IND vs ENG: টিম ইন্ডিয়ার শক্তি তার সবচেয়ে বড় দুর্বলতা হয়ে উঠেছে, প্রথম টেস্টে পরাজয়ের পর হলো বড় খোলসা !!

IND vs ENG: রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার স্পিন জুটি ভারতীয় পিচে দুর্দান্ত, কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে উভয়কেই লড়াই করতে দেখা গেছে। হায়দ্রাবাদ টেস্টের আগে, দুজনেই একসঙ্গে 500 উইকেট নিয়েছিলেন এবং হরভজন সিং এবং অনিল কুম্বলের জুটির চেয়ে এক উইকেটের পিছনে ছিলেন। এখন দুজনেই একসঙ্গে ৫১১ উইকেট নিয়েছেন এবং ভারতীয় বোলিং জুটির মধ্যে শীর্ষে রয়েছেন। ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড এবং জেমস অ্যান্ডারসন জুটি একসাথে 1039 উইকেট নিয়েছেন, যেখানে অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন এবং গ্লেন ম্যাকগ্রার জুটি 1001 উইকেট রয়েছে। শ্রীলঙ্কার চামিন্দা ভাস এবং মুত্তিয়া মুরালিধরনের জুটি 895 উইকেট এবং ওয়েস্ট ইন্ডিজের কার্টলি অ্যামব্রোস এবং কোর্টনি ওয়ালশ 762 উইকেট নিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাকে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে লড়াই করতে দেখা গিয়েছিল যখন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা চারের বেশি গড়ে 420 রান করেছিল। রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা প্রথম ইনিংসে ছয় উইকেট নিয়েছিলেন, যার ভিত্তিতে ভারত ইংল্যান্ডকে 246 রানে অলআউট করেছিল। দ্বিতীয় ইনিংসে, ইংল্যান্ডের ব্যাটসম্যান অলি পাপে দুর্দান্ত সুইপ এবং রিভার্স সুইপ খেলে রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাকে অনেক কষ্ট দেন।

Ind Vs Eng
Ind Vs Eng

যদিও রবীন্দ্র জাদেজা জনি বেয়ারস্টোকে প্যাভিলিয়নে পাঠান এবং অশ্বিন বেন স্টোকসকে দুর্দান্ত বল করে প্যাভিলিয়নে পাঠালেও পোপকে 196 রানের ইনিংস খেলা থেকে আটকাতে পারেননি। রাজকোট উইকেটের মতো পিচ ভাঙবে বলে মনে হয়নি, যার কারণে স্পিনাররা তেমন কার্যকর ছিল না। ভারতের কোনো ‘প্ল্যান বি’ আছে বলে মনে হয় না। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে, অশ্বিন এবং জাদেজা 257 রান দিয়েছেন এবং পাঁচটি উইকেট নিয়েছেন।

ভারত খুব রক্ষণাত্মক ক্ষেত্র তৈরি করেছিল, যার ফল তাদের ভোগ করতে হয়েছিল। আমরা আপনাকে জানিয়ে রাখি যে হায়দ্রাবাদ টেস্ট ম্যাচে ভারতীয় দল 231 রানের লক্ষ্য পায়, যার জবাবে 202 রানে অলআউট হয়ে যায় এবং ইংল্যান্ডের জয়ের সাথে পাঁচ ম্যাচের সিরিজে 1-0 তে এগিয়ে যায়। 28 রান। তবে ভারত প্রথম ইনিংসে ১৯০ রানের বিশাল লিড পেয়েছিল।

IND vs ENG: রোহিত-দ্রাবিড়ের কারণেই ধ্বংস হচ্ছে এই খেলোয়াড়ের ক্যারিয়ার, ইংল্যান্ডের বিরুদ্ধে একা হাতে জেতাতেন ম্যাচ !!

Leave a Comment