নে পাঠায় আমেরিকা। শচীন ধস (20), প্রিয়াংশু মোলিয়া (অপরাজিত 27) এবং আরাভেলি অবিনাশ (12 অপরাজিত) ভারতকে 300 রানের কাছাকাছি নিয়ে গেছেন।

Team India: টেস্ট র‍্যাঙ্কিংয়ে সেরা দশে ফিরলেন রোহিত- বিরাটরা, ইংল্যান্ড সিরিজের আগে তুখর ফর্মে টিম ইন্ডিয়া !!

Leave a Comment