ICC: রোহিতের কথা মানতে নারাজ আইসিসি, পুরানো নিয়মেই হবে WTC !!

ICC: রোহিত শর্মা (Rohit Sharma) পরামর্শ দিয়েছিলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ইংল্যান্ডের বদলে অন্য দেশে করার। তবে এই পরামর্শে বেঁকে বসছে আইসিসি। সংবাদ মাধ্যমে প্রকাশিত এক রিপোর্ট অনুসারে ২০২১, ২০২৩ ও ২০২৫ সালের মতো ২০২৭ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও ইংল্যান্ডেই হবে। যদিও এই বিষয়ে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা সরকারি ভাবে এখনও কিছু জানায়নি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

রিপোর্ট অনুযায়ী, শুক্রবার ২০২৪ থেকে ২০২৭ সালের মধ্যে আইসিসি প্রতিযোগিতা কোথায় কোথায় হবে তার একটি খসড়া পাঠানো হয়েছে। সেখানেই বলা হয়েছে, ২০২৫ থেকে ২০২৭ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ইংল্যান্ডেই হবে। সেই প্রস্তাবে অবশ্য এখনও সিলমোহর পড়েনি। তবে যে ভাবে আইসিসি আগের তিন বারের ফাইনাল ইংল্যান্ডে করেছে সেখানে চতুর্থ বারও সেখানেই খেলা হতে পারে।

Rohit Sharma, Icc
Rohit Sharma

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দু’টি ফাইনাল হয়েছে। ভারত ও নিউ জ়িল্যান্ড উঠেছিল ২০২১ সালের ফাইনালে। ভারতকে হারতে হয়েছিল সেই ম্যাচে। ২০২৩ সালের ফাইনালেও উঠেছিল ভারত। সেই সময় প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। দ্বিতীয় বারও রোহিতদের হেরে মাঠ ছাড়তে হয়েছিল। তার পরেই ইংল্যান্ডে ফাইনাল হওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন রোহিত।

অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানে হারার পরে রোহিত বলেছিলেন, ‘‘কেন আইপিএল (IPL) ফাইনালের পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হল? কেন মার্চ মাসে করা গেল না? জুন মাসেই কি শুধু ফাইনাল হয়? বছরের অন্য সময়েও ফাইনাল হতে পারে। ইংল্যান্ড বাদে অন্য যে কোনও দেশেও ফাইনাল হতে পারে। আমি চাই পরের বার অন্য কোনও দেশে ফাইনাল হোক।’’ কিন্তু রোহিতের সেই প্রস্তাব হয়তো মানা হচ্ছে না। আবার ইংল্যান্ডেই হতে পারে টেস্ট বিশ্বকাপের ফাইনাল।

ICC Ranking: আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে অশ্বিনের দাপট অব্যাহত, শীর্ষ দশে কেবল এক ভারতীয় ব্যাটসম্যান !!

Leave a Comment