IND vs ENG: রোহিত-দ্রাবিড়ের কারণেই ধ্বংস হচ্ছে এই খেলোয়াড়ের ক্যারিয়ার, ইংল্যান্ডের বিরুদ্ধে একা হাতে জেতাতেন ম্যাচ !!

IND vs ENG: ইংল্যান্ড দল পাঁচ টেস্টের সিরিজ খেলতে ভারতীয় সফরে রয়েছে। ভারত বনাম ইংল্যান্ড (IND vs ENG) টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ড ২৮ রানে জিতেছে। এই টেস্ট ম্যাচের প্রথম দু’দিনে টিম ইন্ডিয়া খুব শক্ত করে ধরেছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

কিন্তু অলি পোপের ইনিংস ইংল্যান্ডের হয়ে প্রত্যাবর্তন করে এবং ম্যাচ জিতে নেয়। এই পরাজয়ের পর টিম ইন্ডিয়া তার পুরনো খেলোয়াড়দের একজনকে মনে করতে শুরু করেছে। কিন্তু এই খেলোয়াড়কে সুযোগ দেননি রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়। ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ (IND vs ENG) চতুর্থ দিনেই শেষ হয়েছে।

Ind Vs Eng
Ind Vs Eng

ভারতকে ২৩১ রানের টার্গেট দেয় ইংল্যান্ড। কিন্তু ভারতীয় ব্যাটসম্যানরা এই লক্ষ্য অর্জনে ব্যর্থ হন। দ্বিতীয় ইনিংসে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা খুবই হতাশাজনক পারফর্ম করেছে। সর্বোচ্চ ৩৯ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। এই পরাজয়ের পর দলটি তার টেস্ট দলের সিনিয়র ব্যাটসম্যান অজিঙ্কা রাহানেকে অনুপস্থিত করতে শুরু করে।

ইংল্যান্ডের বিরুদ্ধে রাহানের রেকর্ড ভালো হয়েছে। টেস্টে খারাপ পারফরম্যান্সের কারণে তাকে দলে রাখা হয়নি। কিন্তু এখন মনে হচ্ছে এটা একটা বড় ভুল হয়ে গেছে। রাহানে জানেন কিভাবে চাপের মধ্যে খেলতে হয় এবং তিনি যদি সেখানে থাকতেন তাহলে হয়তো ফলাফল অন্যরকম হতো।

টিম ইন্ডিয়ার টেস্ট দলের সিনিয়র ব্যাটসম্যান অজিঙ্কা রাহানেকে বাজে ফর্মের কারণে দলে জায়গা দেওয়া হয়নি। গত কয়েকটি টেস্ট ম্যাচে ব্যাট থেকে রান না পাওয়ায় তাকে দল থেকে বাদ দেওয়া হয়। 2023 সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। এরপরই তিনি দলের বাইরে। তবে ভারতে তার রেকর্ড বিবেচনায় তাকে সুযোগ দেওয়া যেত। তবে তরুণ খেলোয়াড়দের ওপরই বেশি আস্থা প্রকাশ করেছেন নির্বাচক ও কোচরা।

IND vs ENG: অবশেষে ভারতীয় স্কোয়াডে এন্ট্রি নিলেন সরফরাজ খান, দ্বিতীয় ম্যাচেই করবেন অভিষেক !!

IND vs ENG: রোহিত-দ্রাবিড়ের কারণেই ধ্বংস হচ্ছে এই খেলোয়াড়ের ক্যারিয়ার, ইংল্যান্ডের বিরুদ্ধে একা হাতে জেতাতেন ম্যাচ !!

Leave a Comment