IND vs ENG: “বিপদের ঘন্টা বেজে…” প্রথম টেস্টে ভারতের পরাজয়ের পর কাটা গায়ে নুনের ছিটা দিলেন নাসির হুসেন, করলেন এই মন্তব্য !!

ইংল্যান্ডের জয়ের পর সাবেক অধিনায়ক নাসের হোসেনের সুর বদলে গেছে। হায়দরাবাদ টেস্টে ইংল্যান্ডের কাছে ২৮ রানে হারের পর টিম ইন্ডিয়ার ক্ষতে নুন ছিটিয়েছেন নাসির হুসেন। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক নাসির হুসেন বলেছেন যে হায়দরাবাদ টেস্টে পরাজয় ভারতের জন্য একটি বিপদের ঘণ্টা হওয়া উচিত যে ইংল্যান্ডের ‘বেসবল’ কৌশল ধীরগতির পিচেও কার্যকর। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

প্রথম বল থেকে আক্রমণের ‘বাজবল’ কৌশল অবলম্বন করার পর থেকে একটিও টেস্ট সিরিজ হারেনি ইংল্যান্ড। প্রথম টেস্টে অলি পোপের 196 রানের সাহায্যে ভারতকে 28 রানে হারিয়েছে। নাসির হুসেন ‘স্কাই স্পোর্টস’-এর জন্য তার কলামে লিখেছেন, ‘এটি ভারতের জন্য একটি বিপদের ঘণ্টা, কারণ ইংল্যান্ড দেখিয়েছে যে বেসবল এখানেও কার্যকর।’

Ind Vs Eng
Ind Vs Eng

নাসির হুসেন বলেছেন, ‘এটা প্রমাণ করে ইংল্যান্ডের দারুণ আত্মবিশ্বাস আছে। তিনি তার খেলার পদ্ধতিতে আত্মবিশ্বাসী। বাইরের জিনিস নিয়ে তারা চিন্তিত নয়। আমি তার দৃঢ়তার প্রশংসা করি। আপনি যদি তাদের সন্দেহ করেন তবে তারা আরও একগুঁয়ে হয়ে যাবে এবং আপনাকে ভুল প্রমাণ করবে। এটি একটি ভাল জিনিস কারণ আপনি ক্রমাগত শুনছেন এবং আপনার সম্পর্কে যা লেখা হচ্ছে তা পড়ছেন।

নাসির হুসেন বলেন, ‘টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা প্রথম ইনিংসে 436 রান করলেও আরও বেশি রান করতে পারত। ভারতীয় দল দুর্দান্ত এবং ফিরে আসবে। ইতিহাস সাক্ষী এখানে ইংল্যান্ডের জয় সহজ ছিল না। দ্বিতীয় ইনিংসে, পোপ রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজাকে স্বাচ্ছন্দ্যে খেলেন এবং দ্বিতীয় ইনিংসে ভারতীয় স্পিন ত্রয়ীকে নিরপেক্ষ করেন।

Nasir Hussain, Ind Vs Eng
Nasir Hussain

নাসির হুসেন বলেন, ‘প্রথম ওভারে ইংল্যান্ড ১৯০ রানে পিছিয়ে ছিল, কিন্তু অলি পোপ এমন চমৎকার স্পিনারদের বিপক্ষে স্মরণীয় ইনিংস খেলেছেন। একই সঙ্গে প্রথম ইনিংসে লড়াই করতে দেখা টম হার্টলিও নিয়েছেন সাত উইকেট। টেস্ট অভিষেকের সময় অনেক চাপ থাকে কিন্তু হার্টলি দ্বিতীয় ইনিংসে ভালোভাবে তা মোকাবেলা করেন।

IND vs ENG: অবশেষে ভারতীয় স্কোয়াডে এন্ট্রি নিলেন সরফরাজ খান, দ্বিতীয় ম্যাচেই করবেন অভিষেক !!

Leave a Comment