আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: ক্যাপ্টেন হিসাবে নয়া নজির গড়লেন সূর্যকুমার যাদব, ছুঁয়ে ফেললেন রোহিত-ম্যাক্সির বিশ্বরেকর্ড !!

সাউথ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)২১ রান করতে ২০টা বল খেলেছিলেন। কিন্তু এরপরে তিনি ভারতীয় ইনিংসকে সূর্যময় করে তুলেছিলেন। সূর্যকুমার তার ...

Published on:

সাউথ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)২১ রান করতে ২০টা বল খেলেছিলেন। কিন্তু এরপরে তিনি ভারতীয় ইনিংসকে সূর্যময় করে তুলেছিলেন। সূর্যকুমার তার বাকি ৭৯ রান করেন মাত্র ৩৫ বলে। মাত্র ৫৫ বলে নিজের সেঞ্চুরি করে ভারতকে ২০০ রান পর্যন্ত পৌঁছাতে সাহায্য করেছিলেন সূর্য কুমার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

পটিয়াদের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে একেবারে ঝড়ের গতিতে সেঞ্চুরি করেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। সূর্য কুমার তার ৫৫ বলের ইনিংসে ৭টা চার এবং ৮টা ছয় মারেন এবং ভারতকে ২০০ রানের গন্ডি পার করতে সাহায্য করেন। এই সেঞ্চুরি মিলিয়ে দেশের হয়ে নিজের চতুর্থ সেঞ্চুরি করলেন সূর্যকুমার।

Suryakumar Yadav
Suryakumar Yadav

আর এই সেঞ্চুরির সাহায্যে ইন্ডিয়ান ব্যাটসম্যান রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার নামকরা অলরাউন্ডার ম্যাক্সওয়েলের রেকর্ড ছুঁয়ে ফেললেন সূর্য। টি-টোয়েন্টিতে সব থেকে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের তালিকায় নিজের নাম লেখালেন সূর্য। এত দিন রোহিত এবং ম্যাক্সওয়েল যুগ্ম ভাবে সর্বোচ্চ আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরির তালিকার শীর্ষে ছিলেন।

আরও পড়ুন- Deepak Hooda: বিজয় হাজারে তে ঝড় তুললেন দীপক হুডা, একা হাতে রাজস্থানকে পৌঁছে দিলো ফাইনালে !!

তাঁদের দেশের হয়ে টি-টোয়েন্টিতে চারটি করে সেঞ্চুরি আছে। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১০০ রান করে সূর্য সর্বোচ্চ ৪ সেঞ্চুরির তালিকায় নিজের নাম লিখেছেন। এছাড়া ইনিংসের ব্যাপারে রোহিত শর্মা এবং গ্লেন ম্যাক্সওয়েলকে টপকে গেলেন সূর্যকুমার যাদব।

Surya Kumar Yadav
Suryakumar Yadav

সূর্য কুমার মাত্র ৫৭ টি ইনিংসে চারটে সেঞ্চুরি করে ফেলেছেন। যেখানে রোহিত শর্মা এবং গ্লেন ম্যাক্সওয়েল চারটি সেঞ্চুরি করতে যথাক্রমে ১৪০টি এবং ৯২টি ইনিংস খেলেছেন। পুজো কুমার এই ম্যাচে ৫৬বলে ১০০ রান করে আউট হয়ে যান। সেই সঙ্গে তিনি প্রোটিয়াদের বিরুদ্ধে অধিনায়ক হিসাবে সেঞ্চুরি করে পাকিস্তানের বাবর আজমের রেকর্ড স্পর্শ করেছেন।

২০২১ সালে সেঞ্চুরিয়ানে বাবর আজম সাউথ আফ্রিকার বিরুদ্ধে ক্যাপ্টেন হিসেবে ১২২ রানের করেন। বৃহস্পতিবার এ জোহানেসবার্গে সূর্যকুমার প্রোটিয়াদের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন। প্রসঙ্গত, তিনি সাউথ আফ্রিকার বিরুদ্ধে এই টি-টোয়েন্টি সিরিজে ভারতের অধিনায়কত্ব করছেন।

ক্যাপ্টেন সূর্যকুমারের ১০০ ছাড়াও ওপেনিং ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল ৪১ বলে ৬০ রান করেছেন। বাকিদের অবস্থা তথৈবচ। তাছাড়া রিঙ্কু সিং ১০ বলে ১৪ করেন তিনি। দলের অন্যরা ভালো খেলতে পারেননি। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেটে ভারত ২০১ রান করে।

আরও পড়ুন- ভক্তদের জন্য সুসংবাদ, T-20 ফরম‍্যাটে ফিরতে চলেছেন বিরাট কোহলি, এই দলের বিরুদ্ধে করবেন কামব্যাক !!

About Author

Leave a Comment

2.