Jasprit Bumrah: ভারতীয় দলের ক্যাপ্টেন হতে প্রস্তুত বুমরাহ, ইংল্যান্ড সিরিজের আগে দিলেন বড় ইঙ্গিত !!

IND vs ENG: ভারতের ফাস্ট বোলিং আক্রমণের নেতৃত্ব দেওয়া জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) বলেছেন যে ইংল্যান্ডের খুব আক্রমণাত্মক বেসবল পদ্ধতি তাদের উপকার করতে পারে এবং আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে তারা ‘অনেক’ উইকেট পেতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

নিউজিল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালাম এবং অধিনায়ক বেন স্টোকসের নেতৃত্বে ইংল্যান্ডের আক্রমণাত্মক বেসবল কৌশল যখন সাত সপ্তাহের সফরে ভারতের মুখোমুখি হবে তখন বেসবলের কঠিন পরীক্ষা হবে। 25 জানুয়ারি বৃহস্পতিবার থেকে হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্ট খেলা হবে।

ভারতের অধিনায়কত্ব প্রসঙ্গে 36 বছর বয়সী এই ফাস্ট বোলার বলেন, ‘আমি একটি ম্যাচে এটি করেছি এবং এটি অত্যন্ত সম্মানের বিষয়।’ অস্ট্রেলিয়ার ফাস্ট বোলিং অধিনায়ক হিসাবে দুর্দান্ত পারফরম্যান্স করা প্যাট কামিন্সের কাছ থেকে অনুপ্রেরণা নিয়ে, বুমরাহ ভবিষ্যতে সুযোগ পেলে নেতৃত্বের দায়িত্ব নিতে প্রস্তুত।

Jasprit Bumrah
Jasprit Bumrah

তিনি বলেন, ‘টেস্ট ক্রিকেট খেলাটা দারুণ, অধিনায়কত্ব আরও ভালো ছিল। হ্যাঁ, আমরা হেরেছি কিন্তু আমরা ম্যাচে এগিয়ে ছিলাম এবং আমি দায়িত্ব পছন্দ করি। কখনও কখনও ফাস্ট বোলার হিসাবে আপনি ফাইন লেগে যান এবং সবকিছু ভুলে যান, তবে আমি প্রতিটি সিদ্ধান্তে জড়িত থাকতে পছন্দ করি।

বুমরাহ বলেছেন, ‘এবং সুযোগ পেলে কে তা করতে চাইবে না? (কামিন্স) অস্ট্রেলিয়ার হয়ে এটা করছেন। অনেক ফাস্ট বোলার এর আগে এমনটা করেননি। তিনি বলেন, ‘তবে এটি একটি ভালো উদাহরণ যে ফাস্ট বোলাররা স্মার্ট, তারা কঠোর পরিশ্রম করে এবং তারা জানে খেলায় কী করতে হবে।’

পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে ভারতীয় দলে জায়গা করে নেওয়া সত্ত্বেও, বুমরাহ টেস্ট ক্রিকেটকে শীর্ষ ফর্ম্যাট হিসাবে বিবেচনা করেন। তিনি বলেন, ‘আমি সেই প্রজন্মের লোক যেখানে টেস্ট ক্রিকেট রাজা।’

বুমরাহ বলেছেন, ‘আমি সবসময় এটির (টেস্ট ক্রিকেট) ভিত্তিতে নিজেকে মূল্যায়ন করব। হ্যাঁ, আমি আইপিএল দিয়ে শুরু করেছি, কিন্তু আমি প্রথম-শ্রেণীর ক্রিকেটের মাধ্যমে বোলিং শিখেছি, সেখানেই আমি আমার দক্ষতাকে সম্মানিত করেছি, উইকেট নেওয়ার শিল্পকে গড়ে তুলেছি।

টেস্ট ক্রিকেটে আপনাকে ব্যাটসম্যানকে আউট করতে হবে এবং এটি আপনাকে বোলার হিসেবে চ্যালেঞ্জ করে। তবে বুমরাহ বলেছেন, সব ফরম্যাটেই জায়গা আছে। বললেন, ‘সব ফরম্যাটেরই জায়গা আছে। খুব বেশি টেস্ট ক্রিকেট বিরক্তিকর হতে পারে। সাদা বলের ক্রিকেটের ক্ষেত্রেও তাই। আমি মনে করি গেমটিতে যেকোনো একটি ফরম্যাটের অত্যধিক পরিবর্তে সবকিছুর কিছুটা প্রয়োজন।

CCL: Jasprit Bumrah’র থেকেও তিঘ্ন ইয়র্কার ছুড়লেন ববি দেওল, ব্যাটসম্যানকে করলেন ক্লিন বোল্ড, নিমেষেই ভাইরাল ভিডিও !!

Leave a Comment