IND vs ENG: অবশেষে ভারতীয় স্কোয়াডে এন্ট্রি নিলেন সরফরাজ খান, দ্বিতীয় ম্যাচেই করবেন অভিষেক !!

IND vs ENG: ভারতীয় দলে সরফরাজ খান: ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের  জন্য  ভারতীয় দলে পরিবর্তন আনা হয়েছে (IND vs ENG)। এদিকে দীর্ঘ অপেক্ষা ও পরিশ্রমের পর ভারতীয় দল থেকে ডাক পেলেন মুম্বাইয়ের তরুণ ব্যাটসম্যান সরফরাজ খান। ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তনমে শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় টেস্টের জন্য তাকে দলে নেওয়া হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং কেএল রাহুল বিশাখাপত্তনমে ২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে বাদ পড়েছেন। হায়দ্রাবাদে প্রথম টেস্টের চতুর্থ দিনে হ্যামস্ট্রিংয়ে চোট পান জাদেজা। একই সময়ে, রাহুল তার ডান কোয়াড্রিসেপসে ব্যথার অভিযোগ করেছিলেন। বিসিসিআই মেডিক্যাল টিম দুই খেলোয়াড়ের ওপরই নজর রাখছে।

বিসিসিআই-এর সিনিয়র পুরুষ নির্বাচন কমিটি দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে ২৬ বছর বয়সী সরফরাজ খান, সৌরভ কুমার এবং ওয়াশিংটন সুন্দরকে অন্তর্ভুক্ত করেছে। 1 ফেব্রুয়ারি, 2024 থেকে আহমেদাবাদে শুরু হওয়া ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে তৃতীয় এবং শেষ ম্যাচের জন্য ভারত A স্কোয়াডে ওয়াশিংটন সুন্দরের বদলি হিসেবে সরানশ জৈনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আভেশ খান তার রঞ্জি ট্রফি দলের মধ্যপ্রদেশের সাথে ভ্রমণ চালিয়ে যাবেন এবং প্রয়োজনে টেস্ট দলে যোগ দেবেন।

Sarfaraz Khan, Ind Vs Eng
Sarfaraz Khan

সরফরাজ খানকে বলা হয় ঘরোয়া ক্রিকেটের ‘রান মেশিন’। বেশ কিছুদিন ধরেই মুম্বাই দলের হয়ে অসাধারণ পারফর্ম করছেন তিনি। শুধু তাই নয়, রঞ্জি ট্রফিতে ট্রিপল সেঞ্চুরিও করেছেন তিনি। এখন পর্যন্ত, তিনি প্রথম শ্রেণির ক্রিকেটে 45 ম্যাচের 66 ইনিংসে 3912 রান করেছেন, যার মধ্যে 14টি সেঞ্চুরি এবং 11টি হাফ সেঞ্চুরি রয়েছে। এছাড়া লিস্ট এ-তে ৩৭ ম্যাচে তার নামে ৬২৯ রান রয়েছে। স্থূলতা ও ফিটনেসের কারণে একসময় সমালোচনার মুখে পড়া সরফরাজ খান ব্যাট হাতে জোরালো পারফরম্যান্স চালিয়ে যান। সম্প্রতি, ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে প্রথম শ্রেণির ম্যাচে ভারত এ-এর হয়ে 166 রানের ইনিংস খেলেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের জন্য ভারতের আপডেট হওয়া দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, শ্রেয়াস আইয়ার, কেএস ভরত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ। মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), আভেশ খান, রজত পতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর এবং সৌরভ কুমার।

IND vs ENG: দ্বিতীয় টেস্টে বাদ পড়ছেন রোহিত শর্মা, এই দুই তরুণ তুর্কি একা হাতে জেতাবেন ম্যাচ !!

Leave a Comment