IND vs ENG: ইংল্যান্ডের কাছে হেরে গিয়ে মেজাজ হারালেন ক্যাপ্টেন রোহিত, এই ব্যাটসম্যানকে নিলেন একহাত !!

IND vs ENG: রবিবার, ২৮ জানুয়ারি ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পরাজয়ের জন্য ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টপ অর্ডার ব্যাটসম্যানদের লক্ষ্য করেছিলেন। তিনি হতাশা প্রকাশ করেন যে টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে লোয়ার অর্ডারের দ্বারা দেখানো লড়াইয়ের মনোভাব এবং উৎসাহের অভাব ছিল। আমরা আপনাকে বলি যে ভারতীয় দল ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে জয়ের জন্য 231 রানের লক্ষ্য পেয়েছিল, যার জবাবে দলটি 202 রানে অলআউট হয়েছিল। ২৮ রানের জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেছে ইংল্যান্ড। প্রথম ইনিংসে 190 রানের বিশাল লিড পেয়েও ম্যাচ জিততে পারেনি ভারত। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

ম্যাচের পর অলি পোপের দুর্দান্ত ব্যাটিংয়ের প্রশংসা করেন রোহিত। তিনি বলেন, ‘কোথায় ভুল হয়েছে বলা মুশকিল। আমরা 190 রানের লিড নিয়ে আধিপত্য বিস্তার করেছিলাম, কিন্তু অলি পোপের (196 রান) কী দুর্দান্ত ব্যাটিং, যা সম্ভবত ভারতীয় কন্ডিশনে একজন বিদেশী খেলোয়াড়ের সেরা ব্যাটিং ছিল। ভারতীয় অধিনায়ক আরও বলেন, ‘আমার মনে হয়েছিল ২৩০ রানের টার্গেট পাওয়া যাবে। কিন্তু এই ঘটবে না। আমরা ভেবেছিলাম আমরা সঠিক লাইন এবং লেন্থ বোলিং করেছি, কিন্তু আপনাকে বলতে হবে যে অলি পোপ খুব ভাল খেলেছে।

Ollie Pope, Ind Vs Eng
Ollie Pope

রোহিত বলেন, ‘এক বা দুটি জিনিস দেখা কঠিন। লক্ষ্যে পৌঁছাতে আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। 20-30 রান দিয়ে সবকিছুই সম্ভব। লোয়ার অর্ডার ভালো লড়াই দেখিয়ে টপ অর্ডারকে দেখিয়েছে কিভাবে ব্যাট করতে হয়। আমরা কিছু সুযোগের সদ্ব্যবহার করতে পারিনি, তবে এটি ঘটতে পারে। এটি সিরিজের প্রথম ম্যাচ। লোয়ার অর্ডার সত্যিই ভালো মনোভাব দেখিয়েছে। আপনাকে দুঃসাহসিক হতে হবে যা আমি মনে করি আমরা ছিলাম না।’

জো রুটের কাছ থেকে টেস্ট অধিনায়কত্ব নেওয়ার পর ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস এটিকে সবচেয়ে বড় জয় বলেছেন। তিনি বলেন, ‘আমি অধিনায়কত্ব নেওয়ার পর থেকে আমরা কোথায় খেলছি এবং কার বিপক্ষে খেলছি, এটাই আমাদের সবচেয়ে বড় জয়। এটা প্রত্যেক খেলোয়াড়ের জন্য দুর্দান্ত ছিল। টম হার্টলি নিয়েছেন ৯ উইকেট। কাঁধে অস্ত্রোপচারের পর এটাই ছিল অলি পোপের প্রথম পরীক্ষা। স্টোকস আরও বলেন, ‘টম প্রথমবার টেস্ট দলে এসেছেন। পোপ জো রুটের কিছু বিশেষ ইনিংস দেখেছেন, কিন্তু এই কঠিন উইকেটে এই ইনিংসটি খেলা আমার কাছে ইংল্যান্ডের একজন খেলোয়াড়ের সেরা ইনিংস। আমরা আপনাকে বলি যে পোপকে তার দুর্দান্ত ব্যাটিংয়ের জন্য ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ নির্বাচিত করা হয়েছিল।

IND vs ENG: এই ম্যাচেই ৫০০ টেস্ট উইকেট পূর্ণ করবেন অশ্বিন! ভবিষ্যৎবাণী সতীর্থের !!

IND vs ENG: অবশেষে ভারতীয় স্কোয়াডে এন্ট্রি নিলেন সরফরাজ খান, দ্বিতীয় ম্যাচেই করবেন অভিষেক !!

Leave a Comment