Museer Khan: ভারতীয় দলে দাদার সুযোগের পরই ভাইয়ের মুকুটে নয়া পালক, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে করছেন বিস্ফোরণ !!

সরফরাজ় খানের (Sarfaraz Khan) ভাই মুশির খান (Musheer Khan) ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে নজির গড়লেন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দ্বিতীয় শতরান করলেন এই ক্রিকেটার এবং এর সাথে সাথেই শিখর ধাওয়ানকে (Sikhar Dhawan) ছুঁয়ে ফেললেন তিনি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

সোমবার ভারতীয় দলে সুযোগ পেলেন সরফরাজ়। পরের দিন ১২৬ বলে ১৩১ রান করে ইতিহাস গড়লেন মুশির। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতীয়দের মধ্যে একাধিক শতরান করার রেকর্ড করার নজির এত দিন কেবল ধাওয়ানেরই ছিল। সেই তালিকায় এ বার যুক্ত হলেন মুশির।

Museer Khan
Museer Khan

এর আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছিলেন মুশির। মঙ্গলবার নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে করলেন তিনি। ২০০৪ সালে ধাওয়ান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তিনটি শতরান করেছিলেন। মুশির দ্বিতীয় শতরান পেয়ে গিয়েছেন। এখনও কিছু ম্যাচ বাকি ভারতের। তাই মুশিরের কাছে সুযোগ রয়েছে ধাওয়ানকে ছোঁয়ার এবং তাঁকে টপকে যাওয়ার।

এ বারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান মুশিরেরই। সেই সংখ্যা আরও বাড়বে। মুশির দ্বাদশ ব্যক্তি যিনি একই বিশ্বকাপে একাধিক শতরান করেছেন। বলও করেন মুশির। তিনি বাঁহাতি স্পিন বল করেন। ব্যাট করেন ডান হাতে। দু’টি উইকেটও নিয়েছেন এ বারের বিশ্বকাপে।

ICC: রোহিত বা হার্দিক নয় টি-২০ দলের নেতৃত্ব তুলে দেওয়া হলো এই কিংবদন্তির হাতে !!

Leave a Comment