Jasprit Bumrah: প্রথম টেস্টে জসপ্রিত বুমরাহের কাজে ক্ষুব্ধ আইসিসি, দিল এই বড় শাস্তি !! 

Jasprit Bumrah: ভারত ও ইংল্যান্ডের মধ্যে ৫ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ রবিবার শেষ হয়েছে। এই ম্যাচের প্রথম ইনিংসের ভিত্তিতে প্রায় 200 রানের লিড থাকা সত্ত্বেও ভারতকে 28 রানে হারের মুখে পড়তে হয়েছিল। শেষ ইনিংসে স্বাগতিক ভারতের কাছে 231 রানের টার্গেট ছিল, কিন্তু ভারতীয় ব্যাটসম্যানরা 202 রানে সীমাবদ্ধ ছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

এদিকে, বড় ধাক্কা খেয়েছেন টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ। হায়দরাবাদ টেস্টে আম্পায়াররা তার একটি কাজ পছন্দ করেননি এবং এর জন্য তারা বুমরাহকে কঠোর শাস্তি দিয়েছেন।আসলে, হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিনে, জাসপ্রিত বুমরাহ প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের সাথে অনুপযুক্ত শারীরিক সম্পর্কের জন্য দোষী সাব্যস্ত হন।

আইসিসি এটিকে আচরণবিধির লেভেল 1 লঙ্ঘন হিসাবে বিবেচনা করেছে এবং এর জন্য ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহকে আনুষ্ঠানিকভাবে তিরস্কার করা হয়েছে। শুধু তাই নয়, আইসিসি তাকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে এবং তাকে ম্যাচ ফির 50% জরিমানা করেছে। বুমরাহকে ICC কোড অফ কন্ডাক্টের ধারা 2.12 লঙ্ঘনের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে।

বুমরাহ তার ভুল স্বীকার করেছেন এবং আইসিসির দেওয়া শাস্তিও মেনে নিয়েছেন। ভারত ও ইংল্যান্ডের মধ্যে হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিনে জসপ্রিত বুমরাহ এবং অলি পোপের মধ্যে কিছুটা বিভ্রান্তি ছিল। যা ঘটেছিল তা হল ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের 81 তম ওভারের সময়, যখন জাসপ্রিত বুমরাহ বোলিং করছিলেন, তিনি ইচ্ছাকৃতভাবে অলি পোপের পথ আটকানোর চেষ্টা করেছিলেন, যার কারণে উভয় খেলোয়াড়ের কাঁধে ধাক্কা লেগেছিল।

আমরা আপনাকে বলি যে গত 24 মাসে এটি ছিল বুমরাহের প্রথম ভুল। তাই তার অ্যাকাউন্টে যোগ হয়েছে মাত্র একটি ডিমেরিট পয়েন্ট। এই সমস্ত অভিযোগ ডানহাতি ফাস্ট বোলারের বিরুদ্ধে মাঠের আম্পায়ার পল রিফেল এবং ক্রিস গ্যাফনি, তৃতীয় আম্পায়ার মারাইস ইরাসমাস এবং চতুর্থ আম্পায়ার রোহান পন্ডিত করেছেন।

Jasprit Bumrah: ভারতীয় দলের ক্যাপ্টেন হতে প্রস্তুত বুমরাহ, ইংল্যান্ড সিরিজের আগে দিলেন বড় ইঙ্গিত !!

Leave a Comment